ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম
ছবি - ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম

ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম – ফেসবুক প্রোফাইল থেকে নাম্বার

ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম

হ্যালো বন্ধুরা অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছেন ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম নিয়ে। ফেসবুক খোলার সময় সবার ই একটা ফোন নাম্বার দিতে হয়। কিন্তু অনেকে হাইড করে রাখে তাই আমরা এবাউট সেকশনে ফোন নাম্বার দেখতে পারি না। তাই আজকে আমরা ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম – ফেসবুক প্রোফাইল থেকে নাম্বার নিয়ে আলোচনা করবো। আশা করছি আজকের ব্লগটি আপনাদের ভালো লাগবে।

ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম
ছবি – ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম

ফেসবুক প্রোফাইল থেকে ফোন নাম্বার বের করার নিয়ম

বর্তমানে ফেসবুক থেকে ফোন নাম্বার বের করা অনেক টাই কঠিন হয়ে গেছে ফেসবুকের কিছু আপডেটের কারনে। তাও আমরা একটা ট্রিক বলে দিবো যা ফলো করলে আশা করছি আপনি খুব সহজেই ফোণ নাম্বার বের করতে পারবেন। আমরা আমরা কয়েকটা ধাপের মাধ্যমে পুরো প্রক্রিয়া টি ব্যাখ্যা করার চেষ্টা করবো। চলুন তাহলে দেখে নেয়া যাক ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম।

  1. প্রথমে আপনাকে কনফার্ম হতে হবে ওই আইডি লক করা কি না। যদি আইডি লক করা থাকে তাহলে কোনভাবেই তার ফোন নাম্বার বের করা সম্ভব না।
  2. আপনার ফ্রেন্ড লিস্টে এড থাকলে ফোন নাম্বার বের করা সহজ হবে।
  3. প্রথমেই আপনার মোবাইলের ক্রোম ব্রাউজার থেকে ফেসবুকে লগিন করুন।
  4. যে আইডি থেকে ফোন নাম্বার বের করতে চান সে আইডি তে ঢুকুন।
  5. ওই আইডি এবাউট সেকশনে View more…. এই বাটনে ক্লিক করে একটু নিচে গেলেই ফোন নাম্বারটি দেখতে পাবেন।
  6. তবে বর্তমানে ফেসবুকের আপডেট এসে অনেক সেটিংস চেঞ্জ করে দিয়েছে। অনেকেই এখন মোবাইল নাম্বার প্রাইভেট করে রাখছে সেক্ষেত্রে এই পদ্ধতি কাজ না ও করতে পারে। তবে বেশির ভাগ ক্ষেত্রে এই পদ্ধতি কাজে আসবে।

যেকারো আইডি থেকে ফোন নাম্বার বের করার উপায়

উপরে আমরা ধাপ গুলো বলেছি এখন আমরা ছবির মাধ্যমে ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম টা দেখে নিবো। আশা করছি বেশিরভাগ আইডি তে এই পদ্ধতি কাজে আসবে।

ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম
ছবি – যার নাম্বার বের করতে চান তার প্রোফাইলে এবাউট সেকশনে ঢুকুন

প্রথমে যার আইডি থেকে নাম্বার বের করতে বাউট সেকশনে View more…. এই বাটনে ক্লিক করে একটু নিচে গেলেই ফোন নাম্বারটি দেখতে পাবেন। এখানে ক্লিক করলে ওই আইডির সকল তথ্য সিরিয়াল আকারে দেয়া থাকবে।

2 1

এরপর যদি ওই ব্যক্তি মোবাইল নাম্বার হাইড না করে সেক্ষেত্রে আপনি খুব সহজেই তার মোবাইল নাম্বার টি দেখতে পাবেন। মোবাইল নাম্বার ছাড়াও আপনি তার জন্মদিন ও ব্যক্তিগত সকম তথ্য দেখতে পাবেন। তবে যেমনটা আমরা উপরে বলেছি যদি ইউজার তার ব্যক্তিগত তথ্য হাইড করে রাখে সেক্ষেত্রে আপনি তার মোবাইল নাম্বারটি হয়তো দেখতে পাবেন না।

এছাড়া যদি ওই ব্যক্তি আপনার ফ্রেন্ড লিস্টে এড না থাকে এবং প্রোফাইল লক করা থাকে সেক্ষেত্রে ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম টি কাজ করবে না।

আরো পড়ুন – ফেসবুক থেকে ভয়েস মেসেজ ডাউনলোড – ম্যাসেঞ্জার থেকে অডিও ডাউনলোড

ফেসবুক প্রোফাইল থেকে নাম্বার

আমরা চেষ্টা করেছি ফেসবুক আইডি থেকে ফোন নাম্বার বের করার নিয়ম – ফেসবুক প্রোফাইল থেকে নাম্বার নিয়ে বিস্তারিত আলোচনা করতে।আশা করছি ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সম্ভব হলে আপনার বন্ধুদের সাথে ব্লগটি শেয়ার করতে পারেন এবং ওয়েবসাইটের অন্যান্য ব্লগগুলো পড়তে পারেন। ধন্যবাদ

আরো পড়ুন – ফেসবুক ফলোয়ার বাড়ানোর উপায় – মাত্র ২ মিনিটে যতখুশি ফেসবুক অটো ফলোয়ার নিন

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply