আল মারাই কোম্পানি ভিসা
ছবি - আল মারাই কোম্পানি ভিসা

সৌদি আরব আল মারাই কোম্পানি ভিসা, আবেদনের নিয়ম ও বেতন

আল মারাই কোম্পানি ভিসা

আসসালামু আলাইকুম বন্ধুরা। প্রতি বছর বাংলাদেশ থেকে শতশত করবে সৌদি আরব বিভিন্ন কোম্পানিতে নিজের ভাগ্য পরিবর্তন করার জন্য পাড়ি জমায়। কোম্পানির ভালো হলে বেতন এবং ওভারটাইমের পাশাপাশি তারা হওয়ার অনেক সুবিধা পাওয়া যায়। তাই বিদেশ যাওয়ার আগে যে কোম্পানিতে যাচ্ছেন সেটি কেমন তা ভালোভাবে খবর নেয়া জরুরি। আজকে আমরা সৌদি আরব আলমারাই কোম্পানি আবেদনের নিয়ম, ডিউটি কত ঘন্টা, বিস্তারিত আলোচনা করব। আশা করছি আজকের ব্লগটি দিয়ে ভালোভাবে পড়লে আলমারাই কোম্পানি নিয়ে আর কোন প্রশ্ন আপনার মনে থাকবেনা।

আল মারাই কোম্পানি ভিসা
ছবি – আল মারাই কোম্পানি ভিসা

আলমারাই কোম্পানি কেমন?

যেমন আমরা বলেছিলাম প্রবাসে যে কোন কোম্পানিতে যাওয়ার আগে সে কোম্পানি সম্পর্কে অপরিষ্কার একটি ধারণা থাকা উচিত। আপনি যদি সৌদি আরব আল মারাই কোম্পানি ভিসা নিয়ে যেতে চান সে ক্ষেত্রে হাজারে কোম্পানির পরিষ্কার ধারণা থাকা উচিত। আলমারাই কোম্পানি সৌদি আরবের একটি প্রসিদ্ধব ও বেশ জনপ্রিয় একটি কোম্পানি। কোম্পানির বাৎসরিক ব্যবসার হিসেবে এটি সৌদি আরবের পঞ্চম বৃহত্তম কোম্পানি। এছাড়াও বেশ ভালো বেতনের জন্য জনপ্রিয়। এছাড়াও আপনি চাইলে ওভারটাইম করতে পারবেন।

নিচে আমরা সৌদি আরব আল মারাই কোম্পানি ভিসা ভালো দিক গুলো উল্লেখ করার চেষ্টা করছি।

  • এটি সৌদি আরবের বেশ জনপ্রিয় একটি কোম্পানি
  • সাইজের দিক থেকে এটি সৌদি আরবের ৫ম বৃহত্তম কোম্পানি
  • মূলত ডেইরি ফার্ম ও ফাস্ট ফুড জাতিয় খাবার তৈরি ও প্রক্রিয়াজাত করে কোম্পানিটি
  • ৮ ঘন্টা বেসিক ডিউটি তবে ওভারটাইম করার সুযোগ রয়েছে
  • বেতন স্কেল ভালো (বেসিক বেতন ১৪৫০ রিয়াল)
  • থাকা ও খাওয়া খরচ কোম্পানি বহন করবে। (খাওয়া খরচ ২০০ রিয়াল অতিরিক্ত পাবেন)
  • হেলথ ইসুরেন্স এর ব্যবস্থা আছে। অর্থাৎ আপনি অসুস্থ হলে কম খরচে কোম্পানি চিকিৎসা করাবে।

আল মারাই কোম্পানি ভিসা কি ধরনের কাজ করতে হয়

অনেকেই কোম্পানি ভিসায় যাওয়ার আগে কি ধরনের কাজ করতে হবে তা নিয়ে খুব চিন্তিত থাকেন। যেমনটা আমরা উপরে বলেছি, আল মারাই মূলত একটি ডেইরি ফার্ম কম্পানি এবং ফাস্ট ফুড জাতীয় খাবার তৈরি করে। তাই আপনার কাজের ধরন ভিন্ন ভিন্ন হতে পারে। সাধারনত বাংলাদেশ থেকে আল মারাই কোম্পানি ভিসা নির্দিষ্ট কয়েকটি পদের জন্য লোক নিয়ে থাকে।

  1. আল মারাই ক্লিনার ভিসা
  2. আল মারাই ড্রাইভিং ভিসা
  3. আল মারাই সেলস ম্যান ভিসা
  4. ফ্যাক্টরি ভিসা

আল মারাই ক্লিনার ভিসা – আপনার যদি শিক্ষাগত যোগ্যতার কিছুটা কম হয় সে ক্ষেত্রে আপনাকে ক্লিনার ভিসায় যেতে হবে। এক্ষেত্রে মূলত আপনার কাজ হবে ডেইরি ফার্ম ক্লিনার অথবা সুপার শপে ক্লিনার। যদিও ঘৃণা একটু খারাপ লাগে তবে এই চাকরিটি তুলনামূলক কষ্ট কম। এবং অল্প পরিশ্রমে আপনি ভালো মানের বেতন পেতে পারেন।

আল মারাই সেলস ম্যান ভিসা – আপনার যদি শিক্ষাগত যোগ্যতা ভালো থাকে এবং আপনি যদি ইংলিশ, আরবি ভাষায় কিছুটা দক্ষ হয়ে থাকেন তাহলে এই চাকরিটা আপনার জন্য ভালো হতে পারে। সেলসম্যান হচ্ছে যারা সরাসরি দোকান গুলোতে পণ্য বিক্রি করে। তাই আপনাকে সরাসরি কাস্টমারদের সাথে আরবীতে ইংলিশে করা লাগতে পারে। তবে আরবি না জানলে ও পদে চাকরি করা যায়।

ড্রাইভিং ভিসা – ড্রাইভিং ভিসার জন্য পূর্বে গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে এবং একই সাথে বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। এসেছে আপনার কাজ হবে মূলত ফ্যাক্টরি থেকে শোরুম পর্যন্ত পণ্য পৌঁছে দেয়া। এটি ও তুলনামূলক আরামের চাকরি কারনা এসি গাড়িতে করে যাতায়াত করবেন। আর পুরোপুরি ৮ ঘন্টা ডিউটি করতে হয় না।

ফ্যাক্টরি ম্যানেজমেন্ট ভিসা – এসেছে আপনি সরাসরি ফ্যাক্টরিতে কাজ করবেন। ফ্যাক্টরি ভিসা অনেক সময় কাজের পরিমাণ কিছুটা বেশি হয়। তবে এই বিষয়ে আপনি চাইলে ওভারটাইম করার সুযোগ বেশি পাবে। সাথে ফ্যাক্টরি ভিসা আবেদনের সাথে তুলনামূলক বেশি হয় যেহেতু ভারী কাজ করতে হয়।

আরো পড়ুন – সৌদি যাত্রীদের এয়ারপোর্টে কি কি কাগজ লাগে – এয়ারপোর্টে কি কি করতে হয়

আল মারাই কোম্পানি ভিসা সুবিধাসমূহ

শুধু আল মারাই কোম্পানি ভিসা নয় যেকোন বড় কোম্পানিগুলোতেই কিছু সুবিধা পাওয়া যায়। তুলনামূলক ছোট কোম্পানিগুলোতে চাকরির জন্য গেলে কাজের তুলনায় বেতন কম হয় ওভারটাইম করার সুযোগ থাকে না। নিচে আমরা আলমারাই কোম্পানি তার প্রবাসী কর্মচারীদেরকে কি কি সুবিধা দিয়ে থাকে তাহলে করছি।

  • ভালো বেতন ও ওভারটাইম করার সুযোগ দিয়ে থাকে
  • ভালো কাজের পরিবেশ
  • থাকা কোম্পানি বহন করবে আর খাওয়ার জন্য অতিরিক্ত ২০০ রিয়াল পাবেন।
  • প্রতি ২ বছর পর ২ মাসের ছুটি পাবেন
  • স্বাস্থ্য বীমার ব্যবস্থা রয়েছে
  • এছাড়া যখন চাকরি শেষ করে চলে আসবেন তখন সার্ভিস বোনাস হিসেবে এক কালীন ভালো একতি এমাউন্ট পাবেন।

আল মারাই কোম্পানি ভিসা বেতন কেমন

যে কোন কোম্পানিতে চাকরি করতে যাওয়ার আগে আমরা যে বিষয়টি সবচেয়ে গুরুত্ব সহকারে দেখি তাহলে ওই কোম্পানির বেতন কেমন। যেমনটা আমরা  আমরা বলেছি আলমারাই সৌদি আরবের শীর্ষস্থানীয় এবং নামকরা একটি কোম্পানি তাই তারা তাদের কর্মচারীদের অনেক ভালো বেতন দিয়ে থাকে। আলমারাই কোম্পানি তে বেসিক বেতন সাধারণত ১৪৫০ রিয়াল থেকে শুরু হয়। তবে ভিসার ধরন অনুযায়ী ১৬০০ থেকে ২০০০ রিয়াল পর্যন্ত আপনার বেসিক বেতন হতে পারে।

এছাড়াও আপনি যদি সেলসম্যান হিসেবে চাকরিতে যোগদান করেন তাহলে আপনার সেল এর উপর একটি কমিশন পাওয়ার সুযোগ রয়েছে। সাথে ওভারটাইম করতে চাইলে ঘন্টাপ্রতি ১০ রিয়াল হিসেবে হিসেবে অতিরিক্ত টাকা পাবেন। এছাড়াও খাওয়ার জন্য মাসে ২০০  রিয়াল অতিরিক্ত দেবে কোম্পানিটি। কিছু কিছু ক্ষেত্রে ইন্টারনেট বিল ও দিয়ে থাকে কোম্পানিটি।

সবকিছু বিবেচনা করলে সৌদি আরবের অন্য কোম্পানির তুলনায় বেশ ভালো বেতন দিয়ে থাকে আলমারাই কোম্পানি।

আরো পড়ুন – অনলাইনে সৌদি ভিসা স্টাম্পিং চেক, সৌদি ভিসা লেগেছে কি না চেক করুন

আল মারাই কোম্পানি ভিসা আবেদনের নিয়ম

সৌদি আরবের অন্য কোম্পানির মত সাধারন কোম্পানির ভিসার জন্য আবেদন করতে হবে। যেহেতু অনেক বড় কোম্পানির কিছুদিন পরপরই তারা বাংলাদেশ থেকে।  নিচে আপনার আলমারাই কোম্পানি তে আবেদনের নিয়ম আলোচনা করছি

  • আপনার বৈধ পাসপোর্ট থাকতে হবে। আপনি যদি বর্তমানে নতুন করে পাসপোর্ট করতে চান তাহলে আমদের সাজেশন থাকবে অনলাইনে স্মার্ট পাসপোর্ট করে নিন।
  • আপনার পাসপোর্ট বইয়ের কমপক্ষে দুটি খালি পাতা থাকতে হবে।
  • পূর্বে কোন কাজের অভিজ্ঞতা থাকলে তা প্রমানের জন্য প্রয়োজনীয় কাগজপত্র।
  • আপনার সদ্য তোলা ৫ কপি ল্যাব প্রিন্ট ছবি লাগবে। ছবির ব্যাকগ্রাউন্ড অবশ্যই সাদা হতে হবে।
  • স্বাস্থ্য পরীক্ষা: আবেদনের সময় মেডিকেল রিপোর্টের দেখাতে হবে। মেডিকেল রিপোর্ট নেয়ার ক্ষেত্রে মনে রাখতে হবে এই রিপোর্ট অবশ্যই ভালো ও স্বিকৃত মেডিকেল থেকে হতে হবে। অনলাইনে মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম জানতে এই পোষ্টটি পড়ুন। 
  • জন্ম নিবদ্ধন ও ভোটার আইডি কার্ডের ফটোকপি প্রদান করতে হবে।
  • পুলিশ ক্লিয়ারেন্স সনদ দেখাতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতা প্রমানের সার্টিফিকেট। সর্বশেষ পাশ করা পাবলিক পরীক্ষার সার্টিফিকেট এর ফটোকপি দেখাতে হবে।

আল মারাই কোম্পানি ভিসা কোথায় পাব

আল মারাই কোম্পানি ভিসা
আল মারাই কোম্পানি ভিসা আবেদন

অনেকেই আমাদের কাছে জিজ্ঞেস করেন আল্লাহ কোম্পানি ভিসা কোথায় পাব। আল মারাই অনেক বড় একটি কোম্পানি তাদের কিছুদিন পরপরই লোকের প্রয়োজন হয়। আপনি চাইলে আপনার নিকটস্থ কোনো বিশ্বস্ত এজেন্সীর কাছে মনে রাখতে পারেন যেন হার মানায় এর মতন ভালো কোম্পানিগুলো ভিসা ছাড়লে আপনাকে জানায়। এছাড়াও সৌদিতে যদি আপনাকে তাহলে তার মাধ্যমে খবর নিতে পারেন। কেননা ভিসা ছারলে সৌদি প্রবাসীরা সবার আগে জানতে পারে।

এছাড়াও আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে নজর রাখতে পারেন কেননা নতুন বেঁচে থাকলে আমরা দ্রুত সময়ের মধ্যে আপডেট দেয়ার চেষ্টা করি। সৌদি কোম্পানি ভিসা নিয়ে বিস্তারিত জানতে এই পোস্টটি পড়ুন।

আল মারাই কোম্পানি ভিসা

উপরে আমরা আল মারাই কোম্পানি ভিসা আবেদনের নিয়ম, আল মারাই কোম্পানি ভিসা বেতন ও সুবিধা অসুবিধা বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি ব্লগটি আপনাদের কিছুটা হলেও উপকারে এসেছে। আমাদের ওয়েবসাইটে আমরা নিয়মিত প্রবাসী ভাইদের জন্য বিভিন্ন আপডেট দিয়ে থাকি। ভালো লাগলে ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেয়ার চেষ্টা করব।। ধন্যবাদ

আরো পড়ুন – সৌদি আরবের কোম্পানি ভিসা 2022 (নতুন আপডেট)

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

This Post Has One Comment

Leave a Reply