মেয়ে পটানোর টিপস, বড়লোকের মেয়ে পটানোর কৌশল

মেয়ে পটানোর টিপস

বর্তমান যুগে অনেকেই দেখা যায় পছন্দের মানুষকে নিজের প্রতি আকর্ষণ সৃষ্টি করার জন্য অনেকে অভিনব কৌশল খুঁজে থাকেন। মানুষকে নিজের প্রতি আকৃষ্ট করার জন্য কিছু বৈশিষ্ট্য নিজের মধ্যে অবশ্যই রাখা উচিত। আজকে আমরা মেয়ে পটানোর টিপস সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে আশা করছি নিজের পছন্দের মানুষকে খুব সহজেই পটানো সম্ভব হবে।

আরো পড়ুন – ভালোবাসা দিবস গিফট আইডিয়া

মেয়ে পটানোর সহজ টিপস

যেকোনো মেয়েকে পটানোর আগে সবচেয়ে বেশি ভাবতে হবে কিভাবে তাকে নিজের প্রতি আকৃষ্ট করা যায়। কারণ কেউ যদি অন্যের প্রতি আকৃষ্ট না হয় তাহলে তাকে পটানো খুব কঠিন হয়ে যায়। নিচে কিছু মেয়ে পটানোর টিপস বর্ণনা করা হলো-

পছন্দ সম্পর্কে ধারণা নেওয়া- কোন মেয়েকে পটানোর আগে তার পছন্দ-অপছন্দ সম্পর্কে কিছুটা হলেও ধারণা থাকতে হবে। কারণ কাউকে বুঝতে হলে তার পছন্দ-অপছন্দটা সবচেয়ে বেশি কাজে লাগে। এর জন্যই পছন্দের মেয়েটির কি কি বিষয় পছন্দ করে এবং কি বিষয়ে পছন্দ করে না সে অনুযায়ী নিজেকে উপস্থাপন করার চেষ্টা করতে হবে। তাহলে খুব সহজে মেয়ে পটানোর জন্য প্রথম ধাপ এগিয়ে যাবেন।

সুন্দরভাবে কথা বলা- যখনই মেয়েটির সাথে দেখা হবে তার সাথে সুন্দর ভঙ্গিতে কথা বলার চেষ্টা করতে হবে। শুরুতেই মেয়েটির সঙ্গে পরিচিত হবার পর যে কোন বিষয়ে দুই থেকে তিন মিনিট কথা বলার চেষ্টা করতে হবে। তারপর আস্তে আস্তে স্মার্টনেসের সাহায্যে কথা বলার সময় বাড়াতে হবে।

সবসময় পরিপাটি থাকা- যেকোনো সময়ে বা পর্যায় বা যে পরিস্থিতিতেই থাকে না কেন যদি কোন মেয়েকে নিজের প্রতি আকৃষ্ট করতে চান তাহলে অবশ্যই মেয়েটির সামনে নিজেকে সুন্দর পরিপাটি গোছানো অবস্থায় রাখতে হবে। যেমন উচ্চস্বরে কথা বলা যাবে না বা চেচামেচি করা যাবে। না কারণ রাগি আর বদ মেজাজি মানুষকে সবাই অপছন্দ করে। পছন্দের মেয়েটির সামনে নিজেকে একটু সামলে শান্ত রাখতে হবে।

মিশুক হওয়ার চেষ্টা করা- অনেক সময় দেখা যায় ইন্ট্রভার্ট মানুষকে তেমন কেউ পছন্দ করে না। কেননা ইন্ট্রভার্ট মানুষরা কথা কম বলে এবং মানুষের সঙ্গে মেলামেশা কম করে। যার ফলে তার প্রতি আকৃষ্ট হবার চাইতে দূরে যাওয়ার কারণে বেশি হয়ে থাকে। তাই সবার সঙ্গে মিলেমিশে থেকেই নিজেকে শান্ত রাখার চেষ্টা করতে হবে। নিজেকে সবসময় হাসিখুশি এবং মিশুক অবস্থা উপস্থাপন করলে যে কোন মেয়েরই পছন্দ হবে।

সব সময় হাসি খুশি থাকা- যে মেয়েটিকে পছন্দ করেন অবশ্যই সে মেয়েটির সামনে সবসময় হাসিখুশি থাকার চেষ্টা করতে হবে। মেয়েরাই নয় শুধুমাত্র পৃথিবীতে প্রত্যেকটা মানুষই হাসি খুশি থাকা মানুষগুলো খুবই বেশি পছন্দ করে বা ভালোবাসে। কেননা যে হাসিখুশি বা সুখে শান্তিতে থাকে না সে অন্যকে ভালো রাখতে পারে না। তাই হাসিখুশি মানুষকে মেয়েরা একটু বেশি পছন্দ করে।

চুল পরিপাটি রাখা- ছেলেদের সবার প্রথমে যে জিনিসটি মেয়েদের চোখে পড়ে তাহলেও চুল। এলোমেলো চুল কারোই পছন্দ না কারণ এলোমেলো চুল পৃথিবীর কোন মানুষকেই ভালো লাগেনা। চুলের বিভিন্ন স্টাইল করে না কাটলেও কোন সমস্যা নেই তবে চুলগুলো এলোমেলো করে রাখা যাবে না। এতে পছন্দের মানুষ এর মনে নিজের জায়গা করাটা খুবই কঠিন হয়ে পড়বে।

পরিষ্কার পোশাক পরা- ময়লা পোশাক সবসময় পরিহার করতে হবে। মানুষের পোশাক দেখে মানুষের বাহির থেকে নির্ণয় করা যায় সে কতটা ভালো বা কতটা নোংরা। তাই কাউকে যদি নিজের প্রতি আকৃষ্ট করতে চান অবশ্যই ময়লা মান নোংরা পোশাক পরিহার করতে হবে এবং নিজের সাথে মানানসই পোশাক সবসময় পরিধান করে তার প্রিয় মানুষটির সামনে যেতে হবে।

মার্জিত আচার ব্যবহার- কাউকে নিজের প্রতি আকৃষ্ট করার প্রধান শর্ত হচ্ছে নিজের ব্যবহারকে সুন্দর এবং মার্জিত করা। কেননা কারো ব্যবহার ভালো হলেই বুঝা যায় তার মন ও অনেক সুন্দর। তাছাড়া ব্যবহার ই বংশের পরিচয়। তাই আশেপাশের সবার সাথে সুন্দর ব্যবহার করা শুরু করতে হবে।

সুন্দরভাবে কথা বলা- কথা বলার ধরনকে সুন্দর করা। মেয়ে পটাতে হলে অবশ্যই সুন্দর করে কথা বলার অভ্যেস করতে হবে। আর এই সুন্দর করে কথা বলার জন্য আপনাকে অন্য কোন নতুন ভাষা শেখার দরকার হবে না। শুধুমাত্র নিজের ভাষায় সুন্দর করে কথা বলার চেষ্টা করলেই আপনি সফল হতে পারবেন।

ধৈর্য ধারণ করা- আমাদের সুন্দর ভবিষ্যৎ নির্ধারণ করে তার কতটা ধৈর্য ধারণ করে তার উপর। ধৈর্যধারণ না করলে কোন কাজে সুফল পাওয়া সম্ভব হয় না। তাই ধৈর্য আপনার সকল কাজে সুফল এনে দিবে। যে কোন কাজে সুফল পাওয়ার জন্য অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে। পছন্দের মেয়েটিকে পটানোর জন্য আপনাকে প্রচুর পরিমাণে ধৈর্যশীল হতে হবে এবং পরিশ্রমী হতে হবে।

পছন্দের মানুষের প্রতি যত্নশীল হওয়া- নিজের প্রতি যত্নশীল হওয়া মানুষগুলোকে আমরা সব সময় খুব বেশি ভালোবাসি। তাই পছন্দের মানুষের প্রতি একটু বেশি যত্নশীল হতে হবে। কারণ মেয়েরা সবসময় চায় পছন্দের মানুষটি তার প্রতি একটু কেয়ারিং থাকুক। এতে ভালোবাসা মজবুত হয় এবং এরকম ছেলেদেরই মেয়েরা লাইফ পার্টনার হিসেবে বেছে নেয়।

মেয়েদের সম্মান করা- যেকোনো মেয়েকে পছন্দ করতে হলে বা নিজের প্রতি আকৃষ্ট করতে হলে সবার প্রথমে মেয়েদের সম্মান করতে হবে অর্থাৎ পছন্দের মানুষটির মতামতে গুরুত্ব দিতে হবে। নারী হিসেবে তাকে সম্মান করতে হবে এবং এমন স্বভাব ছেলেদের প্রতি মেয়েরা দ্রুত আকৃষ্ট হয়ে থাকে।

চোখের সামনে রাখা- যে মেয়েটিকে পছন্দ করেন সে মেয়েটির চোখের নজরে বেশি বেশি পড়তে হবে অর্থাৎ আপনার উদ্দেশ্য মেয়েটিকে পটানো। সুতরাং তার প্রথম কাজটি হবে তার সামনে বেশি বেশি আসা। সব থেকে সহজ পথ হল তার ফেস টু ফেস দেখা হলে সুন্দর করে হাসি দেওয়া।

স্মার্ট হওয়া- বর্তমান সময় মেয়েদের পটানোর জন্য সবচেয়ে সহজ উপায় হলো নিজেকে স্মার্ট বানানো। কেননা কোন উস্কো ছেলেকে মেয়েরা পছন্দ করে না। তাই চুল দাড়ি কেটে পরিস্কার আয়রন করা জামা কাপড় পড়া শুরু করে দিতে হবে। মনে রাখতে হবে দর্শনে প্রথম পছন্দ। দর্শন থেকে মনে জায়গা করার রাস্তা তৈরি হয়। তাই নিজের মধ্যে চলাফেরা এবং কথা বলার মাঝে স্মার্টনেস আনতে হবে।

যোগাযোগের মাধ্যম ঠিক করুন- প্রথমে কোন একটা পদ্ধতিতে মেয়েটিকে আপনার মনের কথা জানাতে হবে। সেক্ষেত্রে ক্লাসমেট কোন মেয়ে ছোট বোন বড় বোন বা তার পরিচিত কেউ এই টাইপের কাউকে দিয়ে মেয়েটিকে আপনার মনের কথা জানান। অথবা কিছুদিন যাওয়ার পর সরাসরি মেয়েটিকে আপনি মনের কথা জানানোর ব্যবস্থা করুন। রিজেক্ট হয়ে গেলেও কিছুদিন পরপর ট্রাই করতে পারেন।

যোগাযোগ বন্ধ করে দেওয়া- টানা কিছুদিন যোগাযোগ রাখার পর হুট করে মেয়েটির মন না পেলে কিছুদিনের জন্য কন্টাক্ট বন্ধ করে দিতে হবে। এতে করে মেয়েটি আপনার প্রতি আকৃষ্ট হয়েছে কিনা বা কতটুকু আকৃষ্ট হয়েছে সে সম্পর্কে আপনি ধারণা লাভ করতে পারবেন। এছাড়াও কোন বান্ধবী বা পরিচিত কাউকে সে সময়ে আপনার সাথে এক আনতে কথা বলার অভিনয় করতে বলতে পারেন। এতে পছন্দের মেয়েটি মনে মনে রাগ করবে বা হিংসায় জলবে অথবা আপনার প্রতি ভালোবাসা তৈরি হবে তা আপনি নিজেই বুঝতে পারবেন।

মেয়েদের প্রশংসা করা- যে মেয়েটিকে পছন্দ করেন বা কোন মেয়েকে পটাতে হলে সবচেয়ে বেশি যেটা গুরুত্বপূর্ণ তা হল মেয়েদের প্রশংসা করা। মেয়েরা সব সময় প্রশংসা শুনতে খুব বেশি পছন্দ করে। তাই মেয়েদের চোখ চুল অথবা আপনার পছন্দের জিনিস এর প্রশংসা করুন। মেয়েরা সেই ছেলেদের বেশি পছন্দ করে যারা সব সময় খোলা মনে কথা বলে। তাই মেয়েদের সামনে বেশি লাজুক হওয়া যাবে না।

সুন্দরভাবে প্রপোজ করা- বর্তমান সময়ে নিজের ভালোবাসাকে প্রকাশ করা মেয়েদের কাছে একটি ফ্যান্টাসি। তাই সুন্দরভাবে নিজের ভালোবাসাকে উপস্থাপন করলে যে কোন মানুষই তা সরাসরি একসেপ্ট না করলেও মোটামুটি কিছুটা হলেও রাজি হয়ে যাবে। তাই তার পছন্দের ফুল বা পছন্দের চকলেট বা গিফট সহ তাকে নিজের মনের কথা জানিয়ে দিতে পারেন।

ফেসবুকে মেয়ে পটানোর উপায়

সুন্দর করে কথা বলা – ফেসবুকে মেয়ে পটানোর উপায় গুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ন হচ্ছে সুন্দরভাবে কথা বলা। যেহেতু আপনাদের এখনো সরাসরি দেখা হয়নি তাই আপনার প্রতি তার ভালোলাগা কাজ করার একমাত্র উপায় হচ্ছে সুন্দর করে কথা বলা। অতিরিক্ত কথা বলা মেয়েরা পছন্দ করে না। তাই চেষ্টা করবেন অতিরিক্ত কথা না বলে অল্পভাষায় সুন্দর করে কথা বলতে।

অতিরিক্ত নক না দেয়া – ফেসবুকে পরিচয় ক্ষেত্রে আমরা অনেক সময় ঘন ঘন নক দেয়া, বারবার মেসেঞ্জারে কল দেয়ার মত কাজ করে থাকে। সাধারণত মেয়ের অনুমতি ব্যতীত মেসেঞ্জারে কল দেয়া উচিত নয়। এছাড়া মেয়ে একটিভ না থাকলে ঘনঘন নক দেয়া ঠিক না।

আরো পড়ুন – ১০০০ টাকার মধ্যে গিফট। ছেলেদের গিফট আইডিয়া

বড়লোক মেয়ে পটানোর কৌশল

  • নিজেকে স্মার্ট হিসেবে রিপ্রেজেন্ট করা
  • নিজের ক্যারিয়ার ফোকাস করা
  • নিজেকে পরিশ্রম এবং স্টাবলিশ বানানো
  • দামি দামি গিফট দেওয়া
  • ভালো কোন রেস্টুরেন্টে খেতে নিয়ে যাওয়া
  • মর্ডান এবং সুন্দরভাবে চলাফেরা করা
  • সময় বেশি দেওয়া
  • বেশি বেশি ঘুরতে নিয়ে যাওয়া
  • যেকোনো স্পেশাল ডে ভালোভাবে সেলিব্রেট করা

যেসব কাজ করা যাবে না

  • পছন্দের মেয়েটি থাকাকালে আশেপাশে থাকাকালে ধূমপান করা যাবে না
  • অন্য মেয়েকে টিজ করা যাবে না
  • খারাপ বা বাজে ছেলেদের সাথে চলা যাবে না
  • পছন্দ করেনা এমন কাজ করা যাবেনা

মেয়ে পটানোর টিপস

মন্তব্য

আজকে আমরা মেয়ে পটানোর টিপস এবং বড়লোক মেয়ে পটানোর কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। আর্টিকেলটি ভালো লাগলে ফ্রেন্ডস এবং ফ্যামিলির সাথে শেয়ার করতে পারেন এবং আর্টিকেল সম্পর্কে আপনাদের কোন মন্তব্য অথবা মতামত থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা অতি শীঘ্রই রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।

আরো পড়ুন – ভালোবাসা দিবস গিফট আইডিয়া

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply