নিজের জন্মদিনের স্ট্যাটাস, ফেসবুক পোষ্ট, ক্যাপশন

নিজের জন্মদিনের স্ট্যাটাস

বর্তমান সময়ে আমরা একে অপরের জন্মদিন বিভিন্ন বার্তা মেসেজ ফেসবুক পোস্ট এর মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকি। তবে খুব কম মানুষই আছে যারা নিজে তার জন্মদিন নিজের মন মতো করে সেলিব্রেট করে। তাই নিজের জন্মদিনের স্ট্যাটাস ফেসবুক মেসেজ, ফেসবুক পোস্ট কি কি দেওয়া যায় বা নিজের জন্মদিনের অনুভূতি গুলো প্রকাশ করার জন্য সে সম্পর্কে

আশা করছি আর্টিকেলটা আপনাদের ভালো লাগবে।

আরো পড়ুন – বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা ফানি, ইসলামিক

নিজের জন্মদিনের স্ট্যাটাস

নিজের জন্মদিনের স্ট্যাটাস

১। অনেক সুন্দর একটি দিন কাটালাম বন্ধুদের সাথে। আমার সব বন্ধুদেরকে অনেক অনেক ধন্যবাদ আমাকে এত সুন্দর একটি দিন জন্মদিনের উপহার হিসেবে দেওয়ার জন্য।

২। অনেক জায়গায় আজ ঘুরলাম সবাইকে নিয়ে কারণ আজকে আমার জন্মদিন।

৩। জন্মদিনের অসাধারণ একটি উপহার পেলাম আমার মা-বাবা ভাই-বোনের কাছ থেকে। আমি কখনোই এটা কল্পনা করতে পারিনি। বছরের সেরা একটি দিন ছিল।

৪। ডিজিটাল যুগের ডিজিটাল বুদ্ধি facebook চালু করেছে জন্মদিন শুরু হয়েছে। নিজের জন্মদিনে ফেসবুক নিজে পোস্ট করছে না অন্যদেরকে বলতেছে সবাই লজ্জায় পড়ে জন্মদিনের শুভেচ্ছা ফেসবুকে জানাচ্ছে কি আজব এক ফেসবুক।

৫। আজকে আমার জন্মদিন ছিল প্রতিটি মুহূর্ত আনন্দের সাথে উদযাপন করলাম ধন্যবাদ সবাইকে যার আজকে আমাকে শুভেচ্ছা জানিয়েছিল।

৬। যদিও আজকে আমার জন্মদিন ছিল তবে জন্মদিনের উইশ করার মত আজকে কেউ নেই বলে কেউ উইশ করেনি নিজেই নিজেকে উইশ করেছি।

৭। দেখতে দেখতে আমি আরও একটি বছর পার করলাম হাসি কান্না সব মিলিয়ে অসাধারণ সময় কাটিয়েছি। হ্যাশট্যাগ বার্থডে।

৮। আজ জন্মদিন আমার। সাথে আমার একটি ছবি।

৯। আজ জন্মদিন সবাই তো দেখছি খালি ট্রিট চায় কিন্তু কেউ কোন কিছু আমাকে গিফট দিচ্ছে না তবে এবার গিফট ছাড়া কাউকে কোন প্রকার ট্রিট দিবো না বলে ঠিক করেছি।

১০। ফ্রেন্ডলিস্টে দেখছি শুধু আমি নয় আমার মত অনেক হতভাগার জন্মদিন আজকে সবাইকে জন্মদিনের শুভেচ্ছা।

১১। আগের মত এখন আর জন্মদিনের মজাটা পাইনা এখন সবাই নিজেকে নিয়ে ব্যস্ত জন্মদিন মনে রাখার সময় কই। আমাকে শুভ জন্মদিন।

১২। আমার জীবনের সমস্ত দিন কোন মন্দ দিনকে আমার কাছে আসতে অনুমতি দেয় না। আজ আমার জন্য নিরাপত্তার অনেক প্রতিশ্রুতি পূরণ উদযাপন করছি।

১৩। আরেকটি বছর জীবন থেকে চলে গেল জীবনটা যেমন সবসময় হাসিখুশি নিয়ে পার করতে পারি এটাই আল্লাহর কাছে একমাত্র চাওয়া।

নিজের জন্মদিনের স্ট্যাটাস ইংরেজি

১। হ্যাপি বার্থডে টু ইউ মি মেনি মেনি রিটার্নস অফ দা ডে

২। With my birthday On special days like today I am always at my best happy can dare any life trouble to come because I am always ready to face them head on

৩। In not old in just mature and now its the best time for me to enjoy my beautiful birthday life. Happy birthday to myself

৪। Dear lord please draw me closer to your mighty presence and bless me to enjoy all my days.a ameen

৫। Birthdays are good for me the more I have the longer I live.

নিজের জন্মদিনের উক্তি

১। আমার জন্মদিনের সবচেয়ে বড় উপহার হচ্ছে বন্ধুগুলোর সাথে কাটানো সুন্দর একটি হাসিখুশি দিন হ্যাপি বার্থডে টু মি অ্যান্ড লাভ ইউ অল অফ মাই ফ্রেন্ডস!

২। জীবনে যত বাধাই আসুক তা পার করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। কোন কিছুর প্রতি পিছনে টান রেখে আটকে থাকা যাবে না।

৩। নিজের গন্তব্যস্থলে পৌঁছে যেতে হবে। অতীতের সব দুঃখজনক ঘটনাকে ভুলে যাও মন দাও বর্তমানে। অনেক খুশির জোয়ার আসুক আমার জীবন জুড়ে।

৪। আমার জন্মদিনটা যদি হয় বন্ধুগুলোর সাথে মন খুলে হাসার মত একটি দিন তাহলে প্রতিবছর কেবল আমি এই দিনটির জন্যই অপেক্ষা করবো।

৫। আমার জন্মদিনের জন্য প্রতিবছর অপেক্ষা করে থাকে আগ্রহ নিয়ে কারণ আজকের দিনটা আমার জন্য কতটা স্পেশাল আমার প্রিয়জনদের সেটা প্রকাশ করার দিন।

৬। দেখতে দেখতে আমি আরো একটি বছর পার করলাম হাসি কান্না সব মিলিয়ে সবকিছু নিয়ে অসাধারণ একটি বছর কাটালাম।

৭। আজ আমার জন্মদিন সবাই তো দেখছি খালি ট্রিট চাই কিন্তু কেউ কোন গিফট দিতে চাচ্ছে না আমি কিন্তু গিফট ছাড়া কাউকে ট্রিট দিবো না।

Untitled design 2023 10 22T170750.887

৮। আজকের দিনটি আমার জন্য অনেক বিশেষ কারণ এই দিনে মহান আল্লাহতালা এই পৃথিবীতে আমাকে পাঠিয়েছেন তার এবাদত করার জন্য আমি যেন সবসময় তাড় এবাদত করতে পারি সৃষ্টিকর্তা আমাকে শক্তি দিন।

৯। নিজেকে ভালবাসলে নিজের জীবনের আসল মানে খুঁজে পাওয়া যায় তাই আজকের দিনে নিজেকে জানাই শুভ জন্মদিন।

১০। আজকের দিনটি আমার জন্য অনেক কারনে স্পেশাল তাই হ্যাপি বার্থডে টু মি।

১১। জীবনে অনেক মানুষ আসবে আর যাবে কিন্তু নিজের জন্মদিন ফেসবুক নোটিফিকেশন ছাড়া মনে রাখার মত মানুষ খুবই কম পাবে তাই যারা নোটিফিকেশন ছাড়া তোমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাবে তাদেরকে কখনো মন থেকে হারাতে দিও না।

১২। নিজেই নিজের খুশির কারণ হও। জন্মদিনে কেউ শুভেচ্ছা জানাক আর না জানাক নিজেই নিজেকে জন্মদিনের শুভেচ্ছা জানান।

১৩। অন্যকে কখনোই নিজেকে খুশি রাখার দায়িত্ব দিও না কেননা এতে করে দুঃখ পাওয়ার সম্ভাবনাই বেশি। অন্যকে ভালোবাসার আগে নিজেকে ভালোবাস তাহলে সব সময় খুশি থাকতে পারবে শুভ জন্মদিন নিজেকে জানাই জন্মদিনের অনেক শুভেচ্ছা।

১৪। আজকে আমার জন্মদিন অনেকেই জানে অনেকেই জানে না তবে নিজের জন্মদিন আমি কখনোই ভুলি না।

১৫। কে মনে রাখবে কে মনে রাখবে না তা ভেবে মন খারাপের করার সময় আমার নেই আমি নিজেকে নিয়েই খুশি।

১৬। বছরে একটা দিনের জন্য অপেক্ষা করি কে কি মনে রাখল কে কে মনে রাখল না সেটা দেখার জন্য শুভ জন্মদিন আমাকে।

১৭। আমরা সব সময় অন্যের জন্মদিনে সেলিব্রেট করি নিজের জন্মদিন কখনোই নিজের মন মত সেলিব্রেট করি না। অপেক্ষা করি কখন অন্য কেউ সারপ্রাইজ দিবে সবচেয়ে খুশি লাগবে যখন নিজেই নিজের জন্মদিন সেলিব্রেট করবে।

নিজের জন্মদিন সম্পর্কে ফেসবুক পোস্ট

১। মনের কথা জানানোর জন্য ফেসবুক অন্যতম একটি মাধ্যম তাই আজকে সবাইকে জানাই আজকে আমার জন্মদিন।

২। আরো একটি বছর বয়স বাড়ল প্রতিবছর নিজের জন্মদিনে নিজেকে কিছু না কিছু গিফট করি। এবার আমি আমাকে গিফট করেছি আমার মূল্যবান সময় যা আগে এমন সময় এমন এমন মানুষকে দিতাম যারা সে সময়ের মূল্য দিত না তাই এখন শুধু নিজেকে নিজের সময় দেই।

৩। সৃষ্টিকর্তাকে অনেক ধন্যবাদ এত সুন্দর দুনিয়া দেখার জন্য আমাকে সৃষ্টি করেছেন। ভবিষ্যতে যাতে সুস্থ থাকতে পারি বিপদ থেকে দূরে থাকতে পারি সেটাই সৃষ্টিকর্তার কাছে আজকের দিনে চাওয়া।

৪। জীবন অনেক ভাই বন্ধু বানিয়েছি কিন্তু সৃষ্টিকর্তার কাছে খুব কম সময়ে শোকর আদায় করেছি নাফরমানি করেছি তবুও আল্লাহ প্রতিবছর বাঁচিয়ে রেখেছে ঠিকভাবে রিজিক দান করছে। সেজন্য আলহামদুলিল্লাহ। সবাই দোয়া করবেন যাতে সৃষ্টিকর্তার প্রতি এভাবে কৃতজ্ঞতা প্রকাশ করতে পারি।

৫। আজকে আমার জন্মদিন এ বিশেষ দিনে আল্লাহর কাছে একটাই চাওয়া আমি যেন আমার বাবা-মা ভাই-বোন সবার সাথে সুখে শান্তিতে বসবাস করতে পারি। তাদের জন্য নিজেকে উৎসর্গ করতে পারি।

৬। প্রতিবছর জন্মদিন আসলে মন খারাপ হয় কারণ শুনেছি আজকের জন্মদিন আমাকে জন্ম দিতে গিয়ে আমার মা মারা গিয়েছে। তাই প্রতিবছর সবাই জন্মদিন সেলিব্রেট করলে আমি কখনোই সেলিব্রেট করতে পারি না।

৭। জন্মদিন সবার জন্য সুখের হয় না কারো কারো কাছে জন্মদিন মানে দুঃখের দিন। এই দিন এমন সব মানুষ কষ্ট দিয়ে যায় যা আমরা কখনোই ভুলে যেতে পারি না তবুও জন্মদিন বারবার ফিরে আসে।

৮। বছর এর একটি দিনে আমরা নিজেকে নিয়ে ভাবার সময় পাই অথচ আমরা অন্যের সুখের জন্য নিজেকে বিলিয়ে দেই তবুও মানুষ কত অকৃতজ্ঞ শুভ জন্মদিন নিজেকে জানাই জন্মদিন অনেক অনেক শুভেচ্ছা।

৯। অনেক কিছু সারা জীবন উইশ করলাম আজকে না হয় নিজেকে উইশ করি।

১০। আজকে আমার জন্য একটি বিশেষ দিন কারন আজকে আমার জন্মদিন। এ বছর আমি আজকের এই দিনে আমি আমার বাবা-মার কোল জুড়ে এসেছিলাম। তাদের ঘর আলো করেছিলাম নিজের কাজ দিয়ে যাতে বাবা মায়ের মুখ উজ্জ্বল করতে পারি সবাই দোয়া করবেন।

১১। প্রতিবছর একটি দিন আসলে মনে হয় আরো এক বছর মৃত্যুর দিকে এগিয়ে গেলাম। জীবনে কি করেছি কি করিনি চোখ বন্ধ করলে সব না পাওয়ার খাতায় যোগ হয়। তবু আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি কারণ তিনি আমাকে প্রতি বছর বাঁচার সুযোগ করে দিয়েছেন।

নিজের জন্মদিন সম্পর্কে ফেসবুক মেসেজ

১। আজকের দিনটি শুধু আমার জন্য কারণ আজকে আমার জন্মদিন। আমাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা ভালো থেকো আমি।

২। নিজের আত্মাকে আমরা কম সময়ই খুশি রাখি কেননা আমরা অন্যের সুখের মাঝে নিজের সুখ খুঁজে বেড়াই সেজন্য আমরা আমাদের জীবনে দুঃখের পরিমাণও বেশি।

৩। জন্মদিনে এটাই নিজেকে প্রতিজ্ঞা করতে চাই নিজের সুখের কারণ শুধু নিজেকেই বানাবো হ্যাপি বার্থডে টু মি।

৪। সামনের দিনগুলো আমার ভালো কাটুক সব মন্দ কাজ থেকে আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখুক এটাই সৃষ্টিকর্তার কাছে চাওয়া।

৫। বন্ধু আত্মীয় স্বজন যারা আমাকে উইশ করেছেন তাদের সবাইকে জানাই অনেক ধন্যবাদ। যাতে মনের সব আশা পূরণ করতে পারি সব খারাপ কাজ থেকে দূরে থাকতে পারি এভাবে দোয়া করে যাবেন।

৬। নিজের জন্মদিন সম্পর্কে তেমন কিছু বলার নেই তবে নিজেকে এভাবে ভালবাসতে চাই নিজেকে সময় দিতে চাই।

Add a heading 7

নিজের জন্মদিনের স্ট্যাটাস

আজকে আমরা নিজের জন্মদিনের স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আর্টিকেলটি ভালো লেগেছে।ভালো লাগলে ফ্রেন্ডস এবং ফ্যামিলির সাথে শেয়ার করতে পারেন এবং আর্টিকেল সম্পর্কে কোন মন্তব্য মতামত অথবা পরামর্শ থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন।

আমরা অতি শীঘ্রই রিপ্লাই দেওয়ার চেষ্টা করব। প্রতিদিন নতুন নতুন সব আপডেট ইনফরমেশন পেতে আমাদের ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখতে পারেন।

আরো পড়ুন – 

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply