জলসিড়ি সেন্ট্রাল পার্ক লোকেশন, খরচ, বুকিং

জলসিড়ি সেন্ট্রাল পার্ক

বর্তমানে যেসব সেন্ট্রাল পার্ক গুলো মানুষের বিনোদনের জন্য খুবই জনপ্রিয় তাদের মধ্যে অন্যতম হলো জলসিড়ির এই সেন্ট্রাল পার্ক।জলসিড়ি পার্ক লোকেশন এবং সেখানে টিকেটের খরচ এবং বুকিং দেওয়ার নিয়ম সম্পর্কে অনেকেই অনলাইনে জানতে চান। আজকে আমরা জলসিড়ি সেন্ট্রাল পার্কের লোকেশন খরচ বুকিং দেওয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আশা করছি আর্টিকেলটি ভালো লাগবে।

আরো পড়ুন – পুরান ঢাকায় ঘোরার জায়গা ও বিখ্যাত খাবার

জলসিড়ি সেন্ট্রাল পার্কের পরিচিতি

বর্তমানে ফ্যামিলি নিয়ে ঘুরে আসার জন্য জলসিড়ি পার্ক এটি একটি সুন্দর জায়গা। বাচ্চাদের খেলার জায়গা আবার বোটে করে চারদিকে ঘোরার ও সুযোগ রয়েছে। সবচেয়ে সুন্দর দিক হল বাংলাদেশের সবচেয়ে পরিষ্কার পরিচ্ছন্ন পার্ক এই জলসিড়ি পার্ক।

জনসাধারণের জন্য টিকেট ১০০ টাকা আর সামরিকদের জন্য ২০ টাকা। ভিতরে খাওয়ার জন্য একটি রেস্টুরেন্ট আছে তবে খাওয়ার দাম খুবই বেশি। এর আশেপাশে তেমন কোনো লোকালয় নেই তাই সেখানে গেলে মাগরিবের আগেই ফিরে আসার প্রস্তুতি নিতে হবে।

সন্ধ্যার পর তেমন যানবাহন অ্যাভেলেবেল পাওয়া যায় না এবং তারা সন্ধ্যার পর ভাড়াও বাড়িয়ে দেয়। তাই যাদের নিজস্ব গাড়ি বা বাইক রয়েছে তারা অনায়াসে যাতায়াত করতে পারেন।

জলসিড়ি সেন্ট্রাল পার্ক

আরো পড়ুন  – ঢাকায় বাচ্চাদের জন্য ঘুরার জায়গা ও যাওয়ার নিয়ম

জলসিড়ি সেন্ট্রাল পার্কের ভেতরে যা যা রয়েছে

জলসিড়ি পার্কে যা যা রয়েছে তা হল-

  • এই পার্কে চারপাশে সুন্দর পরিবেশ রয়েছে
  • সুন্দর একটি লেক রয়েছে। লেক এর মধ্যে ঘোরার জন্য রয়েছে দুই আসনের প্যাটেল বুট যা তিরিশ মিনিটের জন্য ১০০ টাকা।
  • লেকের পাশে রয়েছে হাঁটার ওয়াক এবং সুন্দর সুন্দর বেঞ্চ
  • লেকের মধ্যে ঘুরার জন্য ১০ থেকে ১২ জন একসাথে রয়েছি স্পিড বোর্ড যেখানে ৩০ মিনিটের জন্য প্রয়োজন হয় ৫০০ টাকা।
  • বাচ্চাদের জন্য বিভিন্ন রাইড এর ব্যবস্থা রয়েছে
  • বিশাল আকারের উন্মুক্ত মঞ্চ
  • একটি জলপ্রপাত রয়েছে যা সন্ধ্যার দিকে চালু করা হয়
  • বসে বসে গল্প করার জন্য রয়েছে কুঁড়ে ঘরের মতো ঘর যেখানে রয়েছে
  • টেবিল এবং চেয়ার
  • লেকের পাশ দিয়ে সুন্দর রেস্টুরেন্ট রয়েছে
  • নামাজের জন্য আলাদা জায়গায় রয়েছে
  • হবিট হল রয়েছে যেখানে বাচ্চাদের জন্য বিভিন্ন গেমস খেলার সুযোগ আছে
  • বাচ্চাদের জন্য বিশাল আকারের খেলার মাঠ রয়েছে
  • পরিষ্কার পরিচ্ছন্ন জায়গা
  • ময়লা ফেলানোর জন্য সুন্দর সুন্দর ডোরেমনের মত ডাস্টবিন রয়েছে

জলসিড়ি সেন্ট্রাল পার্কের টিকিটের মূল্য

জলসিড়ি সেন্ট্রাল পারকের টিকিটের মূল্য হল সাধারণ জনগণের জন্য জনপ্রতি ১00 টাকা। সামরিক বাহিনীর লোকদের জন্য জনপ্রতি ২০ টাকা এবং জলসিড়ি সেন্ট্রাল এর রাইডগুলো দুই আসনের প্যাটেল ভোটের জন্য ত্রিশ মিনিট ১০০ টাকা এবং লেকে স্পিডবোটে ঘোরার জন্য ১০ থেকে ১২ জন ৩০ মিনিট ৫০০ টাকা।

সাপ্তাহিক বন্ধের দিন

জলসিড়ি পার্ক সপ্তাহের সাত দিন সকাল ১১ টা থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকে। তবে যাওয়ার আগে অবশ্যই জলসিড়ি পার্কের নাম্বারে যোগাযোগ করে যেতে পারেন।

জলসিড়ি সেন্ট্রাল পার্কে কিভাবে যাবেন

জলসিড়ি পার্কে এ যেতে হলে আপনাকে কুড়িল বিশ্বরোড থেকে যে বিআরটিসি বাস পাওয়া যায় সেই বাসে করে যেতে হবে। সেখানে টিকেট প্রাইস নিবে ৩০ টাকা। বি আর টি সি বাস একদম জজলসিড়ি আবাসন প্রকল্পের কাছেই নামিয়ে দিবে। তারপর সেখান থেকে অটোরিকশা করে প্রতি জন ৩০ টাকা করে ভাড়া দিতে হয়।

অটোরিকশা থেকে নেমে জলসিড়ি সেন্ট্রাল পাররকের টিকেট কাটতে হবে। টিকিটের মূল্য ১০০ টাকা তবে সামরিক বাহিনী লোকেদের জন্য মাত্র ২০ টাকা। নামাজের জন্য সেখানে আলাদা জায়গা আছে এবং খাবার-দাবার জন্য আশেপাশে তেমন কিছু নাই। তবে পার্কের ভিতর একটি রেস্টুরেন্ট আছে।

রেস্টুরেন্টে খাওয়ার আগে অবশ্যই দাম জেনে তারপর অর্ডার করবেন। জলসিড়ি পার্কটা খোলা থাকে সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত।

জলসিড়ি সেন্ট্রাল পার্কে যাবার বিস্তারিত তথ্য

জলসিড়ি পার্ক মূলত ৩00 ফিট এলাকায় অবস্থিত। পূর্বাচল এক্সপ্রেসওয়েতে মোট দশটি সেতু রয়েছে। কুড়িল বিশ্বরোডে বসুন্ধরা কনভেনশন সেন্টার হয়ে সোজা সামনে গেলে লাল রংয়ের এক দুই তিন নম্বর দেয়া রয়েছে। ৩ নং সেতু পার হলে সেন্ট্রাল পার্কের একটি দিক নির্দেশক বোর্ড দেখা যাবে।

বোর্ডের পার্কের একটি মানচিত্র দেওয়া রয়েছে। মানচিত্রের দিকে তাকিয়ে এবং বাণী ডান দিকে নিচে রাস্তায় যেতে হবে। সামান্য এলোমেলো রাস্তা পেরিয়ে বাম দিকের একটি শুরুর রাস্তা রয়েছে সাথে। শেখ রাসেল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ দেখা যাবে। শেখ রাসেল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের গেট ছাড়িয়ে সামনের দুই রাস্তার দিকে ভবনের জন্য বিস্তার প্লট রয়েছে।

খালি প্লটের মাটিতে দেখা যায় বনফুল। রাস্তার দুই পাশে বিভিন্ন ধরনের ঘাস এবং ছোট ছোট গাছ রয়েছে। পাকা রাস্তার কিছুটা দূর গেলেই জলসিড়ি পার্ক এর সাইনবোর্ড দেখা যাবে। খোলার সীমানা দিয়ের সেন্ট্রাল পার্ক নামের বড় একটি বোর্ড দেখা যাবে। কয়েক গজ সামনে গেলেই টিকেট কাটার জায়গা দেখা যাবে।

জলসিড়ি সেন্ট্রাল পার্কের ঠিকানা

জলসিড়ি পার্কের লোকেশন সম্পর্কে অনেকেই জানতে চান। নিচে জলসিড়ি  পার্কের লোকেশন দেওয়া হলো-

  • Address: RF5X+9VW , jalsiri abason1416 dhaka bangladesh
  • Facebook page: Jolshiri Central Park
  • Closes hours: 7pm
  • Phone number:  01769017639

জল সিড়ি সেন্ট্রাল পার্কের সাবধানতা

জল সিড়ি সেন্ট্রাল পার্কে গেলে যাওয়া আসার সমস্যা হতে পারে। যেহেতু পার্ক একটি মেয়ের জায়গায় অবস্থিত এবং পার্কের আশেপাশে কোন লোকালয় নেই। তাই যারা একা ঘুরতে যাবেন তারা অবশ্যই চেষ্টা করবেন যেন সন্ধ্যার আগে সেখান থেকে চলে আসা যায়। যদি নিজের পার্সোনাল গাড়ি বা বাইক থাকে তবে আলাদা কথা।

তবে সন্ধ্যার পর সেখানে তেমন কোনো যানবাহন পাওয়া যায় না। শুধুমাত্র অটো রিক্সার উপর ডিপেন্ড করে যেতে হয় এবং সন্ধ্যার পর অটো রিক্সাগুলো ভাড়াও বাড়িয়ে দেয়। তা ছাড়া জলসিড়ি পার্ক এ অবস্থিত একটি রেস্টুরেন্ট রয়েছে। যেখানে খাওয়ারের দাম তুলনামূলক অনেক বেশি। তাই খাবারের দাম জেনে তারপর অর্ডার করবেন।

জলসিড়ি সেন্ট্রাল পার্ক লোকেশন

মন্তব্য

আজকে আমরা জলসিড়ি সেন্ট্রাল পার্ক এর লোকেশন টিকিটের মূল্য এবং বুকিং দেওয়ার নিয়ম সম্পর্কে উপর আলোচনা করেছি। আশা করছি আর্টিকেলটি ভালো লেগেছে। আর্টিকেলটি ভালো লাগলে ফ্রেন্ডস এবং ফ্যামিলির সাথে শেয়ার করতে পারেন।

এবং আর্টিকেল সম্পর্কে কোন মন্তব্য মতামত অথবা পরামর্শ থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা অতি শীঘ্রই রিপ্লাই দেওয়ার চেষ্টা করব। প্রতিদিন নতুন নতুন সব আপডেট ইনফরমেশন পেতে আমাদের ওয়েবসাইট বুক মার্ক করে রাখতে পারেন।

আরো পড়ুন – 

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply