ভালোবাসা দিবসে উপহার, প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়

ভালোবাসা দিবসে উপহার

উপহার কে না পছন্দ করে। আমরা সবাই প্রিয় মানুষটিকে খুশি করার জন্য মাঝেমধ্যেই উপহার দেয়ার পরিকল্পনা করি কিন্তু উপহার হিসেবে কোন জিনিসটি দিলে প্রিয় মানুষ সবচেয়ে খুশি হবে তা অনেক সময় মাথায় আইডিয়া আসে না। আবার অনেক সময় বাজেট সমস্যার কারণে দামি গিফট কেনা সম্ভব হয় না।

প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়
ছবি – প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়

আজকে আমরা ভালোবাসা দিবসে উপহার কি দেয়া যায় অর্থাৎ প্রিয়জনকে কি উপহার দেওয়া যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করব। আমরা চেষ্টা করব কম দামে ভালো উপহার তালিকা দিতে যাতে করে বাজেট কম হলেও প্রিয় মানুষের জন্য উপহার কিনতে পারেন।

বন্ধুকে কি উপহার দেওয়া যায়

বন্ধুর জন্মদিন কিংবা বিয়েতে উপহার দিতে হয় কিন্তু কম বাজেটের মধ্যে অনেক সময় কোন উপহারটি সবচেয়ে ভালো হবে তা আমরা বুঝতে পারিনা। এই পর্যায়ে আমরা বন্ধুকে কি উপহার দেয়া যায় এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করব।

সানগ্লাস – কেমন ছেলে খুঁজে পাওয়া দুষ্কর যে সানগ্লাস পছন্দ করে না তার ব্যবহার করেনা। ভালোবাসা দিবসে উপহার হিসেবে কম বাজেটের মধ্যে সানগ্লাস ভালো একটি অপশন হতে পারে। ৩০০ টাকা থেকে ২০০০ টাকার মধ্যে বিভিন্ন কয়ালিটির সানগ্লাস কিনতে পেইয়ে যাবেন।

মানিব্যাগ –  ছেলে মাত্রই মানিব্যাগ ব্যবহার করে। এবং মানিবে কেমন একটি উপহার যায় একজন ছেলে সব সময় তার সাথে সাথে রাখেন। আপনি যদি মোটামুটি কম দামের মধ্যে ভালো একটি উপহার দিতে চান তাহলে চামড়ার মানিব্যাগ উপহার দিতে পারেন। বর্তমানে অনলাইনে এবং অফলাইনে বিভিন্ন কোম্পানির চামড়ার মানিব্যাগ কিনতে পাবেন সেগুলো সাধারনত ৫০০ টাকা থেকে ১০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

স্মার্ট ওয়াচ – ছেলেরা যে সকল প্রসাধনী সবচেয়ে বেশি ব্যবহার করে ঘড়ি তার মধ্যে অন্যতম একটি। বর্তমানে স্মার্ট ওয়াচ এর বেশ ভালই প্রচলন শুরু হয়েছে। আপনার বাজেট যদি ১৫০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে হয়ে থাকে তাহলে আপনার ছেলে বন্ধুকে স্মার্ট ওয়াচ উপহার দিতে পারেন।

বই – বইতে বলা হয় মানুষের সবচেয়ে ভালো বন্ধু। অনেক প্রাচীনকাল থেকেই বই খুব ভালো একটি উপহার সামগ্রী হিসেবে ব্যবহার হয়ে আসছে। আপনি যদি কম দামের মধ্যে এমন একটি উপহার কিনতে চান যা যেকোনো ধরনের বন্ধু পছন্দ করে তাহলে বলে দিতে পারেন। সাধারণত ২০০ টাকা থেকে ৫০০ টাকা বাজেটের মধ্যে ভালো মানের বই কিনতে পেয়ে যাবেন।

পাঞ্জাবি – অনেক ধরনের শুধুমাত্র বিভিন্ন অনুষ্ঠানে পাঞ্জাবি পড়ে থাকে কিন্তু বর্তমানে পাঞ্জাবি অনুষ্ঠানে নয় বরং এটা একটা ফ্যাশনে পরিনত হয়েছে। বর্তমানে ৫০০ টাকা থেকে শুরু করে ৩০০০ টাকার মধ্যে বিভিন্ন ধরনের শক্তি ও কালারফুল পাঞ্জাবি পাওয়া যায়। আপনার বন্ধুর পছন্দের উপর নির্ভর করে খুব সহজেই পাঞ্জাবি উপহার দিতে পারেন

পারফিউম – পারফিউম বা আতর ছেলেরা প্রসাধনী হিসেবে ব্যবহার করে থাকে। ভালো মানের পারফিউম দিতে চাইলে বাজেট কিছুটা বাড়াতে হবে। তবে ৫০০ টাকার মধ্যে বর্তমানে ইন্ডিয়ান অনেক বডি স্প্রে কিনতে পাওয়া যায়।

চামড়ার বেল্ট – চামড়ার বেল্ট ভালো একটি উপহার হতে পারে। আপনার বন্ধু যদি নিয়মিত জিন্স পরে তাহলে ভালো মানের একটি চামড়ার বেল্ট উপহার দিতে পারেন। বর্তমানে লোকাল মার্কেট থেকে ৫০০ টাকার মধ্যে চামড়ার ব্যাগ কিনতে পেয়ে যাবেন হয় বিভিন্ন ব্র্যান্ডের কিনতে চাইলে ১৫০০ টাকার মতো খরচ পড়বে।

শেভিং কিট – আপনার বন্ধু যদি নিয়মিত সেভ করে তাহলে ভালো মানের একটি শেভিং কিট উপহার দিতে পারেন। কম দামের মধ্যে কম দামের মধ্যে এটি ভালো একটি উপহার হতে পারে। বর্তমানে বাজারে বিভিন্ন দেশে ফিরে পাওয়া যায়। ৫০০ টাকার মধ্যে জিলেট শেভিং ক্রিম টি কিনতে পাওয়া যাবে।

বান্ধবীর জন্মদিনের উপহার

এই পর্যায়ে আমরা ভালোবাসা দিবসে উপহার হিসেবে বান্ধবিকে কি উপহার দেওয়া যায় এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করব।

চকলেট বক্স – মেয়েরা চকলেট পছন্দ করে এটা আমরা কম বেশি সবাই জানি। বাজারে গিফট দেয়ার জন্য বিশেষ ভাবে সাজানো চকলেট বক্স পাওয়া যায়। আপনি বান্ধবীর জন্মদিনের উপহার হিসেবে চকলেট বক্স দিতে পারেন। আশা করা যায় ১০০০  টাকার মধ্যে বিভিন্ন ডিজাইনের চকলেট বক্স কিনতে পেয়ে যাবে।

ফুলের তোড়া – শুভ জন্মদিন উপলক্ষে সুন্দর একটি ফুলের তোড়া উপহার দিতে পারেন। ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর তাই ভালো মানের একটি ফুলের তোড়া উপহার দিলে আপনার বান্ধবী খুশি হবে। ৫০০ থেকে ৭০০ টাকার মধ্যে ভাল মানের ফুলের তোড়া কিনতে পেয়ে যাবেন

হেডফোন – আপনার বান্ধবী যদি গান শুনতে পছন্দ করে তাহলে ভালো মানের একটি হেডফোন উপহার দিতে পারে। বর্তমানে শাওমি ম্যাক্স এর মত কোম্পানিগুলো অনেক কম দামে ভালো মানের ফোন বাজারে নিয়ে এসেছে। ৩০০ টাকা থেকে শুরু করে ১৫০০ টাকা মধ্যে বিভিন্ন কোয়ালিটি হেডফোন কিনতে পেয়ে যাবেন।

মেকাপ কিট – মেয়ে মাত্রই মেকআপ করতে পছন্দ করে। আপনার বান্ধবী যদি মেকআপ প্রেমী হয় তাহলে নিশ্চিন্তে একটি ভাল মানের মেকআপ বক্স উপহার দিতে পারেন। তবে মেকআপ করার ক্ষেত্রে অবশ্যই বান্ধবী কি ধরনের মেকআপ ব্যবহার করে তারা জেনে নিবেন কেননা মেয়েরা সব ধরনের মেকআপ ব্যবহার করেনা। আশা করা যায় ১০০০ টাকার মধ্যে ভাল মানের একটি মেকআপ বক্স কিনতে পেয়ে যাবেন।

থ্রি পিচ – আমি যদি এমন একটা গিফট করতে চান যা আপনার বান্ধবী নিশ্চিন্তে পছন্দ করবে তাহলে থ্রি পিচ গিফট করতে পারেন। এটি এমন একটি উপহার যে কোন মেয়ে পছন্দ করবে। ১৫০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে ভালো মানের থ্রি পিচ কনতে পাবেন।

শাড়ী – আপনি চাইলে থ্রি পিচ এর পরিবর্তে শাড়ি উপহার দিতে পারেন। ৫০০ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে বর্তমানে ভালো মানের শাড়ি কিনতে পাওয়া যায়। তবে শাড়ি কেনার ক্ষেত্রে অবশ্যই আপনার বান্ধবী পছন্দের কালার কি তা জেনে নেয়ার চেষ্টা করুন এতে করে তার পছন্দ হওয়ার সম্ভাবনা বাড়বে।

আরো পড়ুন – বান্ধবীর জন্মদিনের উপহার। মেয়েদের পছন্দের উপহার

বয়ফ্রেন্ডের জন্য উপহার

উপরে আমরা ছেলে বন্ধুকে কি উপহার দেয়া যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি এই পর্যায়ে আমরা দেখব আপনার বয়ফ্রেন্ড প্রেমিককে কি উপহার দেয়া যায়।

ছবি ফ্রেম – আপনাদের বিশেষ কোন মুহূর্তের ছবি ফ্রেম বন্দী করে বয়ফ্রেন্ডের জন্য উপহার হিসেবে দিতে পারেন। যেমন আপনাদের প্রথম দেখা করার ছবি অথবা বিশেষ কোন মুহূর্তের ছবি। ছবি বাঁধাই করে উপহার দিতে আপনার 500 টাকার মতো খরচ পড়তে পারে।

  • ঘড়ি
  • পাঞ্জাবি
  • বডি স্প্রে
  • মানি ব্যাগ
  • বেল্ট

আরো পড়ুন – ছেলেদের জন্মদিনের উপহার। ১০০০ টাকার মধ্যে গিফট। ছেলেদের গিফট আইডিয়া

ভালোবাসা দিবসে উপহার

প্রিয়জনকে কি উপহার দেওয়া যায়
ছবি – কমদামে গিফট আইডিয়া

এ পর্যায়ে আমরা ভালোবাসা দিবসে উপহার আইডিয়া নিয়ে আলোচনা করব। আমরা চেষ্টা করব কম দামে উপহারের আইডিয়া দেয়ার জন্য

ফুলের তোড়া – ভালোবাসা দিবসে ফুলের তোড়া এর চেয়ে ভালো কোনো উপহার হতে পারেনা। আপনি নিশ্চিন্তে প্রিয়জনের জন্য একটি ফুলের তোড়া নিয়ে যেতে পারেন এতে করে আপনার প্রিয় মানুষটি অনেক খুশি হবে।

শাড়ি/ পাঞ্জাবি – ভালোবাসা দিবসে আপনার প্রিয়জনকে একটি শাড়ি বা পাঞ্জাবি উপহার দিতে পারেন। শাড়ি পাঞ্জাবি এমন একটি উপহার যা যে কোন ছেলে বা মেয়ে পছন্দ করবে। ভালোবাসা দিবসে শাড়ি পাঞ্জাবি হতে পারে ভালো একটা উপহার সামগ্রী

রেস্টুরেন্টে খাওয়াতে নিয়ে যান – ভালবাসার মূল মন্ত্রই হচ্ছে একসাথে সময় কাটানোর। তাই একসাথে ভালো সময় কাটানোর জন্য চাইলে প্রিয়জনকে ভালো একটা রেস্টুরেন্টে নিয়ে যেতে পারেন।

আংটি উপহার দিন – আপনার প্রিয়জনকে সোনা-রুপার একটি আন্টি উপহার দিতে পারেন।

কমদামে ভালো উপহার আইডিয়া

এতক্ষণ আমরা ভালোবাসা দিবসে উপহার, প্রিয়জনকে কি উপহার দেওয়া যায় তা বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। এ পর্যায়ে কম দামে ভালো উপহার আইডিয়া নিয়ে আলোচনা করব। যাদের বাজেট একটু কম তারা কম বাজেটে কিভাবে প্রিয়জনকে ভালো একটা উপহার দিতে পারেন সেটা নিয়ে আলোচনা হবে।

  • বডি স্প্রে
  • মানিব্যাগ
  • চামড়ার বেল্ট
  • ফুলের তোড়া
  • ঘড়ি
  • শার্ট, পাঞ্জাবি
  • শাড়ি
  • চুড়ি
  • হেডফোন
  • থ্রি পিস
  • বই – বই কিনার জন্য এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

সামগ্রী নিয়ে আলোচনা করেছে তার বেশিরভাগই ৫০০ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। আপনার বাজেট ও প্রিয়জনদেরও ধরনের ওপর নির্ভর করে তালিকা থেকে পছন্দের উপহার দিতে পারেন।

আরো পড়ুন – কম দামে ভালো উপহার

মন্তব্য

উপরে আমরা ভালোবাসা দিবসে উপহার, প্রিয়জনকে কি উপহার দেওয়া যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আজকের আলোচনা থেকে প্রিয়জনের জন্য ভালো একটি উপহার আইডিয়া পেয়ে গেছেন। আমরা নিয়মিত এই ধরনের পোস্ট করে থাকি। ভালো লাগলে ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়ে দেখতে পারেন।

ধন্যবাদ

আরো পড়ুন – ছেলেদের জন্মদিনের উপহার। ১০০০ টাকার মধ্যে গিফট। ছেলেদের গিফট আইডিয়া

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment