ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া, কম খরচে ঢাকা থেকে চেন্নাই কিভাবে যাবেন

ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া

চিকিৎসার কাজে অথবা ব্যবসায়িক উদ্দেশ্যে বাংলাদেশ থেকে অনেক মানুষই ভারতের বিভিন্ন শহরের ভ্রমণ করেন। বাংলাদেশ থেকে ভারতে যেসব শহরে বিভিন্ন উদ্দেশ্যে যান তার মধ্যে চেন্নাই অন্যতম একটি শহর। ঢাকা থেকে কলকাতা হয় চেন্নাই যাওয়া যায় অথবা ঢাকা থেকে সরাসরি চেন্নাই যাওয়ার ব্যবস্থাও রয়েছে বিমানে। গ্রুপের সকল তথ্য জেনে নিলে কম খরচে ও অনেক আরামে যাওয়া যায়।

ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া

আজকে আমরা ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া, কম খরচে ঢাকা থেকে চেন্নাই কিভাবে যাবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করব। চেন্নাই ভ্রমণ এর সকল তথ্য আজকের আর্টিকেলে পেয়ে যাবেন।

ঢাকা থেকে চেন্নাই কিভাবে যাবেন?

ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া নিয়ে আলোচনা করার পূর্বে কিভাবে সহজে চেন্নাই যাওয়া যায় সে ব্যাপারে আলোচনা করা যাক। ঢাকা থেকে মূলত দুই ভাবে চেন্নাই যাওয়া যায়।

  1. বাই এয়ার – বিমানে
  2. বাই রোড – বাস + ট্রেনে

আপনার যদি বাজেট কম হয় সে ক্ষেত্রে বাই রোড বাস ও ট্রেনে চেন্নাই যেতে পারেন। প্রথমে বাসে ঢাকা থেকে কলকাতা যেতে হবে এবং কলকাতা থেকে ট্রেন ধরে চেন্নাই যেতে হবে। এভাবে খরচ কিছুটা কম হলেও সময় লাগবে এবং কিছুটা কষ্টকর জার্নি হবে।

এই পর্যায়ে আমরা ঢাকা থেকে চেন্নাই বিমানে কিভাবে যাবেন সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করব।

ঢাকা টু চেন্নাই – বিমানে

যেমনটা আমরা বলেছি ঢাকা থেকে সরাসরি বাস বা ট্রেন নেই। কলকাতা বাসে ট্রেনে যেতে হবে অনেক সময় সাপেক্ষ কষ্টকর। যদি ঢাকা থেকে চেন্নাই বিমানে যেতে চান সেক্ষেত্রে আপনার হাতে দুইটি অপশন রয়েছে।

  1. ঢাকা টু কলকাতা & কলকাতা টু চেন্নাই
  2. ঢাকা টু চেন্নাই (সরাসরি)

২০২০ সালের আগে ঢাকা থেকে কম খরচে চেন্নাই যাওয়ার জন্য কলকাতা হয়ে যাওয়া লাগত কিন্তু বর্তমানে ঢাকা থেকে সরাসরি চেন্নাই এর বিমান রয়েছে।

ঢাকা থেকে কলকাতা হয়ে চেন্নাই যাওয়ার ক্ষেত্রে অনেকগুলো অপশন আপনার হাতে রয়েছে। আপনি চাইলে ঢাকা থেকে কলকাতা ও কলকাতা থেকে চেন্নাই আলাদা আলাদা এয়ারলাইন্সের টিকেট কেটে যেতে পারেন। অথবা কানেক্টিং ফ্লাইট অর্থাৎ একই এয়ারলাইন্সের ঢাকা থেকে কলকাতা এবং কলকাতা থেকে চেন্নাই যেতে পারে।

সরাসরি ঢাকা থেকে চেন্নাই এর এয়ার টিকেট দিতে পারেন। এক্ষেত্রে খরচ কিছুটা বেশি পড়লেও আপনার এক্সট্রা কোন ভোগান্তি পোহাতে হবে না।

ঢাকা থেকে চেন্নাই বিমান ভাড়া কত

বিমান ভাড়া কিছুটা নির্ভর করে এয়ারলাইন্সের কোয়ালিটি আপনি কোন এসিড নিয়েছেন তার উপর। তবে আজকে আমরা মূলত স্পাইস এয়ারলাইন্স নিয়ে কথা বলব। স্পাইস এয়ারলাইন্সে (Spice Airlines) ইকোনমি ক্লাসে ঢাকা থেকে কলকাতা হয়ে চেন্নাই যাওয়ার ভাড়া ২২,৫০০ টাকা। এবং সরাসরি ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া ২৪,৫০০ টাকা। 

আপনাদের বিজনেস ক্লাস নিতে চাইলে ভাড়া কিছুটা বৃদ্ধি পাবে। এছাড়াও এয়ারলাইন্স কোম্পানি যেকোনো সময় ভাড়া বাড়াতে বা কমাতে পারেন তাই আপনি যখন আর্টিকেলটি পড়ছেন তখন ভাড়া কিছুটা কম বেশি হতে পারে।

কম খরচে ঢাকা থেকে চেন্নাই কিভাবে যাবেন

উপরে আমরা ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া নিয়ে কিছুটা ধারণা দেয়ার চেষ্টা করেছি। যেহেতু চেয়ে বেশি বাংলাদেশী ডাক্তার দেখাতে চান তা অনেকেরই ফুল টার্গেট থাকে কিভাবে কম খরচে ঢাকা থেকে চেন্নাই যাওয়া যায়। কম খরচে ঢাকা থেকে চেন্নাই যাওয়ার জন্য দুটি অপশন রয়েছে

  1. ঢাকা থেকে কলকাতা বাসে বা ট্রেনে যাবেন। তারপর কলকাতা থেকে চেন্নাই বিমানে।
  2. ঢাকা থেকে চেন্নাই সরাসরি স্পাইস এয়ারলাইন্স এ যাবেন।

কম খরচে ঢাকা থেকে চেন্নাই যাওয়ার প্রথম প্রতিটি হল, ঢাকা থেকে কলকাতা পর্যন্ত বাসে বা ট্রেনে যাবেন। এক্ষেত্রে খরচ পড়বে ২০০০ টাকা এবং কলকাতা থেকে বিমানে চেন্নাই যাবেন। এক্ষেত্রে খরচ পড়বে ৮০০০ ঢাকা। সবমিলে আপনার খরচ হবে ১২ হাজার/ ১৫ হাজার টাকা।

অথবা আপনি চাইলে ঢাকা থেকে সরাসরি স্পাইস এয়ারলাইন্স এর মাধ্যমে যেতে পারেন। ঢাকা থেকে চেন্নাই যাওয়ার অনেকগুলো এয়ারলাইনস রয়েছে তবে এর মধ্যে সবচেয়ে কম খরচ হয় এয়ারলাইন্স। আপনার সমস্যা তাহলে অবশ্যই স্পাইস এয়ারলাইন্সের টিকেট কাটতে পারেন। এক্ষেত্রে খরচ হবে ২০ হাজার টাকা।

চেন্নাই হোটেল ভাড়া কেমন

উপরে আমরা ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া নিয়ে কিছুটা ধারণা দেয়ার চেষ্টা করেছি। এ পর্যায়ে আমরা চেন্নাই হোটেল ভাড়া কেমন তা জানার চেষ্টা করব।

হোটেল ভাড়া নির্ভর করবে হোটেল এর কোয়ালিটি ও অবস্থানের উপরে। মূল শহর ও হাসপাতালের আশেপাশে হোটেল গুলোর ভাড়া কিছুটা বেশি হয়। তবে মোটামুটি মানের হোটেল গুলোতে এক রাত থাকার জন্য ৫০০ থেকে ১০০০ রুপি দিতে হবে।

তবে আপনি যদি একটু ভেতরের কোন এরিয়াতে গিয়ে ঘুমাতে চান সে ক্ষেত্রে প্রতি রাত ৩০০ রূপি মধ্যে ভালো হোটেল পেয়ে যাবেন।

চেন্নাই দর্শনীয় স্থান সমূহ

ভারতকে বলা হয় পর্যটক এর স্বর্গভূমি। প্রাকৃতিক বৈচিত্র ও সৌন্দর্যের দিকে দৃষ্টি অতুলনীয়। তাই আপনি যে কাজে যান না কেন কাজের ফাঁকে চেষ্টা করবেন চেন্নাইয়ের প্রধান দর্শনীয় স্থান গুলো একবার হলেও দেখে আসার। নিচে আমরা চেন্নাইয়ের প্রধান কয়েকটি দর্শনীয় স্থানের নাম উল্লেখ করছি

  • মারিনা বিচ, চেন্নাই
  • ভালুবার কোট্টাম
  • এলিয়ট বিচ
  • সরকারি জাদুঘর, চেন্নাই
  • গুন্ডি ন্যাশনাল পার্ক
  • কনিমারা পাবলিক লাইব্রেরি

ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া

উপরে আমরা ঢাকা টু চেন্নাই বিমান ভাড়া নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছে। আশা করছি ব্লগটি আপনাদের ভাল লেগেছে। আপনার নিয়মিত ভ্রমণ বিষয়ক বিভিন্ন পোস্ট ভাল লাগলে ওয়েবসাইটের কোন আর্টিকেল পড়ে দেখতে পারেন। এছাড়াও ঢাকা থেকে চেন্নাই ভ্রমণ বিষয়ে কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানাতে পারেন। আপনার দ্রুত সময়ের মধ্যে উত্তর দেয়ার চেষ্টা করব।

আরো পড়ুন –  ঢাকা টু বেঙ্গালুরু বিমান ভাড়া, কম খরচে ঢাকা থেকে ব্যাঙ্গালোর কিভাবে যাবেন

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment