এশিয়া কাপ লাইভ ২০২৩ খেলা দেখার লিংক ও সময়সূচি

এশিয়া কাপ লাইভ

এশিয়া কাপ শুরু হতে আর বেশি দিন বাকি নেই। এই কাপকে মনে করা হয় এশিয়ার বিশ্বকাপ। চলতি বছরের অক্টোবরে যেহেতু ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেট ওয়ান ডে বিশ্বকাপ, তাই এবারের এশিয়া বিশ্বকাপ খুবই গুরুত্বপূর্ণ সব দলের কাছে। বাংলাদেশের ক্ষেত্রে বিষয়টি ব্যতিক্রম নয়।ওয়ান ডে ফরমেটের নতুন দল নিয়ে খুবই আশাবাদী রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং টাইগারস ভক্তরা।

এশিয়া কাপ জয়ের মাধ্যমে বিশ্বকাপের প্রতি আত্মবিশ্বাস তৈরি করা এবং ওয়ানডে ফরম্যাটের দলকে ফর্মে আনার বড় সুযোগ এটি। প্রত্যেক দেশই তাই নিজেদের বেস্ট স্কোয়াড নিয়ে তৈরি হচ্ছে এশিয়া কাপের জন্য। পিছিয়ে নেই টাইগার ফ্যানরাও তাইতো তারা যেন এবারের এশিয়া কাপ লাইভ সহজে উপভোগ করতে পারে তাই নিয়ে আজকে আমাদের এই আর্টিকেল।

আরো পড়ুন – অনলাইনে আয় করার সহজ উপায় 

এশিয়া কাপ লাইভ ২০২৩ কোন চ্যানেলে দেখা যাবে?

প্রত্যেকবারই কোন না কোন টিভি চ্যানেল এশিয়া কাপ সম্প্রচারের কন্ট্রাক্ট কিনে নেয় এবং তা সরাসরি সম্প্রচার করে তাদের টিভি চ্যানেলে। এইবার ও ব্যতিক্রম নয়। এশিয়া কাপের এবারে আসনটি সরাসরি সম্প্রচারের কন্ট্রাক্ট কিনে নিয়েছে বাংলাদেশি দুইটি টিভি চ্যানেল। একটি হলো  T sports এবং অন্যটি GTV

এই দুটি চ্যানেলে সরাসরি টিভি থেকে লাইভ খেলা দেখা যাবে দেশে যে কোন প্রান্ত থেকে।

মোবাইলে এশিয়া কাপ লাইভ ২০২৩ দেখার নিয়ম

যারা টিভিতে খেলা দেখতে অভ্যস্ত নন বা কোন কারণবশত দেখতে পারবেন না তারা চাইলে নিজের হাতে থাকা মোবাইল ফোন থেকে খুব সহজেই খেলা দেখতে পারেন। নিচে মোবাইলে কাপ লাইভ ২০২৩ দেখার একাধিক নিয়ম দেখানোর চেষ্টা করবো।

এশিয়া কাপ লাইভ ২০২৩

১। Rabbithole mobile app: আপনার মোবাইলে ফোনে ডাউনলোড করে নিন Rabbithole মোবাইল এপটি। রেবিটহোল প্রতিবার এশিয়া কাপের ডিজিটাল সম্প্রসার সত্ত কিনে নেয়। তাই সামান্য কিছু ফি দিয়ে খুব সহজেই খেলা উপভোগ করতে পারবেন।

এশিয়া কাপ লাইভ 2023

২। Toffee – বাংলালিংক এর ডিজিটাল প্লাটফর্ম টফি অলরেডি বিভিন্ন সিরিজ আর প্রোগ্রামের কারনে মানুষের কাছে বেশ জনপ্রিয়। টফিতে ফ্রি তে অনেকগুলো টিভি চ্যানেল দেখা যায় এবং কিছু কিছু চ্যানেল আবার প্রিমিয়াম সাবক্রিপশন নিয়ে দেখা লাগে। এশিয়া কাপ দেখতে গেলে সাবক্রিপশন দিতে হবে।

ল্যাপটপে এশিয়া কাপ লাইভ ২০২৩ দেখার নিয়ম

ল্যাপটপে এশিয়া কাপ ২০২৩ দেখার জন্য চোখ রাখতে হবে Rabbithole এবং TOFFEE Ott প্ল্যাটফর্মে। এ দুটো ওয়েবসাইটই খুবই নিরাপদ এবং বিশ্বস্ত ওয়েবসাইট। তাই আপনি খেলা উপভোগ করতে পারবেন কোন ডিলে বা কোন প্রকার সমস্যা ছাড়াই।

এছাড়াও খেলা চলাকালীন অনেক ফেসবুক গ্রুপ থেকে লাইভ দেখানো হয়। যদিও এটা ফেসবুক এর পলিসি বিরুদ্ধে যায় তাও আপনি যদি ফ্রিতে খেলা দেখতে চান তাহলে এই পদ্ধতি ফলো করতে পারেন।

ফ্রিতে

এশিয়া কাপ লাইভ ২০২৩ কিভাবে দেখবো?

ফেসবুকে ফ্রিতে এশিয়া কাপ লাইভ ২০২৩ দেখতে পারেন। কেননা Rabbithole এবং Toffee তে সাবক্রিপশন ছাড়া খেলা দেখা যায় না কিন্তু খেলা চলাকালীন ফেসবুকে অনেক গ্রুপে দেখবেন যারা লাইভ শেয়ার করে। আপনি চাইলে সেখান থেকে ফ্রি তে খেলা দেখতে পারবেন।

এর বাইরে গুগলে অনেক থার্ড পার্টি ওয়েবসাইট ও মোবাইলে এপ পাওয়া যায় যেখানে ফ্রি তে খেলা দেখা যায়। যদিও এই ধরনের সাইটে বিভিন্ন সময় ভাইরাস এর সমস্যা থাকে। তাই ইন্সটল করার আগে ভালোভাবে যাছাই করতে হবে।

ASIA CUP 2023 এর আসর কোথায় হবে?

এবার এশিয়া কাপের আসর একটু ব্যতিক্রমধর্মী। সাধারণত একটি দেশে শুরু থেকে শেষ পর্যন্ত টুর্নামেন্ট শেষ হলেও এবারে আসনটি দুটি দেশে সম্মিলিতভাবে সম্পন্ন হবে। এর প্রধান কারণ মূলত ভারতের পাকিস্তানের খেলতে অসম্মতি জানানো। তাই এবার এশিয়া কাপ পাকিস্তান এবং শ্রীলঙ্কায় সম্মিলিতভাবে সম্পন্ন হবে।

এশিয়া কাপ ২০২৩ এর আসরের এই ব্যতিক্রমিতা এবারের দর্শকদের নতুন অভিজ্ঞতা দিবে বলে আশা করা যায়। যদিও ভিন্ন দেশের জন্য দুটি দেশে ট্রাভেল করা প্লেয়ারদের জন্য কিছুটা কষ্টসাধ্য তবে ব্যতিক্রমী বাধা টাইগাররা কাটিয়ে উঠতে পারবে বলে আশা করা যায়।

এশিয়া কাপ ২০২৩ গ্রুপ পর্ব

এশিয়া কাপ ২০২৩ এ দুইটি গ্রুপ ‘এ ‘তে রয়েছে ভারত ,পাকিস্তান এবং নেপাল। আর গ্রুপ ‘বি’ তে রয়েছে বাংলাদেশ,শ্রীলংকা এবং আফগানিস্তান।

প্রত্যেক গ্রুপ থেকে দুটি দল করে সুপার ফোরে উঠবে। এরপর সেখান থেকে সেমিফাইনাল এবং ফাইনালের মাধ্যমে এশিয়া কাপ উইনার নির্বাচন করা হবে।

এশিয়া কাপ ২০২৩ এর সময়সূচী

এবারে টাইগাররা এশিয়া কাপ মিশন শুরু করবে চলতি মাসের ৩১ তারিখ। শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচের মধ্যে দিয়া টুর্নামেন্টে যাত্রা শুরু করবে বাংলাদেশ দল। এরপর ৩ সেপ্টেম্বর পাকিস্তানের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এশিয়া কাপের গ্রুপ পর্বে আফগানিস্তান ও শ্রীলংকার গ্রুপে। ৩০ আগস্ট থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

এবার হাইব্রিড ফরমেটে এশিয়া কাপ হওয়ায় টুর্নামেন্টের ১৩ টি মাসের মধ্যে ৪ টি ম্যাচ হবে পাকিস্তানে বাকি ৯ টি হবে শ্রীলঙ্কাতে। গ্রুপ স্টেজে প্রত্যেক দল দুটি করে ম্যাচ খেলবে এবং সেখান থেকে পয়েন্টে নির্বাচিত দুটি দল আসবে সুপার ফোরে। বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলংকার বিপক্ষে শ্রীলংকার মাটিতেই। এরপর ৩ রা আগস্ট বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে আফগানিস্তানের বিপক্ষে। কিন্তু এই ম্যাচটি খেলতে বাংলাদেশ আবার যেতে হবে পাকিস্তানে।কারণ পাকিস্তানে হওয়া চারটি ম্যাচের মধ্যে এটা একটি ম্যাচ।

এরপর বাংলাদেশ দল যদি খেলার যোগ্যতা অর্জন করতে পারে তবে বাংলাদেশকে আবার পাড়ি দিতে হবে শ্রীলংকা মাটিতে। এবং সেখানে খেলবে সুপার ফোর এবং অন্যান্য ম্যাচ।

এশিয়া কাপ লাইভ ২০২৩ গ্রুপ স্টেজ সময়সূচী

পাকিস্তান বনাম নেপাল- ৩০ আগস্ট-বিকেল ০৩ঃ৩০ মিনিট-মুলতান

বাংলাদেশ বনাম শ্রীলংকা- ৩১ আগস্ট-বিকেল ০৩ঃ৩০ মিনিট-পাল্লেকালে

পাকিস্তান বনাম ভারত- ২ সেপ্টেম্বর-বিকেল ০৩ঃ৩০ মিনিট-ক্যান্ডি

বাংলাদেশ বনাম আফগানিস্তান- ৩ সেপ্টেম্বর-বিকেল ০৩ঃ৩০ মিনিট-লাহোর

ভারত বনাম নেপাল- ৪ সেপ্টেম্বর-বিকেল ০৩ঃ৩০ মিনিট-ক্যান্ডি

আফগানিস্তান বনাম শ্রীলংকা-৫ সেপ্টেম্বর-বিকেল ০৩ঃ৩০ মিনিট-লাহোর

ASIA CUP LIVE ২০২৩ সুপার ফোর সময়সূচী

এ১-বি২=৬ সেপ্টেম্বর-লাহোর

বি১-বি২=৯ সেপ্টেম্বর-কলম্বো

এ১-এ২=১০ সেপ্টেম্বর-কলম্বো

এ২-বি১=১২ সেপ্টেম্বর-কলম্বো

এ১-বি১=১৪ সেপ্টেম্বর-কলম্বো

এ২-বি২=১৫ সেপ্টেম্বর-কলম্বো

এশিয়া কাপ লাইভ ২০২৩ ফাইনাল ম্যাচ সময়সূচী

সুপারফোর ১-২=১৭ সেপ্টেম্বর-কলম্বো

সুপার ফোরে অর্থাৎ সেমিফাইনালে বিজয়ী দলদের নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে শ্রীলংকার মাটিতে কলম্বোর স্টেডিয়ামে। বাংলাদেশ সময়ে ঠিক কয়টায় ফাইনাল অনুষ্ঠিত হবে তাই এখনো জানানো হয়নি তবে আশা করা যায় আগের সময় হবে কারণ শিশিরের কথা বিবেচনা করে বিকেল ০৩ঃ৩০ মিনিট এরপরে আর সময় আগানোর কথা নয়।

এশিয়া কাপ ২০২৩ বাংলাদেশ স্কোয়াড

সাকিব আল হাসান(ক্যাপ্টেন)

লিটন দাস

নাজমুল হোসেন শান্ত

তাওহীদ হৃদয়

মুশফিকুর রহিম

আফিফ হোসাইন

মেহেদী হাসান মিরাজ

হাসান মাহমুদ

মোস্তাফিজুর রহমান

তাসকিন আহমেদ

শরিফুল ইসলাম

নাসুম আহমেদ

মেহেদী হাসান

মোহাম্মদ নাঈম

শামীম হোসেন

তানজিদ হাসান

তানজিম হাসান

এশিয়া কাপ লাইভ

এশিয়া কাপে বাংলাদেশের নতুন স্কোয়াড এবং তাদের প্রস্তুতি দেখে ভালো কিছু আশা করা যায়। অধীর আগ্রহে টাইগার ফ্যানরা অপেক্ষা করছে তাদের প্রিয় লাল সবুজ জার্সির বিজয় উদযাপনের জন্য। শাকিবের নেতৃত্বে দেশের বিজয় দেখতে যেন আর অপেক্ষা করতে পারছে না কেউ।

এশিয়া কাপ লাইভ সহ অন্য যেকোনো আপডেটের জন্য যুক্ত হবেন আমাদের পেইজে।

আরো পড়ুন-

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply