মোবাইলি সিমের ব্যালেন্স চেক, মোবাইলি সিমের ইন্টারনেট চেক

মোবাইলি সিমের ব্যালেন্স চেক

যারা সৌদি আরব যাবেন বা ইতোমধ্যেই সৌদি আরব আছেন তাদের অনেকেই কোন সিমটি ভালো হবে এবং খরচ কম হবে তা নিয়ে সন্দেহ থাকেন। সৌদি আরবে যে কয়টি নামকরা সিমের কোম্পানি আছে মোবাইলি তার মধ্যে অন্যতম একটি। তুলনামূলক কম খরচ ও স্ট্রং নেটওয়ার্কের কারণে প্রবাসী ভাইদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে এই সিম কোম্পানিটি।

মোবাইলি সিমের ব্যালেন্স চেক
ছবি – মোবাইলি সিমের ব্যালেন্স চেক

আজকে আমরা মোবাইলি সিমের ব্যালেন্স চেক, মোবাইলি সিমের ইন্টারনেট চেক নিয়ে বিস্তারিত আলোচনা করব। এছাড়াও মোবাইলি সিমের সুবিধা ও অসুবিধা এবং আপনার জন্য সিমটি ভালো হবে কিনা তা নিয়েও বিস্তারিত আলোচনা থাকবে।

বাংলাদেশে কথা বলার জন্য কোন সিমটি সবচেয়ে ভালো?

আপনি যদি বাংলাদেশে কথা বলার জন্য সিম কিনতে চান সে ক্ষেত্রে মোবাইলে সিমের কল রেট একটু বেশি পড়বে। সাধারণত মোবাইলি নাম্বার থেকে মোবাইলি নাম্বারে করা বলতে খরচ কম হয় কিন্তু অন্য সিমে কল দিলে অনেক বেশি টাকা কাটে। তাই আপনি যদি বাংলাদেশ কথা বলার জন্য সিম কিনতে চাচ্ছি ক্ষেত্রে মোবাইলে সিমের চেয়ে জেন সিম টি ভালো হবে।

জেন সিম নিয়ে বিস্তারিত জানতে এই আর্টিকেলটি পড়ুন।

এছাড়া আপনি যদি ইন্টারনেট প্যাকেজ কিনতে চান সে ক্ষেত্রে জেন সিমের চেয়ে মোবাইলি সিমটি ভালো হবে। কারন মোবাইলি সিমে ইন্টারনেট প্যাকেজের দাম তুলনামূলক অন্যান্য সিমগুলোর তুলনায় চেয়ে কম।

সৌদি আরবে মোট পাঁচটি ভালো সিমের কোম্পানি রয়েছে।

  • STC
  • Mobily
  • Zain
  • Friendly
  • Virgin

এই ৫ টি কোম্পানির মধ্য STC, Mobily, Zain এই ৩ টি কোম্পানি খুব ই জনপ্রিয়। আপনি এই ৩ টি মোবাইলি অপারেটর এর মধ্যে যেকোনটি সিলেক্ট করতে পারেন।

আরো পড়ুন – জেন সিমের নাম্বার কিভাবে দেখে, Zain number check code

মোবাইলি সিমের ব্যালেন্স চেক করার নিয়ম

এ পর্যায়ে আপনার মোবাইলি সিমের ব্যালেন্স চেক করে নিও সম্বন্ধে আলোচনা করব। মোবাইলি সিমের ব্যালেন্স চেক করার মূলত চারটি নিয়ম রয়েছে। অর্থাৎ আপনি সর্বমোট চারটি উপায়ে মোবাইলি সিমের ব্যালেন্স চেক করতে পারবেন।

  1. কোড ডায়াল করার মাধ্যমে
  2. এসএমএস এর মাধ্যমে
  3. কাস্টমার কেয়ারে কল দেয়ার মাধ্যমে
  4. মোবাইলি এপ থেকে

কোড ডায়াল করার মাধ্যমে – আপনি চাইলে *1411# এই কোড ডায়াল করার মাধ্যমে মোবাইলে সিমের ব্যালেন্স চেক করতে পারবেন। এই কোডলি ডায়াল করার সাথে সাথে পপ-আপ ম্যাসেজের মাধ্যমে আপনার বর্তমান ব্যালেন্স শো করবে।

এসএমএস এর মাধ্যমে মোবাইলি সিমের ব্যালেন্স চেক – ম্যাসেজ (এসএমএস) এর মাধ্যমে ও চাইলে মোবাইলে সিমের ব্যালেন্স চেক করতে পারবেন। এসএমএস এর সাহায্যে মোবাইলে সিমের ব্যালেন্স চেক করতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন 1 এবং পাঠিয়ে দিন 1411 এই নাম্বারে Type 1 and send it to 1411

কাস্টমার কেয়ারে কল দিয়ে – যেমনটা আমরা বলেছি কোড ডায়াল করে বা এসএমএস পাঠানোর মাধ্যমে আপনার মোবাইলে সিমের ব্যালেন্স চেক করতে পারবেন। কিন্তু এইসব যদি আপনার কাছে ঝামেলা মনে হয় তাহলে আপনি সরাসরি কাস্টমার কেয়ারে কল দিতে পারে এবং তারাই আপনার বর্তমান ব্যালেন্স চেক করে বলে দিবেন।

মোবাইলে সিমের কাস্টমার কেয়ার নাম্বার 1100

Mobily sim customer care number 1100

মোবাইলি এপ থেকে ব্যালেন্স চেক করুন – আপনি চাইলে খুব সহজেই মোবাইলি অ্যাপ ডাউনলোড করে সকল ধরনের ব্যালেন্স এবং ইন্টারনেট অফার দেখে নিতে পারেন। মোবাইলি একটি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন। মোবাইলি এপটি ডাউনলোড করার পর খুব সহজেই মোবাইলি ব্যালেন্স ও ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন।

মোবাইলি সিমের ব্যালেন্স চেক
ছবি – মোবাইলি সিমের ইন্টারনেট চেক করার নিয়ম

মোবাইলি সিমের ইন্টারনেট চেক

যেমনটা আমরা করেছিলাম মোবাইলে সিম কম দামে ইন্টারনেট প্যাকেজ দেয়ার জন্য সৌদি আরবে খুবই জনপ্রিয়। কম দামে ইন্টারনেট দেয়ার কারণে প্রবাসী ভাইয়েরা এই মোবাইলি সিমটি বেশি ব্যবহার করে থাকেন। এই পর্যায়ে আমরা দেখবো কিভাবে খুব সহজেই মোবাইলে সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন।

মোবাইলি সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করুন  *1411*1# কোডটি ডায়াল করার পর আপনার বর্তমান ক্রয় কিত ইন্টারনেট ব্যালেন্স এবং ইন্টারনেট প্যাকেজের মেয়াদ দেখতে পারবেন।

এছাড়াও মোবাইলি অ্যাপের মাধ্যমে খুব সহজে মূল ব্যালেন্স এবং ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন। এপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

মোবাইলি সিমের কাস্টমার কেয়ার নাম্বার

মোবাইলি সিমের কাস্টমার কেয়ার সার্ভিস খুবই ভালো মানের। আপনি যেকোনো সমস্যা সমাধানের জন্য কল করলে খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর পেয়ে যাবে।

কাস্টমার কেয়ারে কল করার পর প্রথমে ভাষা সিলেক্ট করতে হবে। আরবি, ইংরেজি এবং হিন্দি এই ৩ ভাষায় ভাষায় মোবাইলে কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন।

মোবাইলের সিম থেকে কাস্টমার কেয়ারে কথা বলতে চাইলে ডায়াল করুন 1100 এই নাম্বারে।

অন্য অপারেটর থেকে মোবাইলে কাস্টমার কেয়ারে কথা বলতে চাইলে ডায়াল করুন  0560101100 এই নাম্বারে।

মোবাইলি সিম কেনার নিয়ম

উপরে আমরা মোবাইলি সিমের ব্যালেন্স চেক করার নিয়ম নিয়ে আলোচনা করেছিলাম। এই পর্যায়ে মোবাইলি সিম কিনার নিয়ম নিয়ে আলোচনা করা হবে।

বাংলাদেশ থেকে যেমন সিম কিনতে বর্তমানে জাতীয় পরিচয় পত্র লাগে ঠিক একইভাবে সৌদি আরবের বাংলাদেশী প্রবাসীরা পাসপোর্ট কিংবা আকামা কার্ড কিনতে পারবেন।

এছাড়াও আমি যে কফিলের আন্ডারে কাজ করতে যাবে সে মালিকের জাতীয় পরিচয় পত্র দিয়েও সিম ক্রয় করতে পারবেন যদি মালিক রাজি থাকে। আর যদি কফিল যদি দিতে না চায় সেক্ষেত্রে আপনি নিজের পাসপোর্ট মোবাইলি সিম খুব সহজেই জেনে নিতে পারবেন।

মোবাইলে সিমের দাম কত

এই পর্যায়ে আমরা মোবাইলে সিমের দাম নিয়ে আলোচনা করব। বর্তমানে সৌদি আরবের মোবাইলি সিমের দাম ৩৫ রিয়াল। তবে কেনা কর মোবাইলে ব্যালেন্সের ১০ রিয়াল জমা থাকবে।

এছাড়াও নতুন সিম হিসেবে সিমের সাথে বেশ কিছু বোনাস ও অতিরিক্ত অফার থাকবে। প্রায় ১৫ রিয়াল সমমূল্যের ইন্টারনেট ও কল প্যাকেজ ফ্রি তে দিবে সিমটি।

যেহেতু সিমের মূল দামের সমান ই ক্যাশ ও ফ্রি অফার পাচ্ছেন সে হিসেব করলে যদিও নতুন মোবাইলি সিম কিনতে তেমন কোণ খরচ নেই।

মোবাইলি সিমের ব্যালেন্স কিভাবে চেক করে

উপরে আমরা মোবাইলি সিমের ব্যালেন্স চেক, মোবাইলি সিমের ইন্টারনেট চেক নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি কিন্তু আপনি আপনাদের পছন্দ হয়েছে। গ্রফটিং সামান্য উপকারে আসলেও আপনার বন্ধু এবং প্রিয়জনদের সাথে শেয়ার করতে পারেন।

আমরা নিয়মিত প্রবাসী ভাইদের জন্য এইরকম নতুন নতুন পোস্ট করে থাকি। ভালো লাগলে ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়ে দেখতে পারেন। ধন্যবাদ

আরো পড়ুন – জেন সিমের এমবি চেক করার নিয়ম, জেন সিমের অফার চেক

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment