ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম । স্থায়ীভাবে ফর্সা হওয়ার নাইট ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

যুগ যুগ ধরে তরুন তরুনীরা তাদের আরো বেশি সুন্দরী ও আকর্ষনীয় করে তোলার জন্য অনেক কিছু করে আসছে। সেই আদীম যুগের মানুষ ত্বকে বিশেষ ধরনের মাটি মাখতো ত্বক নরম ও ফর্সা রাখার জন্য। তবে বর্তমানে মার্কেটে বর্তমানে হাজারো ধরনের ত্বক ফর্সা করার ক্রিম পাওয়া যায় যা বেশিরিভাগ ক্ষেত্রে আমরা ভালোভাবে যাছাই না করেই ব্যবহার করি। কিন্তু বাজারের সাধারন ফর্সা হওয়ার ক্রিমগুলোতে স্টেরয়েড নামক বিশেষ ধরনের রাসায়নিক দ্রব্য মিশানো থাকে যা ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর।

কিন্তু আজকে আমরা কিছু প্রাকৃতিক ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এর নাম বলবো যা স্কিন স্পেশালিস্ট ও চর্ম ডাক্তাররা সাজেশন দিয়ে থাকেন ব্যবহার করার জন্য। অর্থাৎ এই ক্রিমগুলো যে ১০০% ভালো তা নয় তবে বাজারের অন্যান্য ক্রিমের চেয়ে এই ক্রিমগুলো অনেক টাই ভালো। চলুন তাহলে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

StBotanica Pure Radiance Anti Ageing & Brightening Cream

সেন্ট বোটানিকা মূলত হারবাল ও ভেসজ প্রোডাক্টের জন্য সারা বিশ্বে সমাদৃত। তাদের অরিজিনাল পণ্য সরাসরি বাংলাদেশের লোকাল মার্কেটে খুজে নাও পেতে পারেন। তবে অনলাইনে বিশেষ করে ফেইসবুকে বিভিন্ন পেইজের মাধ্যমে ক্রিমটি অর্ডার করতে পারেন।

চStBotanica Pure Radiance Anti Ageing & Brightening Cream
ছবি: StBotanica Pure Radiance Anti Ageing & Brightening Cream

বৈশিষ্ট:

  • এটি মূলত লম্বা সময় ব্যবহারের ফলে আপনার ত্বক মসৃন ও কোমল করে তুলবে।
  • এটি ত্বক ফর্সা করার পাশাপাশি আপনার ত্বক মইশ্চারাইজড করে তুলবে।
  • এতে আছে ভিটামিন এ এবং ভিটামিন ডি যা প্রাকৃতিকভাবে আপনার ত্বকে গ্লো নিয়ে আসে।
  • ত্বকের ডিহাইড্রেশন ভাব দূর করে।
  • যারা গরমের বাইরে থাকতে হয় তাদের জন্য এই ক্রিমটি বেশ কার্যকরি হতে পারে। কারন এই ক্রিম আপনার ত্বককে সূর্য্যের প্রখর রোদের ক্ষতিকর দিক থেকে রক্ষা করবে।
  • এছাড়াও রাতে ঘুমানোর সময় নিয়মিত এই ক্রিম ব্যবহারে মেছতার সমস্যা সমাধান হবে বলে জানিয়েছেন স্কিন বিশেষজ্ঞরা।

Wow fairness cream

ওয়াও হচ্ছে মূলত ইন্ডিয়ান কসমেটিকস কোম্পানি। তারা মূলন মর্ডান কসমেটকস প্রোডাক্টের জন্য ইন্ডিয়া ও ইন্ডিয়ার বাইরে খুবই পরিচিত নাম। তবে এই ওয়াও ফেয়ারনেস ক্রিম (wow fairness cream) এর স্পেশালিটি হচ্ছে এটা ক্ষতিকর সালফেট বা স্টেরয়েড এর কোন অস্তিত্ব নেই যা ল্যাব টেস্টে প্রমানিত। তাই আপনারা চাইলে এই ক্রিমটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি অনলাইনে  খুব সহজেই পেয়ে যাবেন একইসাথে অফলাইনেও অর্থাৎ বাজারে নরমাল দোকানগুলোতেও পেয়ে যাবেন।

Wow fairness cream
ছবি: Wow fairness cream

বৈশিষ্ট:

  • এই ক্রিম মূলত আপনার স্কিন স্মুথ করতে সাহায্য করবে।
  • ত্বকের ইচিং প্রব্লেম দূর করে ত্বককে প্রাকৃতিক উপায়ে ফর্সা করতে সাহায্য করে।
  • প্রাকৃতিক উপারে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। তবে যেহেতু এই ক্রিমে রাসায়নিক দ্রব্য কম তাই উজ্জলতা পেতে হলে লম্বা সময় ব্যবহার করতে হবে।
  • ক্ষতিকর ইউভি রশ্মি থেকে আপনার স্কিনকে রক্ষা করতে সাহায্য করে।

Ponds Gold Radiance Youthful Night Cream

ত্বকের ক্ষতিকরা ছাড়া ক্যামিকাল ফ্রি ক্রিম যারা খুজছেন তাদের জন্য এই ক্রিমটি। Ponds Gold Radiance Youthful Night Cream আপনার ত্বকের কোনরকম ক্ষতিকরা ছাড়াই ত্বকের উজ্জলতা ফিরিয়া আনবে। তাই যারা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুজছেন তাদের জন্য এই ক্রিমটি বেশ কার্যকরি হতে পারে।

Ponds Gold Radiance Youthful Night Cream
ছবি: Ponds Gold Radiance Youthful Night Cream

বৈশিষ্ট:

  • Ponds Gold Radiance Youthful Night Cream হচ্ছে নন-কমেডোজেনিক ও চর্মরোগ বিশেষজ্ঞ পরিক্ষিত বিশেষ ধরনের ক্রিম যা ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে কার্যকরি ভুমিকা রাখে।
  • বিশেষ করে যাদের চেহারাইয় তৈলাক্তভাব আছে তারা এই ক্রিম ব্যবহার করতে পারেন। কারন এই ক্রিমটি তাদের জন্য বিশেষভাবে কার্যকরী।
  • এই ক্রিমে স্বর্নের বিশেষ এক ধরনের উপাদান মেশানো আছে যা ত্বককে ভেতর থেকে পরিষ্কার ও উজ্জ্বল করে তোলে।

Himalaya herbal clear complexion

হিমালয়া শুধু ভারতবর্ষ নয় সারাবিশ্বে একটি নামকরা প্রতিষ্ঠান। বিশেষ করে এর প্রাকৃতিকভাবে বানানো বিশ্বেষ ধরনের ক্রিম ও লোশনের জন্য বিশ্বে সমাদৃত। Himalaya herbal clear complexion হচ্ছে হিমালয়া কোম্পানির এক বিশেষ ধরনের ক্রিম যা মূলত প্রাকৃতিকভাবে তৈরি করা। তাই যারা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম খুজছেন তাদের জন্য এই ক্রিমটি বিশেষ পছন্দ হতে পারে।

Himalaya herbal clear complexion
ছবি: Himalaya herbal clear complexion

বৈশিষ্ট:

  • Himalaya herbal clear complexion ক্রিমটি ব্যবহারের ফলে মুখে একপ্রকার রেডিয়েন্ট গ্লো আসবে।
  • ক্রিমটি নিয়মিত ব্যবহারের ফলে ত্বক বেতর থেকে উজ্জ্বল হয়।
  • তবে কিছু কিছু ব্যবহারকারী এই ক্রিম নিয়ে বলেছেন, এই ক্রিম ব্যবহারে তাদের ব্রোনের সমস্যা হয়েছে। তাই ক্রিমটি ব্যবহারের সময়ের দেখে নিবেন আপনার স্কিনের সাথে ক্রিমটি যাচ্ছে কি না।
  • ত্বকের ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করে।
  • ত্বকের ডিহাইড্রেট ভাব দূর করে।

03+ Whitening Cream

03 plus হচ্ছে ইন্ডিয়ান নামকরা কসমেটিকস প্রোডাকশন কোম্পানি। ২০০৫ সালে সেরা বিউটি প্রোডাক্ট ম্যানুফেকচারার কোম্পানি হিসেবে পুরষ্কার পায় এই কোম্পানিটি। 03+ Whitening Cream হচ্ছে কোম্পানিটির বিশেষ একটি প্রোডাক্ট যা কোন রকম রাসায়নিক উপাদান ছাড়া ই সম্পূর্ন ত্বকের যত্ন নেয়ার জন্য বাজারে আনা হয়েছে। তাই স্কিন স্পেশালিস্টরা এই ক্রিমটা প্রায়ই সাজেস্ট করে। তাই যারা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিতে চান তারা এই ক্রিমটি অবশ্যই ট্রাই করতে পারেন। এই ক্রিমটি লোকাল দোকানে গেলে নাও পেতে পারেন। তাই অনলাইন থেকে নেয়ার চেষ্টা করুন।

03+ Whitening Cream
ছবি: 03+ Whitening Cream

বৈশিষ্ট:

  • 03+ Whitening Cream ক্রিমটি যেকোন ধরনের ত্বকের জন্য বেশ কার্যকরি।
  • এই ক্রিমটি ফিগমেন্টেশন প্রদান করে তাই আপনার ত্বক বাইরের ধূলা ও সূর্য্যের প্রখর রোদের ক্ষতিকর দিক থেকে রক্ষা পায়।
  • ত্বককে ময়েশ্চারাইড করতে সাহায্য করে।
  • ত্বককে ভেতর থেকে উজ্জল করে।
  • ত্বকের ডার্ক সার্কেল সমস্যার স্থায়ী সমাধান করে।
  • লম্বা সময়ের ব্যবহারে ত্বকের কোন রকম ক্ষতি ধরা পড়েনি।

ফর্সা হওয়ার ক্রিম এর ক্ষতিকর দিক

নিজেকে স্মার্ট করে প্রদর্শন আর মানুষের বাহবা আমরা সবাই পছন্দ করি। কিন্তু সুন্দর আর ফর্সা একই জিনিস নয় এটা আমরা প্রায়ই ভুলে যাই। হলিউড বলিউডের বিভিন্ন বিজ্ঞাপনে ফর্সা আর সুন্দরি নারী পুরুষদের এড দেখে আমরা ও নিজেদের গায়ের রঙ পরিবর্তনের অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত হয়ে গেছি। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী কোটি কোটি টাকার ব্যবসা করে নিচ্ছে ফর্সা করার কথা বলে।

উপরে আমরা যে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিয়ে আলোচনা করেছি সেগুলো আপনার গায়ের রঙ পরিবর্তন করবে না আর করা সম্ভব ও না। বরং ক্রিম গুলো আপনার ত্বকের উজ্জলতা বৃদ্ধি করবে এবং ময়েশ্চারাইজড করবে। এতে আপনার ত্বক উজ্জ্বল ও প্রানবন্ত দেখাবে। তাই ফর্সা হওয়া বলতে আমরা এখানে গায়ের রঙ নয় বরং আপনার ত্বকের উজ্জলতা বৃদ্ধি কে বুঝিয়েছি।

এছাড়া বাজারের বেশি ফর্সা হওয়ার ক্রিমে স্টেরয়েড জাতীয় ক্যামিকাল মিশানো থাকে যা আপনার ত্বককে সাময়িক ফর্সা তো করবে কিন্তু লম্বা সময়ের ব্যবহারের ফলে আপনার ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে। কিছু কিছু স্কিন ক্যান্সার এর মত ঘটনা ও ঘটতে দেখা যায়। তাই শুধু ক্রিম নয় সকল ধরনের বিউটি প্রোডাক্টস ক্রয়ের পূর্বে সতর্কতা অবলম্বন করুন। ধন্যবাদ

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment