কম দামে ভালো উপহার
ছবি - কম দামে ভালো উপহার

কম দামে ভালো উপহার। বান্ধবীর জন্মদিনের উপহার। মেয়েদের পছন্দের উপহার

কম দামে ভালো উপহার

হ্যালো বন্ধুরা। বর্তমানে জন্মদিন কিংবা যেকোন খুশির উপলক্ষে গিফট দেয়া একটি ট্রেন্ডে পরিনত হয়েছে। তবে অনেক সময় আপনার বান্ধবি কিংবা গার্লফ্রেন্ডের জন্য অতিরিক্ত দাম দিয়ে গিফট ক্রয় করা সম্ভব হয় না। আবার কিছুটা কমদামের মধ্যে কোন গিফটটি ফিবেন সেটাও অনেকে বুঝতে পারেন না। অনেক সময় কম দামে ভালো উপহারের কোন আইডিয়া মাথায় আসে না ফলশ্রুতিতে উলটাপালটা গিফট কিনে বিব্রতকর পরিস্থিতে পড়তে হয়। তাই আজকে আমরা কম দামে ভালো উপহার নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো। বান্ধবীর জন্মদিনের উপহার এবং মেয়েদের পছন্দের উপহার গুলো কি তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

কম দামে ভালো উপহার
ছবি – কম দামে ভালো উপহার

মেয়েদের গিফট আইডিয়া

গিফট সবাই পছন্দ করে তবে আপনি যদি এমন গিফট দিতে পারেন যা ওই ব্যক্তির আসলেই প্রয়োজন তাহলে গিফট এর পাশাপাশি জিনিসটা তার আসলেই কাজে আসবে। তাই যেকোন মেয়ের জন্য গিফট দেয়ার পূর্বে আপনার কয়েকটি ব্যাপার মাথায় রাখতে হবে। ওই মেয়ের সাথে আপনার সম্পর্ক কেমন এবং মেয়ের বয়স ও প্রয়োজনীয়তা কেমন। যেমন আপনার প্রেমিকা হলে গিফটের ধরন একরকম হবে, আপনার সহপাঠী বা কলিগ হলে গিফটের ধরন কিছুটা ভিন্ন হবে। আবার আপনার পরিবারের সদস্য যেমন মা, বোন হলে গিফটের ধরন কিছুটা ভিন্ন হবে।

তাই গিফট চয়েস করার পূর্বে মেয়ের সাথে আপনার সম্পর্ক কেমন, মেয়ের বয়স ও তার পছন্দ এই কয়েকটি ব্যাপার মাথায় রাখতে হবে। তাহলে আপনার দেয়া গিফটটি আসলেই তার কাজে আসবে।

কম খরচে জন্মদিনের উপহার

আপনি যদি স্টুডেন্ট হোন তাহলে আপনার বান্ধবি কিংবা প্রেমিকার জন্য গিফট ক্রয়ের সময় অবশ্যই টাকার ব্যাপারটা ও মাথায় রাখতে হবে। এছাড়া গিফট ক্রয়ের পূর্বে যাকে গিফট করবেন তার সাথে আপনার সম্পর্ক কেমন সেটিও একটা গুরুত্বপূর্ন বিষয়। চলুন তাহলে আপনার বান্ধবি, প্রেমিকা কিংবা কলিগের জন্য ভালো কিছু গিফট আইডিয়া দেখে নেয়া যাক। আশা করছি মেয়েদের পছন্দের উপহার নিয়ে ভালো একটি আইডিয়া পেয়ে যাবেন এই ব্লগে।

মেয়েদের গিফট করুন হেয়ার স্ট্রেইটনার

কম দামে ভালো উপহার
ছবি – হেয়ার স্ট্রেইটনার

মেয়ে মাত্রই লম্বা চুল ভালোবাসে। তাই আপনি যদি কোন রকম চিন্তা ছাড়া এমন একটি গিফট কিনতে  চান যা যেকোন মেয়ের ই পছন্দ হবে তাহলে নিশ্চিন্তে ভালোমানের একটি হেয়ার স্ট্রেইটনার কিনে ফেলুন। কারন এটি এমন একটি গিফট যা যেকোন মেয়ের ই পছন্দ হবে। বর্তমানে বাজারে ব্র্যান্ডেড ও নন-ব্র্যান্ডেড বেশ কিছু হেয়ার স্ট্রেইটনার পাওয়া যাচ্ছে যা আপনি আপনার বাজেট অনুযায়ী ক্রয় করতে পারেন। সাধারনত ভালো মানের একটি হেয়ার স্ট্রেইটনার ক্রয় করতে গেলে আপনার খরচ হবে ৩০০০ টাকা থেকে ৫০০০ টাকা। তবে কোয়ালিটি অনুযায়ী এর চেয়ে কমদামী ও বেশিদামী হেয়ার স্ট্রেইটনার ও বাজারে আছে।

কমদামে সবচেয়ে ভালো গিফট চকলেট

কম দামে ভালো উপহার
ছবি – চকলেট বক্স

আপনার বাজেট যদি কিছুটা কম হয় এবং আপনি কম বাজেটে এমন একটি গিফট কিনতে চাচ্ছেন যা যেকোন ধরনের রুচির মেয়ের ই পছন্দ হবে তাহলে আপনার জন্য বেষ্ট একটি অপশন হচ্ছে চকলেট বক্স। আপনি চাইলে ক্যাডবেরি, ডেইরি মিল্ক এর মত চকলেটগুলো আলাদা কয়েকটি কিনে র‍্যাপ করে দিতে পারেন সেক্ষেত্রে খরচ ২০০ টাকা থেকে ৩০০ টাকার মধ্যেই হয়ে যাবে।

তবে বর্তমানে বাজারে গিফট দেয়ার জন্য বেশ সুন্দর সুন্দর চকলেট গিফট বক্স পাওয়া যায়। ৫০০ টাকা থেকে শুরু করে কোয়ালিটি অনুযায়ী বিভিন্ন দামের হয়ে থাকে চকলেট বক্স গুলো। আপনি কম দামে ভালো উপহার দিতে চান এটি হতে পারে আদর্শ একটি গিফট।

পড়তে ভালোবাসে এমন মেয়ের জন্য বই

পড়তে ভালোবাসে এমন মেয়ের জন্য বইয়ের চেয়ে ভালো গিফট আর কি হতে পারে। আর সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে বই কিনতে আপনার খুব বেশি খরচ ও করতে হবে না। মোটামুটি ভালো মানের একটি বা দুইটি বই কিনে র‍্যাপ করিয়ে নিতে আপনার সর্বোচ্চ খরচ হবে ৫০০ টাকা। তবে বই কিনার ক্ষেত্রে খেয়াল রাখতে হবে যার জন্য বই কিনছেন তিনি কি রকম বই পছন্দ করে। আপনার সুবিধার জন্য আমরা একটি লিংক দিয়ে দিচ্ছি যেখানে আপনি কিছু প্রশ্নের উত্তর দিলে কি ধরনের বই গিফট করা যায় তা আপনাকে সাজেস্ট করবে। রকমারি গিফট ফাইন্ডার ভিজিট করতে এখানে ক্লিক করুন। 

যেকোন মেয়ের জন্য আদর্শ গিফট পারফিউম

কম দামে ভালো উপহার
ছবি – লেডিস পারফিউম

আপনি যাকে গিফট দিবেন তার রুচি সম্পর্কে আপনার ভালো আইডিয়া নেই? কম বাজেটে এমন কিছু গিফট আছে যা সব ধরনের মেয়ের পছন্দ হবে। পারফিউম তার মধ্যে অন্যতম একটি আইটেম। তবে গিফটের জন্য পারফিউম ক্রয়ের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে ছেলেদের আর মেয়েদের পারফিউম সম্পূর্ন আলাদা। তাই আপনি যদি আপনার বান্ধবির জন্য বা প্রেমিকার জন্য পারফিউম নিতে চান সেক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে পারফিউম টা যেনো লেডিস পারফিউম হয়। আপনার বাজেট অনুযায়ী বিভিন্ন দামের পারফিউম কিনতে পারেন। তবে মোটামুটি ভালো মানের একটি পারফিউম কিনতে গেলে কমপক্ষে ৪০০ টাকা থেকে ৫০০ টাকা বাজেট রাখতে হবে।

সাজতে ভালোবাসে এমন মেয়ের জন্য গহনা

আপনি যার জন্য গিফট কিনতে চান তিনি যদি সাজতে ভালোবাসেন তাহলে আদর্শ একটি গিফট হতে পারে বিভিন্ন ধরনের গহনা। আপনার বাজেট অনুযায়ী গহনা সিলেক্ট করতে পারেন। যেমন আপনার বাজেট যদি কম হয় সেক্ষেত্রে বিভিন্ন ধরনের নরমাল নুপুর, নেকলেস কিংবা কানের দুল ক্রয় করতে পারেন। স্বর্ন বা রূপার না কিনে নরমাল কিনলে ৫০০ টাকা থেকে ৬০০ টাকার মধ্যে ভালো মানের দুল কিংবা নুপুর পেয়ে যাবেন। আর আপনার যদি বাজেট বেশি হয় সেক্ষেত্রে ১০০০ টাকা মধ্যে ভালো মানের রূপার নাকফুল পেয়ে যাবেন। অর্থাৎ আপনার বাজেট অনুযায়ী যেকোন একটি গহনা গিফট করতে পারেন।

যেকোন মেয়ের জন্য সুন্দর গিফট আংকি

আংকি পছন্দ করে না এমন মেয়ে খুজে পাওয়া দুষ্কর। তবে ভালো মানের একটি আংকি দিতে গেলে আপনার কিছুটা অতিরিক্ত খরচ হয়ে যেতে পারে। আংকি কেনার ক্ষেত্রে মনে রাখবেন বাজার থেকে নরমাল আংকি ক্রয় করার ক্ষেত্রে সাবধান। কারন আপনি নরমাল একটি আংকি কিনতে গেলেও ৩০০-৪০০ টাকা খরচ হয়ে যাবে কিন্তু কমদামি আংকি গুলো কয়েকদিন পর রঙ উঠে যেতে পারে সেক্ষেত্রে আপনার সম্মান হানী হতে পারে। তাই আপনার বাজেট কম হলে আংকি না দেয়ার ভালো। যদি আংকি দিতেই হয় তাহলে বাজেট কিছুটা বাড়িয়ে রূপার আংকি অথবা সোনার আংকি দেয়ার চেষ্টা করুন। সেক্ষেত্রে খরচ পড়তে পারে ১৫০০ টাকা থেকে ৪০০০ টাকা। 

ছবি এলবাম হতে পারে সেরা একটি উপহার

আপনি শুনে হয়তো অবাক হবেন মেয়েরা প্রসাধ্নী জিনিসের চেয়ে গিফট তুলে রাখতে পছন্দ করে। আপনি যদি কমদামে এমন একটি গিফট দিতে চান যা আপনার প্রিয়জন তুলে রাখবে তাহলে ছবি এলবাম হতে পারে আপনার জন্য ভালো একটি পছন্দ। আপনার সাথে আপনার বান্ধবির সেরা মুহূর্তের যেকোন একটি ছবি এলবাম আকারে বাধাই করে গিফট করতে পারেন। এক্ষেত্রে আপনার সব মিলিয়ে ৩০০ টাকার মত খরচ হতে পারে। তবে বান্ধবীর জন্মদিনের উপহার এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না।

হ্যান্ডব্যাগ গিফট করুন

আপনি যদি আপনার কলিগ কিংবা কিছুটা প্রোগেশনাল কাউকে গিফট করতে চান সেক্ষেত্রে একটু ভালো মানের একটি হ্যান্ড ব্যাগ গিফট করতে পারেন। হ্যান্ডব্যাগ এমন একটি পন্য যা সব মেয়ের ই প্রয়োজন পড়ে। তাই আপনার দেয়া হ্যান্ডব্যাগটি আপনার বান্ধবি কিংবা কলিগ ব্যবহার করবে এটা মোটামুটি নিশ্চিত। একটি ভালো মানের হ্যান্ডব্যাগ কিনতে গেলে আপনার খরচ হবে ৭০০ টাকা থেকে ১০০০ টাকা। যারা কম দামে ভালো উপহার কিনতে চান হ্যান্ডঅব্যাগ একটি আদর্শ পছন্দ হতে পারে।

মেয়েদের কি গিফট দিলে বেশি খুশি হয়

উপরে আমরা চেষ্টা করেছি কম দামে ভালো উপহার এর কিছু আইডিয়া শেয়ার করতে।আশা করি আপনি আপনার বাজেট অনুযায়ী পছন্দের গিফট টি পেয়ে গেছেন। যদি এখনো মেয়েদের পছন্দের উপহার নিয়ে আপনার আইডিয়া ক্লিয়ার না হয় তাহলে আপনার জন্য আমরা আরো কিছু গিফট আইডিয়া দেয়ার চেষ্টা করছি নিচে।

  • ভালো মানের শাড়ি গিফট করতে পারেন।
  • স্মার্ট ওয়াচ বা চিনের লেডিস গড়ি দিতে পারেন।
  • কাচের বা রুপার চুড়ি দিতে পারেন।
  • চাদর বা থ্রি পিচ টাইপ ড্রেস দিতে পারেন।
  • হেডফোন কিংবা পেনড্রাইব দিতে পারেন যদি ওয়ার্কিং ওমেন হয়।
  • রান্না পছন্দ করে এমন মেয়ে হলে ওভেন গিফট করতে পারেন।
  • ঘুরাঘুরি পছন্দ করে এমন মেয়ে হলে ট্রাভেল ব্যাগ গিফট করতে পারেন।
  • ভালো মানের লেডিস সানগ্লাস গিফট করতে পারেন।

আশা করছি এই তালিকা থেকে কম দামে ভালো উপহার এর আইডিয়া পেয়ে গেছেন।

কম খরচে জন্মদিনের উপহার

সাধারনত জন্মদিন আমরা কেক কেটে সেলিব্রেট করি। কিন্তু যার জন্মদিন তিনি যদি আপনার খুবই নিকট কেউ হয় তাহলে কেকের পাশাপাশি মন ভালো করার মত কিছু একটা গিফট দিতে হয়। অনেক সময় আমাদের ইচ্ছা থাকলেও টাকার সমস্যার কারনে ভালো মানের গিফট ক্রয় করতে পারি না। আবার অনেকক্ষেত্রে না বুঝে বাজে গিফট কিনে নিয়ে গেলে লজ্জাইয় পড়তে হয় তাই কম খরচে জন্মদিনের উপহার নিয়ে আমরা একটা আইডিয়া দেয়ার চেষ্টা করবো।

  • চকলেটক্স গিফট করতে পারেন। মাত্র ৫০০ টাকার মধ্যে এটি ভালো একটি গিফট হতে পারে।
  • আপনার প্রিয়জনের সাথে বিশেষ সময়ে তোলা কোন একট ছবি ফ্রেম করে দিতে পারেন। এক্ষেত্রে খরচ পড়বে ৩০০ টাকা। কিন্তু কম টাকায় এটি ভালো একটি গিফট হতে পারে।
  • থ্রি পিচ বা কোন একটি ড্রেস গিফট করুন। এক্ষেত্রে ৭০০ টাকার মধ্যে ভালো মানের ড্রেস পেয়ে যাবেন।
  • বই গিফট করতে পারেন। ৫০০ টাকার মধ্যে ভালো মানের দুইটি বই কিনে র‍্যাপিং করে দিতে পারেন।
  • গোলাপ ফুল দিন। এক্ষেত্রে খরচ একেবারেই কম হবে।

প্রেমিকার জন্য উপহার

উপরে আমরা কম দামে ভালো উপহার নিয়ে বিস্তারিত ধারনা দেয়ার চেষ্টা করেছি। কিন্তু অনেকে আমাদের কাছে স্পেশালি প্রেমিকার জন্য উপহার নিয়ে টিপস চান। সেক্ষেত্রে আমরা বলবো উপরে যেসব গিফটের কথা বলা হয়েছে তা যেকোন ধরনের মেয়ের জন্য ই আদর্শ একটি গিফট হতে পারে। তবে আপনি যদি স্পেশালি জানতে চান প্রেমিকার জন্য উপহার কোনটা দিলে ভালো হবে সেক্ষেত্রে আমরা নিচে ছোট করে একটু আইডিয়া দেয়ার চেষ্টা করবো প্রেমিকার জন্য গিফট কেনার সময় কোন কোন দিক খেয়াল রাখবেন।

  • চুড়ি দিতে পারেন। আপনার প্রেমিকার জন্য চুড়ি হতে পারে সেরা একটি গিফট। আর এক্ষেত্রে আপনার খরচ ও খুব বেশি হবে না।
  • পায়েল গিফট করুন। পায়েল এমন একটি গিফট যা যেকোন মেয়ে ই পছন্দ করে। আপনি চাইলে ভালো মানের একটি পায়েল কিনে নিজের হাতে পরিয়ে দিতে পারেন।
  • ভালো রেস্টুরেন্টে খাওয়াতে নিয়ে যান আপনার প্রেমিকার জন্মদিনে।
  • চকলেট বক্স গিফট করতে পারেন।

মেয়েদের পছন্দের উপহার

এতক্ষন আমরা কম দামে ভালো উপহার নিয়ে আলোচনা করেছি। আমরা চেষ্টা করেছি বিস্তারিত আলোচনা করতে মেয়েদের রুচি সম্পর্কে এওবং মেয়েদের পছন্দের উপহার সম্পর্কে। মেয়েরা সাধারনত গিফট নেয়ার ক্ষেত্রে দাম যাছাই করে না। আপনি কতটা ভালোবেসে দিচ্ছেন সেটাই মূল বিষয়। তাই গিফটের পেছনে অতিরিক্ত খরচ না করে আপনার বান্ধবি বা প্রেমিকাকে নিয়ে ঘোরাঘুরি করার জন্য কিছু টাকা রাখুন। জন্মদিন কিংবা বিশেষ দিনে উপরে আমরা কম দামে ভালো উপহার এর যে আইডিয়া গুলো দিয়েছে তার মধ্য থেকে আপনার বাজেট অনুযায়ী যেকোন একটি গিফট পছন্দ করুন আর কিছু টাকা রাখুন আপনার বান্ধবি কে নিয়ে ঘুরার জন্য।

বান্ধবীর জন্মদিনের উপহার

আপনার সবচেয়ে কাছের বান্ধবীর জন্মদিন আর আপনি চাচ্ছেন কম দামে ভালো উপহার কিনতে। তবে উপহার টা এমন হতে হবে যেনো আপনার বান্ধবীর পছন্দ হয়। তাহলে আমরা সাজেশন দিবো আপনি ২০০ টাকার মধ্যে সুন্দর একটি চকলেট কেক নিন। এবং সাথে বান্ধবির পছন্দ হবে এমন একটি বই ও একটি গোলাপ নিয়ে হাতে দিন। আশা করছি যেকোন মেয়ের ই এই ধরনের গিফট পছন্দ হবে।

তবে অনেক ক্ষেত্রে কারো রুচি ভিন্ন হতে পারে। সেক্ষেত্রে গিফট ক্রয়ের পূর্বে যাছাই করুন আপনি যার জন্য গিফট ক্রয় করছেন তার রুচিবোধ কেমন। কোন জিনিসটি দিলে আপনার বান্ধবি খুশি হবেন আবার একই সাথে জিনিসটা তার কাজে আসবে। এভাবে চিন্তা করলে আপনি খুবই কমদামে ভালো মানের গিফট কিনে দিতে পারবেন।

কম দামে ভালো উপহার

এতক্ষন আমরা কম দামে ভালো উপহার এবং বান্ধবীর জন্মদিনের উপহা, মেয়েদের পছন্দের উপহার নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি ব্লগটি আপনাদের কাজে এসেছে। ভালো লাগলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও আপনার যেকোন বন্ধুর সাথে শেয়ার করুন। ধন্যবাদ

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply