পোর্টেবল বারবিকিউ চুলা দাম, Portable BBQ machine price in bd

পোর্টেবল বারবিকিউ চুলা দাম

পরিবারের কোন সদস্যের জন্মদিন কিংবা ছোটখাটো কোনো সেলিব্রেশনে পারিবারিকভাবে বারবিকিউ পার্টি এখন খুবই কমন। বাইরে থেকে খাবার অর্ডার করলে বেশি দামে অস্বাস্থ্যকর খাবার খেতে হয় এর চেয়ে ভালো হয় যদি একবারে পোর্টেবল বারবিকিউ চুলা কিনে বাসায় রেখে দেন। সেক্ষেত্রে ছোটখাটো যেকোনো অনুষ্ঠানে কম খরচে খুব সহজে বারবিকিউ পার্টি করতে পারবেন।

পোর্টেবল বারবিকিউ চুলা দাম

যারা এর আগে বারবিকিউ চুলা কখনো কিনেননি তাদের জন্য আজকে আর্টিকেল উপকারে আসবে আশা করি। আজকে আমরা পোর্টেবল বারবিকিউ চুলা দাম নিয়ে বিস্তারিত আলোচনা করব।

বাজারে বর্তমানে বিভিন্ন দামের ও বিভিন্ন মানের বারবিকিউ চুলা পাওয়া যায়। আপনার বাজেট অনুযায়ী সবচেয়ে ভালো হবে সে ব্যাপারে বিস্তারিত ধারনা দেয়ার চেষ্টা করব। এছাড়া কম দামের ভিতরে সেরা বারবিকিউ মেশিন কোনটি সে ব্যাপারেও ধারনা পাবেন আজকের আর্টিকেল থেকে।

বারবিকিউ মেশিন কি

যেহেতু আপনি পোর্টেবল বারবিকিউ চুলা দাম জানতে আর্টিকেলটি পড়ছেন তাই আশা করি বারবিকিউ মেশিন কি ও কিভাবে কাজ করে এ ব্যাপারে পরিষ্কার একটি ধারণা আছে। তার পরেও যারা প্রথম বারের মত বারবিকিউ মেশিন ক্রয় করার কথা ভাবছেন তাদের জন্য সংক্ষেপে বারবিকিউ মেশিন নিয়ে ধারনা দেয়ার চেষ্টা করছি।

গরুর মাংশ কিংবা মুরগির মাংশ মশলা দিয়ে কয়লা বা কারেন্টের হিট দিয়ে আস্তে আস্তে পুড়িয়ে খাওয়ার জন্য মূলত বারবিকিউ মেশিন ব্যবহার করা হয়। রেস্টুরেন্টের গ্রিল মেশির মত ই কিছুটা কাজ করে এই বারবিকিউ মেশিন। তবে এটি অনেক ছোট ও সহজে বহনযোগ্য তাই যেকোন ফ্যামিলি প্রোগ্রামে অথবা বন্ধুদের ট্যুরে সহজেই ব্যবহার করা যায়।

তবে শুধু মাংশ নয়, বর্তমানে মাছের বারবিকিউ করতেও ব্যবহার করা হচ্ছে এই মেশিন।

বারবিকিউ চুলা কত প্রকার

বারবিকিউ মেশিন মূলত দুই প্রকারের হয়ে থাকে.

  1. ইলেকট্রিক বারবিকিউ মেশিন
  2. কয়লা বারবিকিউ মেশিন

পোর্টেবল বারবিকিউ চুলা দাম নির্ভর করে আপনি কোন ধরনের চুলা কিনতে চাচ্ছেন। সাধারণত কয়লা বারবিকিউ মেশিন এর তুলনায় ইলেকট্রিক বারবিকিউ মেশিন এর দাম কিছুটা বেশি হয়। তবে কয়লা বারবিকিউ মেশিনে বারবিকিউ করলে স্বাদ কিছুটা বেশি হয় বলে সবাই বলে থাকেন।

 আমরা দুই ধরনের বারবিকিউ চুলা নিয়েই আলোচনা করার চেষ্টা করবো। আপনি নিজের বাজেট ও পছন্দ অনুযায়ী মেশিন ক্রয় করতে পারবেন।

Portable BBQ machine price in bd

পোর্টেবল বারবিকিউ চুলার দাম নির্ভর করবে আপনি কোন ধরনের চুলা নিচ্ছেন তার ওপর এবং চুলের সাইজের উপর। বর্তমানে ৯০০ টাকা থেকে ২০০০ টাকার মধ্যে কয়লার বারবিকিউ মেশিন কিনতে পেয়ে যাবেন। চুলার সাইজ ও কোয়ালিটি অনুযায়ী দাম কিছুটা কম বেশি হতে পারে।

আবার আপনি যদি ইলেকট্রিক বারবিকিউ চুলা নিতে চান সেক্ষেত্রে দাম ২৫০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

এছাড়াও বাজারে বিভিন্ন সাইজের চুলা কিনতে পাওয়া যায়। সাইজের উপর নির্ভর করে দাম কিছুটা কম বেশি হতে পারে। নিচে আমরা বিভিন্ন সাইজের পোর্টেবল বারবিকিউ চুলা দাম নিয়ে আলোচনা করবো।

কয়লা বারবিকিউ চুলার দাম

যে বারবিকিউ চুলা গুলোতে কয়লা ব্যবহার করতে হয় সেগুলোর দাম তুলনামূলক কিছুটা কম হয়। কয়লার ধোঁয়া হয় বলে অনেকে এই চুলগুলো ব্যবহার করতে চান না তবে বাস্তবে বারবিকিউ আসল স্বাদ পেতে হলে কয়লার বারবিকিউ চুলা কিনতে হবে।

পোর্টেবল বারবিকিউ চুলা দাম

চুলার সাইজ অনুযায়ী নাম কিছুটা ভিন্ন হতে পারে তবে তার বারবিকিউ চুলা গুলো সাধারণত ৯০০ টাকা থেকে শুরু করে ২৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। প্রোডাক্টের কোয়ালিটি অনুযায়ী দাম কিছুটা কম বেশি হতে পারে

১৪ ইঞ্চি কয়লা বারবিকিউ চুলা

সবচেয়ে ছোট বারবিকিউ চুলার সাইজ হচ্ছে ১৪ ইঞ্চি। ১৪ ইঞ্চি কয়লার পোর্টেবল বারবিকিউ চুলা দাম ৯০০ টাকা থেকে ১০০০ টাকা। মেশিনের কোয়ালিটি অনুযায়ী দাম কিছুটা কম বেশি হতে পারে। এছাড়া অনেক মেশিনের সাথে এক্সট্রা স্ট্যান্ড কিনতে পাওয়া যায় সেক্ষেত্রে দাম কিছুটা বেশি হতে পারে।

২/৩ জন ব্যক্তির জন্য যারা বারবিকিউ চুলার খুঁজছেন তাদের জন্য 14 ইঞ্চি যথেষ্ট হবে। তবে এর বেশি হলে এই এইটা দিয়ে দিয়ে বারবিকিউ করাটা কষ্টকর হয়ে যাবে।

১৭ ইঞ্চি কয়লা বারবিকিউ চুলা

আপনারা যদি সাধারণত ৪/ ৫ জন ফ্রেন্ড মিলে পার্টি করে থাকেন তাহলে ১৭ ইঞ্চি কয়লা বারবিকিউ চুলার নিয়ে নিতে পারেন। সর্বোচ্চ ৫ জন ব্যক্তির জন্য এই চুলাটি পারফেক্ট একটি পছন্দ হতে পারে।

বর্তমান বাজারে ১৭ ইঞ্চি কয়লার পোর্টেবল বারবিকিউ চুলা দাম ১২০০ টাকা থেকে শুরু করে ১৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। তবে চলে আয় করে দিও কোম্পানিভেদে দাম কিছুটা কম বেশি হতে পারে। বর্তমানে বাজারে কিছু চাইনিজ চুলা পাওয়া যায় সেগুলোর দাম কিছুটা কমে পাবেন।

২৬ ইঞ্চি কয়লার বারবিকিউ চুলা

সর্বোচ্চ ৭/ ৮ জন ব্যক্তির জন্য বারবিকিউ করার জন্য পার্ফেক্ট একটি সাইজ ২৬ ইঞ্চি। আপনার ফ্যামিলি মেম্বার অথবা বন্ধুর সংখ্যা যদি বেশি হয় এবং আপনি লম্বা সময় ইউজ করার জন্য একটি বারবিকিউ চুলা কিনতে চান সে ক্ষেত্রে ২৬ ইঞ্চি বারবিকিউ চুলা ভালো একটি পছন্দ হতে পারে।

বর্তমান বাজারে ২৬ ইঞ্চি কয়লার পোর্টেবল বারবিকিউ চুলা দাম  ২০০০ টাকা থেকে ২৫০০ টাকার মধ্যে কিনতে পাওয়া যাচ্ছে।

সবচেয়ে বড় একটা সুবিধা হলো এর সাথে বড় একটি স্ট্যান্ড ফ্রীতে পাবেন।খোলা জায়গায় বারবিকিউ পার্টি করার সময় স্ট্যান্ড এর প্রয়োজন পড়ে। তাই লম্বা সময়ের পরিকল্পনা করে চুলে কিনতে চাইলে একবারে ২৬ ইঞ্চি বড় একটা কিনে নিতে পারেন।

বারবিকিউ কয়লার দাম

বারবিকিউ চুলার সবচেয়ে বড় একটি অসুবিধা হচ্ছে আলাদাভাবে কয়লা কিনতে হয়। কেননা সাধারণ কয়লার ব্যবহার করলে ময়লার কারণে বারবিকিউ খাওয়া যাবে না। তাই বাজারে বিশেষ ধরনের কাঠের গয়না কিনতে পাওয়া যায় সেগুলো কিনে ব্যবহার করতে হবে।

১ কেজি বারবিকিউ চুলার কয়লার দাম ১০০ টাকা। বাজারে যেসব দোকানে বারবিকিউ চুলা বিক্রি করে সেখানে বারবিকিউ কয়লা কিনতে পেয়ে যাবেন।

অনলাইনে অর্ডার করতে চাইলে এখানে ক্লিক করুন।

Electric BBQ machine price in bd

যেমনটা আমরা বলেছি কয়লার বারবিকিউ চুলার তুলনায় ইলেকট্রিক চুলার দাম কিছুটা বেশি। সাধারণত ইলেকট্রিক বারবিকিউ চুলা কিনতে গেলে সর্বনিম্ন ১৫০০ টাকা বাজেট রাখতে হবে এবং সর্বোচ্চ ৬ হাজার টাকা পর্যন্ত এই চুলার দাম পড়তে পারে। জুতার সাইজ ও কোয়ালিটি অনুযায়ী দাম কিছুটা কম বেশি হতে পারে।

পোর্টেবল বারবিকিউ চুলা দাম

 

নিচে আমরা কয়েকটি ভালো ইলেকট্রিক চুলার লিংক দিয়ে দিচ্ছি আপনি চাইলে ভিজিট করে দেখতে পারেন এবং ভালো লাগলে সরাসরি অর্ডার করতে পারবেন।

১৫০০ টাকার সেরা বারবিকিউ চুলা

আপনার বাজেট যদি পনেরশো টাকা হয় এবং এই দামে আপনি একটি ভাল মানের ইলেকট্রিক চুলা কিনতে চান সেই ক্ষেত্রে বাজারে বেশ কিছু ইলেকট্রিক চুলা কিনতে পেয়ে যাবেন। তবে ইলেকট্রিক চুলার দাম যেহেতু কিছুটা বেশি তাই না জেনে দোকানে গেলে চাইনিজ কোম্পানির চুলা ধরিয়ে দিবে যা বেশিদিন ব্যবহার করতে পারবেন না।

তাই পনেরশো টাকার মধ্যে ভালো ইলেকট্রিক চুলা কিনতে চাইলে এখানে ক্লিক করুন। আমরা অনেক কিছু বিবেচনা করে ১৫০০ টাকা বাজেটের মধ্যে এই চুলাটি লিস্টে রেখেছি।

১৮০০ টাকার সেরা ইলেকট্রিক বারবিকিউ চুলা

আপনার বাজেট যদি কিছুটা বেশি হয় এবং আরেকটু ভালো মানের একটি ইলেকট্রিক বারবিকিউ চুলা কিনতে চান সেক্ষেত্রে আপনার জন্য এই মডেলটি সবচেয়ে ভালো হবে। এটি একটি চাইনিজ ইলেকট্রিক চুলা। চাইনিজ হলেও মনের দিক থেকে খুবই ভালো এবং কাস্টমার রিভিউ ভালো। আমরা অনেক কিছু বিবেচনা করে ১৮০০ টাকার মধ্যে এই চুলাটিকে সিলেক্ট করেছি।

১৮০০ টাকার মধ্যে সেরা ইলেকট্রিক চুলা ক্রয় করতে এখানে ক্লিক করুন। এখানে দারাজ এর লিংক দেয়া আছে আপনি চাইলে সরাসরি অনলাইন থেকে অর্ডার করতে পারবেন।

৬০০০ টাকার মধ্যে ভালো ইলেকট্রিক চুলা

নিচে আমরা যে কয়টি ইলেকট্রিক চুলা নিয়ে আলোচনা করেছি তার প্রত্যেকটি নন-ব্র্যান্ডের ও চাইনিজ। কিন্তু এই পর্যায়ে আমরা যে ইলেকট্রিক চুলা নিয়ে আলোচনা করব তা Sonifer ব্র্যান্ডের এবং খুবই জনপ্রিয় এবং ভালো একটি ইলেকট্রিক বারবিকিউ চুলা।

যারা লম্বা সময়ের জন্য ব্যবহার করার উদ্দেশ্যে বারবিকিউ চুলা কিনতে চান তাদের জন্য এটি ভালো একটি অংশ হতে পারে। বিদ্যুৎ সাশ্রয়ী, দেখতে সুন্দর এবং ওয়ারেন্টি রয়েছে। তাই আপনার যদি বাজেটের সমস্যা না হয় তাহলে নিশ্চিন্তে এই সূরাটি কিনে নিতে পারেন।

Sonifer Electric Grill – SF-6058 বারবিকিউ চুলা বিক্রয় করতে এখানে ক্লিক করুন।

ইলেকট্রিক বারবিকিউ চুলার সুবিধা

উপরে আমরা পোর্টেবল বারবিকিউ চুলা দাম নিয়ে আলোচনা করেছি। যেমনটা আপনারা দেখেছেন কয়লার ইলেকট্রিক চুলার দাম কিছুটা কম এবং ইলেকট্রিক চুলার দাম কিছুটা বেশি। ইলেকট্রিক বারবিকিউ চুলার দাম কিছুটা বেশি হলেও এর কিছু সুবিধা রয়েছে।

ইলেকট্রিক বারবিকিউ চুলার সুবিধা

  • আলাদা কয়লা কিনতে হয় না।
  • আগুনের ধোঁয়া হয় না।
  • কয়লা ইলেকট্রিক চুলার মত ময়লা হয় না।
  • আগুন ধরানো বা নিভে যাওয়ার ঝামেলা নেই সরাসরি বিদ্যুৎ দিয়ে ব্যবহার করা যায়।

পোর্টেবল বারবিকিউ চুলা দাম

উপরে আমরা পোর্টেবল বারবিকিউ চুলা দাম নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি আশা করছি বারবিকিউ মেশিন নিয়ে পরিষ্কার একটি ধারণা দিতে পেরেছি। আর্টিকেলটি আপনাদের ভাল লাগলে আপনার বন্ধুও প্রিয়জনদের সাথে শেয়ার করতে পারেন।

এছাড়াও কোন প্রশ্ন বা মতামত জানার থাকলে এই পোষ্টের কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা দ্রুত সময়ের মধ্যে উত্তর দেয়ার চেষ্টা করব।

আরো পড়ুন – ইলেকট্রিক চুলার দাম 2022। ইলেকট্রিক চুলার বিদ্যুৎ খরচ ও সুবিধা অসুবিধা

অনলাইনে আর্টিকেল লিখে মাসে ৮০০০টাকা আয় করতে চাইলে এখানে ক্লিক করুন।

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment