আবেগী বন্ধু বিদেশ যাওয়ার স্ট্যাটাস

বন্ধু বিদেশ যাওয়ার স্ট্যাটাস

আমাদের জীবনে যেসব সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ তাদের মধ্যে বন্ধু অন্যতম। জীবনে অনেকে ছেড়ে চলে যায় কিন্তু সত্যিকারের বন্ধু কখনো হাত ছেড়ে দেয় না। আর সেই বন্ধু যদি প্রবাস জীবন শুরুর জন্য দূরে চলে যায় তাহলে মনের ভিতর কি অবস্থা হয় তা ভেবে স্ট্যাটাস কবিতা অথবা এসএমএস এর মাধ্যমে অনেকেই প্রকাশ করতে চায়।

আজকে আমরা আবেগী বন্ধু বিদেশ যাওয়ার স্ট্যাটাস কবিতা উক্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আশা করছি আর্টিকেলটি ভালো লাগবে।

আরো পড়ুন – rfl web do bd কি? rfl web do bd কিভাবে আবেদন করে?

বন্ধু বিদেশ যাওয়ার দুঃখের কথা

১। আমাদের জীবন বড়ই বিচিত্র জীবনে ভালো কিছু সূচনা ত্যাগের মাধ্যমে আমাদের জীবনে আসে। সুতরাং তুমি যদি সবকিছু স্বাভাবিকভাবে মেনে নিয়ে এই জীবঙ্কে গ্রহণ করতে পারো তোমার জন্য হয়তো ভালো কিছুই ভবিষ্যৎ অপেক্ষা করছে। তোমার বিদেশ যাত্রা শুভ হোক। শুভ কামনা রইল বন্ধু তোমার জন্য। যদিও তুমি না থাকলে তোমাকে অনেক মিস করবো তবুও ভালো থেকো তুমি।

২। বিদায় কে সাহসের সাথে বরণ করে নিও নয়তো ভাই বিদায় তোমার জীবনেও অসফলতার বড় কারণ হয়ে দাঁড়াবে।

৩। বিদায় সুখের হলে সেটা তোমার জীবনে ভালো কিছু আনতে সক্ষম নয় যে বিদায় হবে দুঃখের এবং কান্নার সেটাই তোমার জীবনে ভালো কিছু আগমন বয়ে আনে।

৪। তুমি বিদেশে থাকো বা যেখানেই থাকো বন্ধু তুমি তো সবসময়ই হৃদয় জুড়েই থাকবে। আমাদের বন্ধুত্ব কখনো শেষ হবে না যেখানেই থাকো ভালো থেকো বন্ধু।

৫। বিদায় কথাটি সাথে জড়িয়ে আছে অনেক আবেগ অনুভূতি ভালোবাসা কিন্তু সবকিছু ভুলে আমাদের এক সময় বিদায় দিতেই হয় এটাই বাস্তবতা।

৬। যে বন্ধুর সাথে নিজের সব সুখ দুঃখ শেয়ার করা যায় তাকে বিদায় দেয়াটা কত যে কষ্টের হয় তা শুধু সে ব্যক্তিই জানে। যেটা সবার পক্ষে মেনে নেওয়া সম্ভব হয় না কিন্তু সবই ভাগ্যের নির্মম পরিহাস।

৭। বিদায় নিয়ে চলে যাওয়ার মানে এটা নয় যে সব কিছু ভুলে যাওয়া। বিদায়ের মানে হচ্ছে সব স্মৃতি গুলো মনে আটকে রেখে সেগুলোকে আঁকড়ে নতুন জীবন পাড়ি দেওয়া।

৮। সেই বিদায় সার্থক যেখানে তুমি কারোর কোন ক্ষতি করেনি এবং তুমি যাবার পর সবাই তোমাকে মনে করে চোখের পানি ফেলে।

৯। তোমার বিদেশ যাওয়ার পর থেকে এখন কেউ আবার আগের মত ডাকে না। আবেগ অনুভূতিগুলো শেয়ার করার মত কাউকে যোগ্য মনে হয় না আজ তোমার অভাব আমাকে বড় কষ্ট দিচ্ছে বন্ধু যত তাড়াতাড়ি সম্ভব তুমি চলে এসো তোমাকে খুব মিস করছি।

১০। তুমি পৃথিবীকেই থাকো না কেন তোমার বন্ধুত্ব যদি সত্যি কারের হয় তাহলে সে আজীবনের জন্য স্থায়ী থাকবে। কখনো দূরে সরে যাবে না কখনো যোগাযোগ বন্ধ থাকবে না।

বন্ধুর বিদেশ যাওয়ার স্ট্যাটাস

১। জীবনে অনেক দুঃখ আসবে তবু হাতে হাত রেখে আমরা অনেকটা পথ পাড়ি দিব বাস্তবতার সম্মুখীন হয়ে হয়তো দূরে চলে যেতে হবে। কিন্তু কেউ কখনো ভুলে যাব না কথা দাও বন্ধু।

২। প্রবাসে চলে যাচ্ছ ভেবোনা যেয়ে তোমাকে ভুলে যাব। তুমি থাকবে সব সময় আমার মনের গভীরে তোমাকে কখনোই ভুলবো না। শুভ হোক তোমার বিদেশ যাত্রা।

৩। ভিতরে চলে যাচ্ছো নিজের খেয়াল নিউ কখনো মন খারাপ হলে অবশ্যই আমাকে স্মরণ করো আমি সবসময় এভাবেই তোমার পাশে থাকব তোমার কথা শোনার জন্য তোমাকে বোঝার জন্য তোমার দুঃখগুলো ভাগ করে নেওয়ার জন্য।

৪। জীবনে যখনই কোন কষ্টের সম্মুখীন হবে আর কাউকে খুজে না পেলে অবশ্যই আমাকে মনে করবে। আমি সব সময় তোমার কষ্টের ভাগ নেওয়ার জন্য অপেক্ষা করবো সুখের ভাগ না দাও কষ্টের ভাগ দিতে ভুলোনা।

৫। বন্ধু তুমি প্রবাসে গিয়ে ভুলে যেওনা যোগাযোগ বন্ধ করে দিও না বিদায় সবসময় কষ্টের হলেও কিছু বিদায় অবশ্যই ভালো কিছুর জন্যই হয়। তোমার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা।

৬। প্রবাস জীবন খুবই কষ্টের যে কষ্ট মনে রেখো না সব সময় হাসি খুশি থেকো নতুন কোনো বন্ধুর ঘিরে পুরনো বন্ধুকে হারিয়ে ফেলো না আমাকে অবশ্যই মনে রাখবে। আমি তোমাকে খুবই মিস করবো ভালো থেকো বন্ধু।

৭। বিদায় সবসময় কষ্টের কিন্তু এই কষ্টের মাঝেও মাঝে মাঝে বাস্তবতাকে মেনে নিতে হবে। প্রিয় মানুষগুলোকে নিজের থেকে দিয়ে চলে যেতে হয় তুমি চোখের আড়াল হলেও মনের আড়াল নয় সেটা সব সময় জেনে রাখবে।

৮। হয়তো আগের মত সবসময় দেখা হবে না। প্রতিদিন তোমার সাথে আড্ডা দেওয়া হবে না কিন্তু যখনই তুমি আসবে অনেক দিনের আড্ডা আমরা একসাথে জমিয়ে দেবো। অনেক কথা একসাথে বলবো অনেক পথ একসাথে পাড়ি দিব চিন্তা করো না তুমি ভালো থেকো নিজের খেয়াল রেখো বন্ধু।

আরো পড়ুন –বোরহান পিক ডাউনলোড, ফেসবুক আইডি নষ্ট করার পিক

বন্ধুকে ভালোবাসার শুভেচ্ছা বার্তা

১। মাঝে মাঝে তোমার একটা জায়গা কেন অনুভব করার জন্য সেটি ছেড়ে যেতে হয় মাঝে মধ্যে তোমার অন্য কোথাও যেতে হয়। তোমার শুরুটা কেমন ছিল তা জানার জন…

-যদি পিকউড

২। জীবনে আনন্দ আসে নতুন কোনো অনুভূতির মাধ্যমে নতুন কোথায় যাওয়ার মাধ্যমে আর এটাই জীবনের বড় পাওয়া।

-ক্রিকেটার ম্যাজ

৩। হাজার মাইল লম্বা একটা সফর শুরু হয় একটা ছোট পদক্ষেপ এর মাধ্যমে।

-লাউ জু

৪। তুমি যখন একটা জায়গা ত্যাগ করো তখনকার অনুভূতিটা অনেকটাই অদ্ভুত তুমি হয়তো সেখানকার মানুষ কি মনে করবে না তবে তুমি সেখানে নিজেকে মিস করবে।

-নাফিসি

৫। তুমি যেখানে চাও না কেন অন্য কোন কিছু নিয়ে না গেলে নিজেকে নিয়ে যায় প্রথমদিকে হয়তো তুমি সেটা অনুভব করতে নাও বড় পরবর্তীতে তুমি নিজেকে নতুন ভাবে আবিষ্কার করবে ভয় পেয়ো না মনে সাহস রাখো।

৬। প্রবাসে থাকা অবস্থায় জীবনকে ভালোবাসা অনেকটাই সহজ কেননা সেখানে কেউ তোমাকে চেনে না কেউই তোমার জীবনে হস্তক্ষেপ করবে না সেখানে তুমি নিজের জন্য সর্বসেরা।

-হান্না

৭। প্রবাস ভ্রমণের সবচেয়ে উন্নত উপায় হচ্ছে স্থানীয়দের সাথে এই অবস্থান করা তাদের সাথে তাদের কালচার বোঝা তাদের মন মানসিকতা বোঝা এবং নিজেকে তাদের মতো করে গড়ে তোলা।

৮। তোমরা দেশকে জানার অনেক কার্যকর একটা উপায় হচ্ছে এই দেশকে ত্যাগ ত্যাগ করে বিদেশে যাওয়া।

-হেরি রোজ

৯। আমার কাছে আদর্শ জীবন বলতে প্রবাসে স্বাভাবিকভাবে জীবন যাপন করা কে বোঝায়।

-এটা আলো ক্যালভিনো

১০। আমাদের জন্মভূমিকে শুধুমাত্র ভূগোল কিংবা একটা নির্দিষ্ট অবস্থান দ্বারা প্রকাশ করা হয়নি এটা প্রকাশ করা হয় স্মৃতি সেখানকার ঘটনা আর মানুষের মাধ্যমে।

-মেরিলন গার্ডেনার

১১। দুটো সংস্কৃতি স্বাদ গ্রহণ করা একটি তীব্র মিষ্টি অভিজ্ঞতার মত তবে তুমি যখন তোমার জন্ম কে একবার ছেড়ে আসবে তার মত আর কিছুই পাবে না।

-তারা টানবুল

বন্ধু বিদেশ চলে যাওয়ার কিছু কবিতা

১। প্রিয় বন্ধু সুখে থাকো সবসময় কামনা করি

তোমার আসার পথ চেয়ে থাকবো জীবন ধরি

যেথায় থাকো সুখে থাকো এই দোয়াটি করি।

২। দূর প্রবাসে গিয়া বন্ধু প্রতিদিন ফোন করবা

খাওয়া-দাওয়া করবে বন্ধু যতই থাকুক তোমার কাজ

তোমায় আজকে দিলাম বিদায় দুচোখ ভরে আমার আজ।

৩। বন্ধু তোমার জন্য প্রতীক্ষাতে থাকলাম আমি আসবে আবার ফিরে

তোমার জন্য হাজার স্বপ্ন হাজার আশা স্বপ্ন রইলো বুকে ঘিরে।

৪। বিদায় ক্যাবল তাদের জন্য যারা তাদের চোখে দেখা ভালোবাসেন কারণ যারা হৃদয় প্রাণ দিয়ে ভালবাসে তাদের জন্য বিদায়ের মতো কোনো জিনিস নেই।

৫। চিরন্তন সত্য কথা বলে কোন কিছু শুরু করতে হলে কোন কিছুকে বিদায় দিতেই হয়।

৬। জীবনের দুটি কঠিন সময় হলো প্রথমবারের জন্য হ্যালো এবং শেষবারের জন্য বিদায়।

৭। কেঁদো না কারণ এটা শেষ হয়ে গেছে আসো কারণ এটা ঘটে গেছে।

৮। আপনি যদি বিদায় জানাতে যথেষ্ট সাহসী হন তবে আজীবন আপনাকে নতুন কিছু দিয়ে অবশ্যই পুরস্কৃত করবেন।

৯। বিদায় যদিও কষ্টের তারপরও সবকিছুকে একদিন বিদায় দিতে হয় যার শুরু আছে তার শেষও আছে তাই যদি কোন কিছু পেয়ে থাকে তাহলে বিদায় বলার জন্য প্রস্তুত থাকা দরকার।

১০। বিদায় বলতে যদিও কষ্ট হয় তবুও বিদায় বলতে হয়।

১১। বিদায় কখনো সুখের হয় না কিন্তু বিদায় জানাতেই হবে এটাই নির্মম বাস্তবতা।

১২। যদি কখনো বিদায় বেলায় এসে যায় তাহলে তা যেন হয় অতি সুখের বিদায় কারণ কষ্টের বিদায় কখনো ভালো হয় না।

১৩। মানুষের অনুভূতিগুলো সর্বদা শুদ্ধ এবং আলোকিত থাকে দুটি সময় মিলনের সময় এবং বিদায়ের সময়।

১৪,। শুরুর শিল্পকে সুন্দর তবে শেষের শিল্পটি আরও দুর্দান্ত হয় সম্পর্কের শুরু হয় স্বপ্ন দিয়ে সম্পর্কের শেষ হয় দুঃস্বপ্ন দিয়ে। মানুষ জীবনে দুটো সময় খুব একা কাটাতে হয় তাহলে শুরুর দিকে এবং শেষের দিকে।

আরো পড়ুন – [৫০+] কাশফুল নিয়ে ফেসবুক ক্যাপশন, উক্তি, কবিতা, ছন্দ

বন্ধু বিদেশ যাওয়ার কষ্টের কবিতা

১। কেমন করে দিব বিদায় আমার প্রানের বন্ধুরে

তার জন্য ভালোবাসা অনেক ছিল অন্তরে।

২। যাবার সময় হয়েছে তোমার চলে যাবে যাও

মাঝে মাঝে করবে মনে আমার কথা দাও।

৩। নিজেকে আজ শূন্য মনে হয় তোমার হারানোর ব্যথায়

তুমি চলে গেলে দূরে জ্বালাতন করার মানুষ পাব কোথায়।

৪। উড়ে যাবে তুমি পাখির মত উড়োজাহাজে চড়ে

আমার শূন্য করলে হৃদয় টা নিলে কেড়ে।

৫। দোয়া করি থাকো তুমি অনেক বেশি খুশি

আবার তুমি আসবে ফিরে এই স্বপ্ন বুকে সব সময় পুশি।

৬। কেমন করে ভুল্বো আমি তোমার করা উপকার

তাইতো তুমি আমার জীবনে অনেক বেশি দরকার।

৭। আমার বন্ধুর নামে আমি লিখে দিলাম মন প্রান

বন্ধুর জন্য জীবন দিব সর্বক্ষণ।

৮। বন্ধু তুমি কাছে থাকলে আমার হৃদয় হাসে

তোমায় কাছে না পেলে কেমনে প্রাণ বাঁচে।

৯। প্রিয় বন্ধু তুমি হলে আমার প্রাণের চেয়েও বেশি আপন

তাই তোমার জন্য কান্দে আমার সারাদিন মন।

বন্ধু বিদেশ যাওয়ার বিদায় বার্তা

১। বিদায় বন্ধু শুভকামনা আমার প্রিয় বন্ধু ও তুমি যেখানেই যাও তারার মতো জ্বলজ্বল করে জ্বলে ওঠো। তোমার ভবিষ্যৎ সুন্দর হোক।

২। তুমি যতই দূরে যাও না কেন তোমার স্মৃতি সব সময় আমার হৃদয়ের কাছাকাছি থাকবে নিজের যত্ন নিবে আমাকে ভুলে যাবে না।

৩। এমন একজন হতে হবে যে সবাইকে গর্বিত করে। তোমার পথে নেমে আসা সাফল্য সবসময় তোমাকে ঘীরে থাকুক। আমার চিন্তা সব সময় তোমার সাথে থাকবো তোমার জন্য শুভকামনা।

৪। জীবন এখানে আপনার সাথে বা আপনাকে ছাড়াই চলবে কিন্তু একসাথে ভালো সময় গুলো খুব মিস করা হবে। বিদেশী নতুন জীবনের জন্য আপনাদের সকলের মঙ্গল কামনা করছি ভালো থেকো বন্ধু।

৫। আমরা আবার দেখতে না পাওয়া পর্যন্ত অনেক বছর কেটে যেতে পারে কিন্তু আমি সব সময় আমাদের ভাগ করা প্রতিটি মুহূর্ত মনে লালন করব।

৬। যদি কখনো নতুন দেশে ও মানুষের মধ্যে একা অনুভব করে তবে মনে রাখবে আমি সর্বদা তোমার পাশে আছি। তোমায় তোমাকে বিদায় জানানোর চিন্তা আমার হৃদয়কে কাঁদায় তোমাকে খুব মিস করবো বন্ধু।

৭। ভাগ্য খোলার চেষ্টার জন্য বিদেশে যেতে হচ্ছে ভাগ্য সব সময় রাস্তা তৈরি করে দেয় না। তোমার কাছে নিয়ে আসা সুযোগটি মিস করবে না দূরে থাকলেও ভালো থাকো এবং সবসময় আমাকে মনে রাখবে। তোমাকে ছাড়া আমার দিন কাটানো আমার পক্ষে কঠিন হবে তবে দিনে নিরাপদযাত্রা হোক তোমার প্রিয় বন্ধু।

আবেগী বন্ধু বিদেশ যাওয়ার স্ট্যাটাস

মন্তব্য

আজকে আমরা আবেগী বন্ধু বিদেশ যাওয়ার স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আর্টিকেলটি ভালো লেগেছে। আর্টিকেলটি ভালো লাগলে ফ্রেন্ড এবং ফ্যামিলির সাথে শেয়ার করতে পারেন এবং আর্টিকেল সম্পর্কে কোন মন্তব্য মতামত অথবা পরামর্শ থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা অতি শীঘ্রই রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

আরো বিভিন্ন ধরনের নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখুন।

আরো পড়ুন –

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply