স্বপ্নে লাশ দেখলে কি হয় – স্বপ্নে মৃত মানুষের মাংস খেতে দেখলে কি হয়

স্বপ্নে লাশ দেখলে কি হয়

আসসালামুআলাইকুম বন্ধুরা। মানুষ প্রায়ই ঘুমের মধ্যে অনেক স্বপ্ন দেখে থাকে যা অধিকাংশ সময়ই গাগ্রত অবস্থায় বিভিন্ন চিন্তার ফলে দেখে থাকি। বিজ্ঞানের ভাষায় এটাকে বলা হয় সাবকনসাস মাইন্ড এর চিন্তা অর্থাৎ আপনি জাগ্রত অবস্থায় যেসব জিনিস নিয়ে বেশি ভাববেন ঘুমের মধ্যে আপনার মস্তিষ্ক ওই সব জিনিস নিয়ে বিভিন্ন কিছু ভাবতে থাকবে। তবে সব স্বপ্ন এমন হয় না কিছু কিছু স্বপ্ন বাস্তবিক জীবনে কিছুই ইংগিত দিয়ে থাকে। আজকে আমরা সেরকমই একটি স্বপ্নের ব্যাখ্যা নিয়ে আলোচনা করব।

স্বপ্নে লাশ দেখলে কি হয়
ছবি – স্বপ্নে লাশ দেখলে কি হয়

আজকে মূলত আমরা আলোচনা করব স্বপ্নে লাশ দেখলে কি হয়। স্বপ্নে আপনি বিভিন্নভাবে মৃত লাশ দেখতে পারেন হতে পারে আপনি কবরে লাশ শুয়ে থাকতে দেখেছেন, হতে পারে আপনার কোন  মৃত আপনজন আপনাকে কবরে ডাকছে অথবা আপনি কোন মৃত লাশের মাংস খাচ্ছেন। আমরা আজকে চেষ্টা করব সবরকম স্বপ্নের ব্যাখ্যা দিতে। আশা করছি ব্লগ পড়ে আপনার কিছুটা হলেও উপকার হবে।

স্বপ্নে লাশ দেখলে কি হয় ইসলামিক ব্যাখ্যা

স্বপ্নে আপনি যদি মৃত লাশ দেখতে পান এর মানে হচ্ছে দুনিয়ায় আপনি প্রচুর অর্থ-সম্পদ লাভ করবেন। অর্থাৎ আপনি যদি স্বপ্নে মৃত লাশ দেখতে পান এটা আপনার জন্য মঙ্গল জনক। এর ব্যাখ্যা ব্যাখ্যা হচ্ছে হাদিসে হযরত মুহাম্মদ সাঃ  বলেছেন “দুনিয়ার সম্পদ হচ্ছে মৃত লাশে এবং যারা দুনিয়ার সম্পদ এর পেছনে ঘোরে তারা হচ্ছে ক্ষুদার্থ কুকুরের মত”  এক্ষেত্রে আপনি যদি মানুষের লাশ না দেখে কোন জীবজন্তুর দেখেন সে ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য

 অর্থাৎ আপনি যদি স্বপ্নে মৃত মানুষ কিংবা কোনো মৃত জীবজন্তুর দেখেন এর মানে হচ্ছে আপনি দুনিয়ায় অনেক সম্পদ লাভ করবেন। তবে এরকম স্বপ্ন দেখার পর আল্লাহর কাছে দোয়া করতে হবে যেন আপনার উপার্জিত সম্পত্তি হালাল পথে হয়। ইসলামে সম্পদ উপার্জন খারাপ নয় তবে তা হতে হবে হালাল উপাইয়ে। তাই স্বপ্নে লাশ দেখলে কি হয় যদি জানতে চান তাহলে আমাদের উত্তর হচ্ছে আপনি সামনে সম্পদশালী হতে যাচ্ছেন।

স্বপ্নে মৃত মানুষের মাংস খেতে দেখলে কি হয়

স্বপ্নে লাশ দেখলে কি হয়  তার ইসলামিক ব্যাখ্যা আমরা জানতে পেরেছি। কিন্তু অনেকেই স্বপ্নে মৃত মানুষের  মাংস খেতে দেখেন এবং জানতে চান ইসলামের কোনো ব্যাখ্যা আছে কিনা। স্বপ্নে মৃত মানুষের মাংস খেতে দেখা শুভ লক্ষণ নয়। ইসলামের ব্যাখ্যা হল আপনি যদি স্বপ্নে মৃত মানুষের মাংস খেতে দেখেন তার মানে হচ্ছে আপনি দুনিয়ায় প্রচুর ধন সম্পদ অর্জন করবেন তবে তা হবে হারাম উপায়ে। এক্ষেত্রে মৃত মানুষের কিংবা কোন মৃত জীবজন্তুর হতে পারে। \

তাই স্বপ্নে মৃত মানুষের মাংস খেতে দেখলে কি হয় যারা জানতে চান তাদের বলবো যেহেতু এই স্বপ্নের ব্যাখ্যা ইসলামে খারাপ হিসেবে উল্লেখ করেছে তাই দয়া করে কারো সাথে আলোচনা না করে দ্রুতই আল্লাহর দরবারে ইস্তেগফার করুন আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করুন। কেননা এটি মোটেই শুভ লক্ষণ নয়।

স্বপ্নে কবরে লাশ দেখলে কি হয়

মৃত মানুষকে স্বপ্ন দেখা এবং স্বপ্নে লাশ দেখার দুটো এক জিনিস নয়। এমন হতে পারে আপনি আপনার কোন মৃত আত্মীয় বা প্রিয়জনকে স্বপ্নে দেখেছেন কিন্তু স্বপ্নে তিনি মৃত ছিলেন না তাহলে এর ব্যাখ্যা ভিন্ন হতে পারে। কিন্তু আপনি যদি স্বপ্নে কোনো মানুষের কিংবা জন্তু মৃত লাশ দেখতে পান সে ক্ষেত্রে তাদের জন্য একটি ভালো লক্ষণ। তাই  মৃত আপনজনকে স্বপ্নে দেখা আরে স্বপ্নে লাশ দেখার জিনিস না স্বপ্নে নারী দেখলে আপনি দুনিয়ায় অর্থ-সম্পদ লাভ করবেন আর মৃত মানুষকে স্বপ্ন দেখলে এর ব্যাখ্যায় সম্পূর্ণ ভিন্ন।

স্বপ্নে নিজের লাশ দেখলে কি হয়

স্বপ্নে নিজের মৃত্যু দেখলে বা স্বপ্নে নিজের লাশ দেখলে ইসলামে এর ব্যাখ্যা হচ্ছে হচ্ছে বাস্তব জীবনে তারে দ্বীন ও ঈমানের দুর্বলতা রয়েছে। তাই আপনি যদি নিজেকে স্বপ্নে মৃত অবস্থায় দেখতে পায় তাহলে দ্রুত  আল্লাহর কাছে ক্ষমা চান এবং দ্বীনের প্রতি আরো বেশি যত্নশীল হোন। তবে কিছু কিছু জায়গায় ব্যাখ্যা এসেছে স্বপ্নে নিজের লাশ দেখলে দুনিয়ার জীবনে আপনি সামনে কিছু কঠিন সমস্যার সম্মুখীন হবেন। তাই নিজেকে মৃত অবস্থায় দেখলে অথবা নিজেকে কবরে দেখা মোটেই ভালো কোন লক্ষণ নয়। যদি এমন কিছু দেখতে পান তাহলে দ্রুত আল্লাহর কাছে ক্ষমা চান।

স্পপ্নে মৃত ব্যক্তিকে অসুস্থ অবস্থায় দেখলে কি হয়

স্বপ্নে মৃত মানুষকে অসুস্থ অবস্থায় দেখা মোটেই ভালো লক্ষণ নয়। আপনি যদি স্বপ্নে আপনার কোন মৃত আত্মীয়, প্রিয়জন কিংবা কাছের মানুষকে  অসুস্থ অবস্থায় দেখতে পান তাহলে বুঝতে হবে তিনি কবরের দুনিয়া কৃতকর্মের জন্য সম্ভবত আযাব ভোগ করছেন। তাই এরকম স্বপ্ন দেখার পদ্ধতি ব্যক্তির নামে কিছু দান সদকা করে দিন এবং তার জন্য আল্লাহর কাছে দোয়া করা উচিত। 

মানুষের কাছে স্বপ্নের কথা বলা যাবে কি না

আমরা অনেক সময়ই স্বপ্নে যা দেখি তা আমাদের আপনজন বন্ধুদের সাথে শেয়ার করে থাকি। কিন্তু হাদিস পড়লে দেখা যায় সে এরকম করতে নিষেধ করেছেন কেননা আমরা যখন কারো কাছে স্বপ্ন শেয়ার করি তখন সে যেভাবে স্বপ্নটাই ব্যাখ্যা করে শব্দটি সেরকম রূপে ধারণ করে অর্থাৎ  আরো কাছে স্বপ্ন শেয়ার করার পর তিনি যদি ভালোভাবে ব্যাখ্যা করেন তাহলে  স্বপ্ন নিয়ে ভালোভাবে ধারণ করে তবে তিনি যদি সরকারি খাড়াভাবে ব্যাখ্যা দেন তাহলে স্বপ্নের ফলাফল খারাপ আকার ধারণ করে তাই চেষ্টা করবেন কোন স্বপ্ন দেখলে ভালো হোক বা খারাপ হোক তা কারো কাছে শেয়ার না করতে বরং আল্লাহর কাছে ক্ষমা চান এবং দোয়া করো হে আল্লাহ যদিও আপনি আমার জন্য ভালো হয় তাহলে  আমাকে সাহায্য করুন আমার জন্য ক্ষতিকর হলে আমাকে ক্ষমা করুন

স্বপ্নে লাশ দেখলে কি হয়

এতক্ষণ আমরা স্বপ্নে লাশ দেখলে কি হয় তা নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আপনারা পরিষ্কার একটি ধারণা পেয়েছেন। ব্লগটি ভাল লাগলে আপনার পরিবার কিংবা প্রিয়জনের সাথে শেয়ার করতে পারেন। আমরা নিয়মিত এই ধরনের পোস্ট ওয়েবসাইটে আপলোড করে থাকি। ভালো লাগলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়ে দেখতে পারেন আর আমাদের সাপোর্ট করতে চাইলে পোস্টে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন. ধন্যবাদ।

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Comment