ছেলেদের জন্মদিনের উপহার। ১০০০ টাকার মধ্যে গিফট। ছেলেদের গিফট আইডিয়া

ছেলেদের জন্মদিনের উপহার

আসসালামু আলাইকুম বন্ধুরা। বিয়ে কিংবা জন্মদিন বর্তমানে যেকোন সামাজিক প্রোগ্রামে বিভিন্ন সময়ে গিফট দেয়ার প্রয়োজন পড়ে। কিন্তু অনেক ক্ষেত্রে কিই গিফট দেয়া যায় তা মাথায় আসে না আর আমরা উলটাপালটা গিফট কিনে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। আবার অনেক সময় আমাদের বাজেট কিছুটা কম থাকে যার ফলে আমরা চাইলেও খুব দামি গিফট করতে পারি না। আজকে আমরা ছেলেদের জন্মদিনের উপহার নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো।

ছেলেদের জন্মদিনের উপহার
ছবি – ছেলেদের জন্মদিনের উপহার

ছেলেরা সাধারনত কি ধরনের গিফট পছন্দ করে এবং ১০০০ টাকার মধ্যে কিছু অসাধারন গিফট এর আইডিয়া দেয়ার চেষ্টা করবো। আশা করছি আজকের ব্লগটি পড়ার পর ছেলেদের কি উপহার দেয়া যায় এই নিয়ে আপনাদের মনে আর কোন প্রশ্ন থাকবে না। চলুন তাহলে আজকে আমাদের মূল আলোচনা ছেলেদের জন্মদিনের উপহার শুরু করি।

ছেলেদের গিফট আইডিয়া

গিফট আমরা কম বেশি সবাই পছন্দ করি কিন্তু গিফট যদি এমন হয় গিফট টা আসলেই তা কাজেও আসে তাহলে গিফটের মূল উদ্দেশ্য হাসিল হয়। তাই যেকোন গিফট দেয়ার পূর্বে কয়েকটা ব্যাপার মাথায় রেখে গিফট কিনতে হবে। যেমন

  • বাজেট – গিফট ক্রয়ের সময় অবশ্যই বাজেটের বিষয়টি মাথায় রাখতে হবে। আপনার বাজেটের উপর নির্ভর করবে গিফট কেমন হবে।
  • যার জন্য গিফট কিনবেন তার সাথে আপনার সম্পর্ক কেমন। আপনার বয়ফ্রেন্ড হলে গিফটের ধরন একরকম হবে আবার আপনার ভালো বন্ধু হলে গিফটের ধরন এক রকম হবে কিংবা আপনার কলিগ হলে গিফটের ধরন কিছুটা ভিন্ন হবে।
  • গিফট সিলেকশনের পূর্বে যে ছেলের জন্য গিফট কিনবেন তার পছন্দের বিষয়টি মাথায় রাখতে হবে। সে

যদিও নিচে আমরা ছেলেদের জন্মদিনের উপহার আরো বিস্তারিত আলোচনা করবো। তারপর ও ছেলেদের গিফট আইডিয়া নেয়ার পূর্বে উপরের এই কয়টি বিষয় মাথায় রাখতে হবে। তাহলে আপনি ভালো একটি গিফট পছন্দ করতে পারবেন আশা করি।

কম দামে ভালো উপহার

আমরা সবাই চাই আমাদের দেয়া গিফটটি আমাদের প্রিয় মানুষ ব্যবহার করুক কিন্তু অনেক ক্ষেত্রে আমদের ইচ্ছা থাকা সত্ত্বেও টাকার সংকটের কারনে যথেষ্ট দামি গিফট দিতে পারি না। তবে বর্তমানে এমন অনেক গিফট আছে যা আপনি খুব অল্প টাকায় কিনতে পারেন যা একই সাথে যেকোন ছেলে অবশ্যই পছন্দ করবে। নিচে আমরা কমদামে ভালো উপহারের কিছু গিফটের আইডিয়া দেয়ার চেষ্টা করবো।

ফটোফ্রেম গিফট করুন

ছেলেদের জন্মদিনের উপহার
ছবি – টেবিল ফটোফ্রেম

আপনার সাথে আপনার বয়ফ্রেন্ড কিংবা ছেলেবন্ধুর তোলা প্রথম ছবি কিংবা কোন বিশেষ মূহুর্তের ছবি ফ্রেম করে দিতে পারেন। এতে সর্ব সাকুল্যে আপনার খরচ পড়বে ৩০০ টাকা। কিন্তু এটি আপনার বয়ফ্রেন্ডের জন্য বা বন্ধুর জন্য বিশেষ একটি গিফট হতে পারে। আপনি যদি কমদামে ভালো উপহার গিফট করতে চান তাহলে ফটোফ্রেমের চেয়ে ভালো গিফট আর হতে পারে না। ফটো ফ্রেম দুই রকম হতে পারে। প্রথম প্রকার হচ্ছে দেয়ালে ঝুলানোর মত ফ্রেম আরেকুটি হচ্ছে টেবিলে রাখার মত ফ্রেম। আমরা সাজেস্ট করি টেবিল ফ্রেম দিন। এতে করে পার্সোনাল ভাইব কাজ করবে।

ছেলেদের জন্য আদর্শ গিফট হচ্ছে সানগ্লাস

ছেলেদের জন্মদিনের উপহার
ছবি – ছেলেদের সানগ্লাস

আপনার বাজেট যদি হয় ৫০০ টাকার আশেপাশে আর এর মধ্যে আপনার ছেলে বন্ধুর জন্য ভালো একটি গিফট কিনতে চাচ্ছেন তাহলে আপনার জন্য সেরা একটি পছন্দ হতে পারে সানগ্লাস। বর্তমানে সানগ্লাস একটি ট্রেন্ডে পরিনত হয়েছে। তাই সানগ্লাস দিলে ছেলেরা ব্যবহার করবে এটা মোটামুটি নিশ্চিত। বর্তমানে বাজারে একটি মোটামুটি ভালোমানের সানগ্লাস ৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। অবশ্য এর চেয়ে দামি ও আছে। অনলাইন অফলাইন বিভিন্ন মার্কেটে পেয়ে যাবেন মোটামুটি ভালো কোয়ালিটির সানগ্লাস।

কমদামে ভালো উপহার মানিব্যাগ

ছেলে বলতেই মানি ব্যাগ ব্যবহার করে। আর মানি ব্যাগ এমন একটি জিনিস যা ছেলেরা সবসময় তাদের কাছে রাখে। আপনি যদি এমন একটি গিফট দিতে চান যা আপনার বয়ফ্রেন্ড সবসময় তার কাছে রাখবে তাহলে মানিব্যাগ হতে পারে ভালো একটি অপশন। আপনি চাইলে লোকাল মার্কেট থেকে ৩০০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে ভালো মানের মানিব্যাগ কিনতে পারবেন। এছাড়াও আপনার বাজেট কিছুটা বেশি হলে বাটা, এপেক্স কিংবা লোটোর মত শোরুম থেকে অরিজিনাল লেদারের মানিব্যাগ নিতে পারেন। সেক্ষেত্রে খরচ ১০০০ টাকার মত পড়বে।

এছাড়াও আপনি চাইলে মানিব্যাগে আপনার প্রিয়জনের ছবি বসিয়ে গিফট  করতে পারেন। বর্তমানে এমন অনেক দোকান আছে যারা মানিব্যাগে যেকোন ছবি মেশিনের সাহায্যে বসিয়ে দিতে পারে। সেক্ষেত্রে অতিরিক্ত ১০০ টাকা মজুরি দিতে হয়।

পড়াকু ছেলের জন্য বই কিনুন

জন্মদিন কিংবা বিয়ে বই যেকোন অনুষ্ঠানের জন্য আদর্শ একটি উপহার। আপনার ছেলে বন্ধু যদি পড়তে ভালোবাসে তবে তার জন্য দুইটি বই কিনুন এবং রেপিং করে দিন। যদি সম্ভব হয়ে সাথে একটি গোলাপ ধরিয়ে দিন। দুটি ভালো মানের বই কিনতে আপনার খরচ হবে আনুমানিক ৫০০ টাকা। যদি জিজ্ঞেস করা হয় ১০০০ টাকার মধ্যে গিফট কোনটা সবার সেরা। আমি বলবো বই। তবে বই কেনার পূর্বে অবশ্যই আপনার বয়ফ্রেন্ড এর রুচি সম্পর্কে একটু আইডিয়া নেয়ার চেষ্টা করুন তিনি কি ধরনের বই পছন্দ করে।

এছাড়াও আপনি রকমারি গিফট ফাইন্ডার অপশন ব্যাবহার করে গিফট দেয়ার জন্য বই সিলেক্ট করতে পারেন। রকমারি গিফট ফাইন্ডার ভিজিট করতে এখানে ক্লিক করুন। 

স্মার্ট ছেলের জন্য স্মার্ট ওয়াচ

ছেলেদের জন্মদিনের উপহার
ছবি – স্মার্ট ওয়াচ

স্মার্ট ওয়াচ হচ্ছে বর্তমানে ছেলেদের পছন্দের তালিকায় শীর্ষে থাকা একটি জিনিস। বর্তমানে ইমিল্যাব, হেইলু, এমাজফিট সব বিভিন্ন কোম্পানি বিভিন্ন দামে ও বিভিন্ন ডিজাইনের স্মার্ট ওয়াচ বাজারে আনছে। তবে আপনি যদি মোটামুটি ভালো মানের একটি স্মার্ট ওয়াচ গিফট করতে চান সেক্ষেত্রে আপনার বাজেট রাখতে হবে কমপক্ষে ১৫০০ টাকা থেকে ৩০০০ টাকা। আপনি ভালো মানের স্মার্ট ওয়াচ কিনতে চাইলে দারাজ, পিকাবো সব অনলাইন শপ গুলোতে স্মার্ট ওয়াচ গুলো পেয়ে যাবেন। এছাড়া ঢাকার মোতালেব প্লাজা কিংবা বসুন্ধরা সিটিতে বিভিন্ন কোম্পানির ও বিভিন্ন দামের স্মার্ট ওয়াচ কিনতে পারবেন।

কম বাজেটের ঘড়ি উপহার দিন

ছেলেদের জন্মদিনের উপহার
ছবি – রেগুলার বেল্টের ঘড়ি

আপনার বাজেট বেশি হলে স্মার্ট ওয়াচ গিফট করতে পারেন। তবে যেহেতু স্মার্ট ওয়াচের দাম কিছুটা বেশি তাই ছেলেদের জন্মদিনের উপহার হিসেবে আপনি চাইলে বেল্টের ঘড়ি গিফট করতে পারেন। বাজারে বিভিন্ন দামের বেশ কিছু ঘড়ি পাওয়া যায়। কোয়ালিটি ভেদে ৫০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যে বেশ ভালো মানের ঘড়ি কিনতে পেয়ে যাবেন। ছেলেদের জন্মদিনের উপহার হিসেবে কম বাজেটের মধ্যে গড়ি হতে পারে ভালো একটি উপহার। তবে ঘড়ি নেয়ার ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করবেন নরমাল দোকান থেকে না নেয়ার।

পাঞ্জাবি বা শার্ট গিফট করুন

শার্ট বা পাঞ্জাবি অনেক আগে থেকেই কমন একটি গিফট হিসেবে ব্যবহার হয়ে আসছে। আপনি যদি ১০০০ টাকার মধ্যে গিফট কিনতে চান তাহলে কোন ঝামেলা ছাড়া ভালো মানের একটি শার্ট বা পাঞ্জাবি গিফট করতে পারেন। পাঞ্জাবি, শার্ট বা টি-শার্ট এমন একটি গিফট যা সবার ই পছন্দ হবে। তাই কোন রিস্ক না নিতে চাইলে পাঞ্জাবি বা শার্ট গিফট করতে পারেন।

পারফিউম হতে পারে আদর্শ একটি উপহার

বডি স্প্রে বা পারফিউম হতে পারে ছেলেদের জন্মদিনের উপহার গুলোর মধ্যে সেরা একটি উপহার। বর্তমানে বাজারে দেশী বিদেশী বিভিন্ন মানের বডি স্প্রে এবং পারফিউম পাওয়া যায়।  ফগ বা কুল এর বডি স্প্রে গুলো ৩৫০ টাকার মধ্যে পেয়ে যাবেন। আর যদি বাজেট একটু বেশি হয় তাহলে একটু বেশি দাম দিইয়ে ভালো মানের কিছু পারফিউম বা বডি সেন্ট কিনতে পারেন। সেক্ষেত্রে ৭০০ টাকা থেকে ১০০০ টাকার মত খরচ হবে।

জুতা গিফট করতে পারবেন

লোফার, স্নিকার্স বা কেডস সব ছেলেই কম বেশি পছন্দ করেন। আপনি যদি একটু ক্লাসি টাইপ গিফট দিতে চান তাহলে এই গিফট টি দিতে পারেন। বিশেষ করে চাকুরিজীবি হলে এই ধরনের ম্যাচিউর গিফট ছেলেরা পছন্দ করবে সাথে আপনার রুচির ও তারিফ করতে বাধ্য হবে। বর্তমানে মোটামুটি ভালো মানের স্নিকার্স বা লোফার নিতে চাইলে ৭০০ টাকা থেকে ১২০০ টাকা বাজেট রাখতে হবে। এর বাইরেও কমদামে বা বেশিদামে বিভিন্ন কোয়ালিটির জুতা পাওয়া যায়। জুতা সিলেকশনের ক্ষেত্রে বাটা বা ওয়াকার ব্র্যান্ড থেকে নিতে পারেন। বাজারের অন্যান্য ব্র্যান্ডের তুলনায় বাটার জুতার দাম কিছুটা কম রাখে। এছাড়া বিভিন্ন লোকাল ভালোমানের শপ থেকেও চাইলে নিতে পারেন।

ছেলেদের কি উপহার দেয়া যায়

উপরে আমরা চেষ্টা করেছি ছেলেদের জন্মদিনের উপহার নিয়ে বিস্তারিত আলোচনা করতে এবং ছেলেদের গিফট আইডিয়া দেয়ার চেষ্টা করেছি। আশা করছি এর মধ্য আপনি আপনার পছন্দের গিফট আইডিয়া পেয়ে গেছেন। তবে যদি এখনো যদি আপনার বাজেট অনুযায়ী মনের মত গিফটের আইডিয়া পেয়ে না থাকেন তবে আপনার সুবিধার জন্য আমরা আরো কিছু গিফটের নাম উল্লেখ করছি।

  • এয়ারফোন বা এয়ারবাড – বর্তমানে ৩০০ টাকা থেকে শুরু ৫০০০ টাকার মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের এয়ারফোন ও এয়ারবাড পাওয়া যায়।আপনি চাইলে আপনার ছেলে বন্ধুর জন্য একটি ভালো মানের এয়ারফোন গিফট করতে পারেন।
  • পেনড্রাইব – আপনার বয়ফ্রেন্ড যদি ল্যাপটপ বা কম্পিউটারে কাজ করতে হয় তাহলে ৫০০ টাকার মধ্যে একটি ভালো মানের পেনড্রাইব গিফট করতে পারেন।
  • চামড়ার বেল্ট – ছেলে মানেই তার বেল্টের প্রয়োজন হবে। আপনি চাইলে ৫০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যে ভালো মানের একটি চামড়ার বেল্ট গিফট করতে পারেন।
  • শেভিং কিটস – আপনার বয়ফ্রেন্ড যদি রেগুলার শেভ করে তাহলে ৬০০ টাকার মধ্যে ভালো মানের এক সেট শেভিং কিট উপহার দিতে পারেন।

১০০০ টাকার মধ্যে গিফট

উপরে আমরা ছেলেদের গিফট আইডিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। কিন্তু উপহার আইটেমের সংখ্যা অনেক বেশি হওয়ায় আপনি হয়তো কিছুটা কনফিউজড হয়ে যেতে পারেন যে কোন গিফটা দেয়া উচিত। সাধারনত ছাত্রছাত্রীরা গিফটের জন্য ১০০০ টাকা ই বাজেট রাখে। তাই ১০০০ টাকার মধ্যে গিফট কোনটা সবচেয়ে ভালো হবে এখন আমরা তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। চলুন তাহলে ১০০০ টাকার মধ্যে গিফটের কিছু আইডিয়া দেখা যাক।

  1. পাঞ্জাবি বা শার্ট – ১০০০ টাকার মধ্যে ভালো মানের পাঞ্জাবি বা শার্ট গিফট করতে পারেন।
  2. পারফিউম – ভালো মানের একটি বডি স্প্রে বা পারফিউম দিতে পারেন এই দাম
  3. বই – ১০০০ টাকার মধ্যে ৩ টি ভালো মানের বই সাথে একটি গোলাপ গিফট করতে পারেন।
  4. মানিব্যাগ – ১০০০ টাকার মধ্যে খুব ভালো মানের মানিব্যাগ পেয়ে যাবেন। একটি ভালো মানের চামড়ার মানিব্যাগ গিফট করতে পারেন।

কম খরচে জন্মদিনের উপহার

আমরা সবাই চাই কম খরচে ভালো মানের উপহার দিতে। তবে খরচ বাচাতে গিয়ে অনেক সময় এমন গিফট কিনে ফেলি যা আপনার বন্ধুর পছন্দই হয়নি। তাছাড়া কাউকে গিফট দেয়ার আগে তার রুচি সম্পর্কে পরিষ্কার ধারনা থাকা জরুরি। আপনি যে গিফট টা তাকে দিচ্ছেন সেটা যেনো আপনার বন্ধু ব্যবহার করতে পারে সে হিসেব করে গিফট টা দিতে হবে। গিফট দেয়ার সময় যে ব্যাপারগুলো খেয়াল রাখবেন

  • আপনার সাথে আপনার বন্ধুর সম্পর্ক কেমন তার উপর নির্ভর করে উপহারের ধরন চেঞ্জ হতে পারে।
  • যার জন্য গিফট ক্রয় করবেন তার রুচি সম্পর্কে পরিষ্কার ধারনা নেয়ার চেষ্টা করুন।
  • আপনার দেয়া উপহারটি যেনো তার কাজে আসে। ধরুন আপনার বন্ধু শেভ করে কিন্তু আপনি তাকে শিভিং কিট উপহার দিলেন। সেক্ষেত্রে উপহারটি নষ্ট হওয়ার সম্ভাবনা বেশি।

ছেলেদের জন্মদিনের উপহার

উপরে আমরা চেষ্টা করেছি ছেলেদের জন্মদিনের উপহার নিয়ে বিস্তারিত আলোচনা করার। আশা করছি ব্লগটি আপনাদের কাজে এসেছে। ব্লগটি ভালো লাগলে অবশ্যই আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করবেন এবং আমাদের ওয়েবসাইটের অন্যান্য ব্লগগুলো পড়ার আমন্ত্রন জানিয়ে আজকের মত এখানেই শেষ করছি। ধন্যবাদ

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment