ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় – মাত্র ২ মিনিটে যতখুশি ফেসবুক অটো ফলোয়ার নিন

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়

বর্তমান যুগকে বলা হয় সোশ্যাল মিডিয়ায় যুগ। আমরা সবাই সোশ্যাল মিডিয়ায় নিজের ফলোয়ার বাড়ানোর জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে থাকি। অনলাইনে আপনি খুঁজলে অনেক ভিডিও এবং ব্লগ পেয়ে যাবেন যেখানে টাকা খরচ করে ফলোয়ার বাড়ানোর বিভিন্ন উপায়ে বলা হয় কিন্তু ঐসব পদ্ধতি বেশিরভাগ সময় ভুয়া হয়। আজকে আমরা এমন একটি ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় দেখাবো যেখানে আপনার কোন টাকা খরচ করতে হবে না। সম্পূর্ন ফ্রিতে ও মাত্র ২ মিনিটে যতখুশি ফেসবুক অটো ফলোয়ার নিন। আপনি যদি ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় জানতে চান তাহলে আশা করছি আজকের ব্লগটি অনেক উপকারে আসবে।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ছবি – ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়

ফেসবুক ফলোয়ার কি

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করার আগে ফেসবুক ফলোয়ার ও ফেসবুক ফ্রেন্ড এর মধ্যে পার্থক্য টা বুঝে নেয়া যাক। ফেসবুক ফ্রেন্ড হচ্ছে আপনার ঐ সকল বন্ধুদের সাথে আপনি এড আছেন এবং আপনার সাথে তারা এড আছে। অর্থাৎ তাদের সকল পোস্ট আপনি দেখতে পাবেন আপনার সকল পোস্ট তারা দেখতে পাবে। যখন আপনার ফ্রেন্ডের সংখ্যা অনেক বেড়ে যায় তখন আপনি চাইলে নতুন ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট নাও করতে পারেন। নতুন ফ্রেনশ রিকোয়েস্ট এক্সেপ্ট না করলে সেক্ষেত্রে তারা আপনার ফেসবুকের ফলোয়ার হিসাবে থাকবে। অর্থাৎ তখন তাদের কোন পোস্ট আপনার কাছে আসবে না কিন্তু তারা আপনার সকল পোস্টে তারা দেখতে পাবে। আশা করছি ফেসবুক ফ্রেন্ড এবং ফেসবুক ফলোয়ার এর মধ্যে সাধারণ পার্থক্যটা বুঝতে পেরেছেন।

ফেসবুক ফলোয়ার বিক্রি

অনলাইনে অনেকেই ফেসবুক ফলোয়ার বিক্রি করে তবে আমাদের সাজেশন থাকবে এরকম ফলোয়ার না কেনাই ভালো। কারণ ওনলাইনে কমদামে কেনা ফলোয়ার এর  বেশিরভাগই বিভিন্ন টুল ব্যবহার করে বাড়ানো হয় যা কয়দিন পরে আবার কমে যায়। যে আপনি যদি টাকা দিয়ে ভুয়া ফলোয়ার কিনেন এক থেকে দুই মাস পরে আবার অটোমেটিক গায়েব হয়ে যাবে। কারণ ফেসবুকে এলগরিদম খুব সহজেই ধরে ফেলবে আপনার ফলোয়ার আসল নাকি নকল। তাই আমাদের সাথে থাকবে অনলাইন থেকে টাকা দিয়ে ফলোয়ার কিনার কোন প্রয়োজন নেই। আজকে আমরা যেফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করবো তা সম্পূর্ন ফ্রি এবং ১০০% কাজ করবে। তাই  আপনি চাইলে আমাদের এই পদ্ধতি ব্যবহার করতে পারেন।

কিভাবে ফেসবুক ফলোয়ার বারানো যায়

আমরা মোট ১০ টি ধাপে ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করবো। যেমনটা আমরা উপরে বার বার বলেছি এই পদ্ধতিতে ফলোয়ার বৃদ্ধি করতে আপনার কোন খরচ হবে না। অর্থাৎ সম্পূর্ন ফ্রিতে আপনি ফলোয়ার বাড়াতে পারবেন এবং এই পদ্ধতিতে আপনার প্রোফাইলের কোন ক্ষতি হবে না। চলুন দেখে নেয়া যাক ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ১

ধাপ ১ – এই ধাপে আপনি নিজের ফলোয়ার চেক করে নিন। অনেক সময় ফেসবুক প্রোফাইলে ফলোয়ার অপশনটি দেখা যায় না। সেক্ষেত্রে Edit public details এ ক্লিক করে Follower অপশনটি অন করে নিন। এরপর উপরের ছবির মত ফলোয়ার সংখ্যা দেখতে পাবেন। এখন আপনার ফলোয়ার সংখ্যা কম, কোন চিন্তা করবেন না। মাত্র দুই মিনিটে আপনার ফলোয়ার সংখ্যা বৃদ্ধি করতে পারবেন যত খুশি তত।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ২

ধাপ ২ – এই ধাপে আপনাকে একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। yaytext.com এই লিংক টি কপি করুন এবং আপনার মোবাইলে ক্রোম ব্রাউজার ওপেন করে সেখানে এই লিংকটি পেস্ট করে ওয়েবসাইটে প্রবেশ করুন।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৩

ধাপ ৩ – এখন আপনি yaytext.com ওয়েবসাইটে চলে এসেছেন এখন আপনাকে উপরের খালি বক্সে ফলোয়ার সংখ্যা দিতে হবে। অর্থাৎ আপনি যতি ফলোয়ার নিতে চান সে সংখ্যা টা লিখতে হবে। উদাহরন স্বরূপ আমি ৫৩৭৯২ সংখ্যাটি দিলাম অর্থাৎ আমি এই পরিমান ফলোয়ার এড করতে চাই। আপনি চাইলে আরো কম বা বেশি দিতে পারেন।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৪

ধাপ ৪ – এবার স্ক্রোল করে নিচে আসুন এবং Bold (sans) এই লিখাটি খুজে বের করুন এবং copy অপশনে ক্লিক করুন। অন্য কন টেক্সট কপি করবেন না।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৫

ধাপ ৫ – এবার আপনার ফেসবুক প্রোফাইলে ফিরে যান এবং Edit Public Details  এই অপশনটি সিলেক্ট করুন।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৬

ধাপ ৬ – নিচের দিকে Links অপশনটি খুজে বের করুন এবং ক্লিক করুন।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৭

ধাপ ৭ – এরপর Add Social Link  এই অপশনটি সিলেক্ট করুন।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৮

ধাপ ৮ – Select a service এই অপশনটি সেলেক্ট করুন.

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ৯

ধাপ ৯ – Spotify এই অপশনটি সিলেক্ট করুন।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
ধাপ ১০

ধাপ ১০ – এরপর Followed by লিখার পর ধাপ ৪ এ কপি করা টেক্সট টা পেস্ট করে দিন এরপর আবার person লিখুন। অর্থাৎ পুরো টেক্সট টা এমন হবে Followed by 53792 person । এরপর সেভ করুন এবং আপনার কাজ শেষ।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়
সর্বশেষ ধাপ

সর্বশেষ ধাপে আপনি নিজের ফেসবুক প্রোফাইলে গিয়ে ফলোয়ার সংখ্যা চেক করুন। এখন দেখবেন আপনার ফলোয়ার সংখ্যা 53792 জন হয়ে গেছে।

অটো ফেসবুক ফলোয়ার

অনলাইনে অনেক রকম পেইড এবং ফ্রী টুল পাওয়া যায় ফেসবুকে অটো ফলোয়ার বাড়ানোর জন্য। এর মধ্যে কিছু ভালো ফটো রয়েছে যেগুলো বাস্তবে কিছুটা ফলোয়ার বৃদ্ধি করতে সাহায্য করে। তবে বেশিরভাগ ক্ষেত্রে আপনার একাউন্টে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে কারন বর্তমানে ফেসবুকের এলগরিদম অনেক বেশি শক্ত এবং খুব সহজেই ধরে ফেলতে পারে আপনার প্রোফাইলের ফলোয়ার আসল নাকি নকল। তাই আমাদের সাজেশন থাকবে অনলাইনের টুল ব্যবহার না করে আমরা উপরে যে ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করেছি তা ব্যবহার করুন।

এছাড়াও অনলাইনে টুল গুলো অনেক সময় আপনার ফেসবুক পাসওয়ার্ড পেয়ে আপনার একাউন্ট এর ক্ষতি করে। তাই আমাদের সাজেশন থাকবে অনলাইনের এইসব টুলে বিশ্বাস না করে আমাদের উল্লেখ করা ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় মেনে ফলোয়ার বাড়ান।

ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায়

উপরে চেষ্টা করেছি ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করতে। আশা করি পোস্টটি আপনাদের উপকারে এসেছে। আমাদের এই নিয়মটি ফলো করে ফেসবুকে ফলোয়ার বৃদ্ধি করলে আপনার প্রোফাইলে কোন ক্ষতি হবে না এবং একটি সম্পূর্ণ ফ্রিতে করতে পারবেন। আমরা নিয়মিত হয়েছে বিভিন্ন রকম টেকনোলজি বিষয়ক পোস্ট করা থেকে ভালো লাগলে আমাদের ওয়েবসাইটে অন্যান্য পোষ্টগুলো পড়তে পারেন। এছাড়া ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। প্রশ্ন মতামত থাকলে এই পোষ্টের কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা খুব দ্রুত সময়ের মধ্যে রিপ্লে দেয়ার চেষ্টা করবো।

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment