খুব সহজে ওজন কমানোর উপায়

খুব সহজে ওজন কমানোর উপায়

খুব সহজে ওজন কমানোর উপায়

হোয়াটসঅ্যাপ আমার ভাই বন্ধুরা আমি জয়েন বলতাম ব্যাক ছোটদের পোস্ট আছে ভাইয়েরা আজকের পোস্ট টি টপিক হবে কিন্তু যেটা তোমাদের অনেকেরই রিকোয়েস্ট ছিল যে ভুড়ি কমানোর উপায় অর্থাৎ আমাদের পেজের জমে যায় চর্বি জমে যায় সেটি ক্লাস 10 থেকে 15 দিনের মধ্যে খুবই সহজ প্রক্রিয়া এপ্লাই করে কমানোর খাদ্য তালিকা থেকে খাওয়া তোমার উচিত কি কি অনুচিত এবং তার সাথে সাথে দুটি এমন এক্সারসাইজ ব্যায়াম এর কথা বলব ঘরে বসেই যদি মেনটেইন করে চলতে কিছুদিন এর মধ্যে কিন্তু তোমার পেট আরো কমতে শুরু করবে পারফেক্ট সাইজ আসবে তাহলে বন্ধুরা আর দেরি না করে লেটেস্ট ট্রেনড তো বন্ধুরা প্রথমে আমরা জেনে নেব কোন কোন খাদ্য গুলির গ্রহণ আমাদের এরকম করে নিতে হবে এবং এর মধ্যে নাম্বার ওয়ান অর্থাৎ যেসব খাদ্যে এক্সটার্নাল সুগার বাইরে থেকে চিনি মেশানো হয়েছে সেটি কারো মিষ্টি করার জন্য যেরকম কি কেক পেস্ট্রি হতে পারে।

 

খুব সহজে ওজন কমানোর উপায়

এছাড়াও আইসক্রিমে কিন্তু এরকম এক্সটার্নাল সুগার অনেক পরিমাণে থাকে এছাড়াও আমরা নিজেরা খায় সেখানে চিনি ব্যবহার করে সেটির মাত্রাও  কমিয়ে ফেলতে হবে তোমার ডেইলি নিউজ এর কারণ কি সুগারের মধ্যে থাকে কিন্তু আমাদের বাড়ি আমাদের পেটের ফ্যাট জমে যায় এবং ক্রস নিষেধ করে কিন্তু আমাদের শরীরের জন্য খুবই ক্ষতিকারক এবং নাম্বার জাতীয় খাদ্য তোমার সামান্য কমিউনিস্ট জাতীয় খাদ্য কি চাল এবং আদৌ ইন্ডিয়া-বাংলাদেশ অনেকেই কিন্তু এই তিনটি খাদ্য গ্রহণ করে থাকেন কিন্তু মনে রাখবে যে কার্বোহাইড্রেট অথবা তার কিন্তু আমাদের শরীরের জন্য খুবই জরুরী কিন্তু যদি তুমি অতিরিক্ত মাত্রায় কার্ড জাতীয় খাদ্য গ্রহণ করতে থাকো তোমার শরীরের কার্যের মাত্রা অনেক বেড়ে যাবে শরীর কি করবে যথেষ্ট পরিমাণে যতটুকু দরকার সেটুকু তো প্রমান করবে প্রার্থী পরিণত করে দেবে যার ফলে কিন্তু তোমার ঘড়ি আরো বেড়ে যাবে এবং তাই কার্বোহাইড্রেট জাতীয় খাদ্য খাও কিন্তু সেটা মেন্টেন করো সেই সব খাতে তারা যেসব খাদ্যে তোমার ফ্ল্যাট হবেনা।

চলছে এবার তাহলে জেনে নেওয়া যাক কোন কোন খাদ্য গ্রহণের মাত্রা আমাদের আরো বাড়িয়ে তুলতে হবে যা কিন্তু আমাদের মাহফিল গঠনে সাহায্য করবে কিন্তু প্রায় এবং চর্বি গঠনে সাহায্য করবে না তাদের নাম্বার হল প্রোটিন যার মাত্রা কিন্তু সবথেকে বেশি তোমার গ্রহণ করা উচিত প্রত্যেকদিন প্রোটিনের সোর্সকে তুমি ডিমের সাদা অংশে প্রচুর প্রোটিন পেয়ে যাবে চিকেনের বুকের অংশ অর্থাৎ চিকেন ব্রেস্ট তুমি প্রোটিন পাবে সোয়াবিন দুধের মধ্যে তুমি প্রোটিন পেয়ে যাবে ভারি মাত্রা এবং এগুলি খুব চাপ হয়ে থাকে মাছের মধ্যে কিন্তু প্রচুর প্রোটিন রয়েছে এছাড়াও 14 তুমি রেগুলার লজিন করো হয়ে প্রোটিন নিতে পারে উপর প্রোটিনের মধ্যে একদম পিওর প্রোটিন থাকে কিন্তু যদি তুমি করো তাহলে কিন্তু বইয়ের প্রোটিন হবে নেক্সট নাম্বার দুইটা পেট কমাতে কিন্তু অসম্ভব ভালো কাজ করবে সেটা হল সামান্য গরম জল অথবা উষ্ন জলে একটি পাতি লেবুর রস মিশিয়ে নিলে কিন্তু তার আগে বলে রাখি এটা কিন্তু অসভ্য বাজে খেতে জঘন্য টাইপ।

কিন্তু ফ্যাট কমানোর জন্য এর থেকে ভালো সহজ উপায়ে তুমি কোথাও পাবে না কারণ লেবুর মধ্যে যে অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ আসন রয়েছে সেটা আমাদের বডিতে পিউরিফাই করবে আমাদের পেট কমাতে সাহায্য করবে যেটা বলতে পারো ডিটক্স হিসেবে এর জন্য এক গ্লাস কোনমতে খেয়ে নাও।

রোজ সকালে উঠে দারুণভাবে এবং নাম্বার থ্রি তোমার ফাইবার জাতীয় খাদ্য গ্রহণ করা আরো বাড়িয়ে তুলতে হবে ফাইবার জাতীয় খাদ্যের মধ্যে নাম্বার ওয়ান হলো ওটস মিল ওটস মিল তুমি যেকোনো মুদিখানার দোকানে গিয়ে বলবে এক কেজি রোডসের প্যাকেট দিয়ে এক কেজি দুধের প্যাকেট নিয়ে আসছে তার মধ্য থেকে রোজ সকালে ব্রেকফাস্ট দুগাপুর ছোট দুটো প্রশ্নের দুধের সাথে চার মিনিট সেদ্ধ করে খেয়ে নিলে সব সময়ের সাথে সাথে বিভিন্ন ফলের লাইফ অফ পি এল অরেঞ্জ লেবুতে তুমি প্রচুর ফাইবার পেয়ে যাবে।

ওজন কমানোর খাবার

বিভিন্ন ভেজিটেবলস কিন্তু ফাইবার এর মাত্রা প্রচুর পরিমাণে থাকে সেগুলো তুমি রোজ কনফির্ম করতে থাকো তাহলে দেখবে রেগুলারলি একটু সামান্য মেইনটেইন করে চলি তোমার ফ্ল্যাট অনেকটা কমতে শুরু করে দেবে।

Getting slijm

সাথে সাথে কিন্তু তোমার ওভারঅল হেল তোমার ওপরে শরীরের কন্ডিশন আরো স্ট্রং হয়ে যাবে আর হলদিয়ার হয়ে উঠবে তো বন্ধুরা ফ্যাট লস অর্থাৎ বুড়ির চর্বি কমানোর জন্য কোন কোন নিউট্রেশন গুলি গ্রহণ করা বাড়িয়ে তুলতে হবে এবং কোন কোন নিউট্রিশন করি তোমার কমিয়ে নিতে হবে সেটি আশাকরি ক্লিয়ার হয়েছে।

তাহলে এবার জেনে নেওয়া যাক যে কোন কোন এক্সারসাইজ করলে ভুরি কমানোর জন্য বেস্ট হবে এমন দুটি এক্সারসাইজ রয়েছে যে আমি পার্সোনালি ব্যবহার করে সবথেকে বেস্ট রেজাল্ট আমি পেয়েছি তার মধ্যে নাম্বার ওয়ান হলে ক্রাইসিসে কে করবে প্রথমে একদম সোজা হয়ে শুয়ে পড়ুন হাত দুটিকে একদম সোজা হয়ে ম্যাজিস্ট্রেট করে মেঝের সাথে এভাবে লাগিয়ে নাও দেন পা’দুটিকে একসাথে জড়ো করে ধীরে ধীরে কোমরের সোজাসুজি উঠিয়ে দিতে থাকো উঠে এবং আবার ধীরে ধীরে বাটিকের নামিয়ে 3 সেট করে করো এইভাবে এবং একটি সেটের চেষ্টা করবে 10 থেকে কুড়িঘর করার পর তা উঠানোর প্রথমে সামান্য কষ্ট হলেও কিন্তু দেখবে ধীরে ধীরে কমতে শুরু করেছে মানানসই।

নাম্বার টু ব্যাঙ্গালোর প্লেন কোন নবীর উপর এবং পায়ের আঙ্গুলের উপর ভর দিয়ে শরীরটাকে সোজা করে উপরে ওঠা এবং মেরুদন্ড একদম যেন স্ট্রেট থাকে আর সোল্ডার হাতের কনুই যেন একই লাইনে থাকে অর্থাৎ স্ট্রেট থাকবে এবং মাথা নিচের দিকে সামান্য ঝোকা এই পজিশনে তুমি যতক্ষণ নিজের শরীরটাকে ধরে রাখতে পারো রেখো দেখবে পেটের দফায় বৈঠক শুরু করবে সামান্য কষ্ট লাগলেও কিন্তু চর্বি কমানোর জন্য দারুন কাজ করবে এবং সেটি আর কষ্ট করা লাগবে না তোমার বরের সাথে মানানসই হয়ে যাবে এবং চেষ্টা করবে সকালে ঘুম থেকে উঠে ব্যায়াম করেন আবার 10 থেকে 15 মিনিট এনাম এবং রেগুলারলি করলে দেখবেন ফ্ল্যাট করতে সাহায্য করবে তো বন্ধুরা আজকের জন্য এটুকুই আশা করি আমার এই পোস্ট টি খুবই হেল্প করবে তোমার ফ্যাট লস এর জার্নিতে চর্বি কমানোর জার্নিতে যদি হেল্প করে থাকে অবশ্যই লাইক এবং কমেন্ট করে আমাকে জানিও বন্ধুরা অলওয়েজ রিমেম্বার।

৩০ দিনে ওজন কমানোর উপায়

ওজন কমানো ১ দিনে সম্ভব নয় এর জন্য চাই অনেক দিনের চেষ্টা। কিন্ত তারাতারি ওজন কামাতে চাইলেও বেশ কিছু উপায় রয়েছে । খুব সহজে ওজন কমানোর উপায় ৩০ দিনের মধ্যে ফলো করতে চাইলে আপনাকে আপনার চেষ্টাও একটু বাড়িয়ে দিতে হবে।

খাওয়া একদমই কমিয়ে দিতে হবে। বাইরের খাবার একদমই খাওয়া যাবে না।

মেয়েদের দ্রুত ওজন কমানোর উপায়

সব মেয়েদেরই ইচ্ছে থাকে নিজের শরীর ওজন নিয়ন্ত্রন এ রাখতে । এর বেশ কিছু উপায় রয়েছে তারভ কিছু এই ভাগে উল্লেখ করা হচ্ছে।

এরজন্য রোজা বা উপবাস রাখা যেতে পারে। তাছাড়া ফাইবার বা আশযুক্ত খাবারও খাওয়া যেতে পারে। তাছাড়া চায়ে চিন কম খাওয়াও ওজন কমাতে সাহায্য করবে। বাইরের খাবার না খেয়ে নিয়মিত ফল খাওয়া হলে তাও ওজন কমাতে সাহায্য করবে।

শেষকথা

আশা করি খুব সহজে ওজন কমানোর উপায় নিয়ে সবাই সব  প্রশ্নের উওর পেয়ে গিয়েছেন।কিছু জানার থাকলে কমেন্টে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমাদের সাইটের সাথে থাকবেন নতুন নতুন পোস্ট পেতে। আমার আর

আরো পড়ুনঃ কিভাবে স্মার্টলি কথা বলতে হয়

যোগাযোগ:

facebook contact me

Easy Teching

ইজি টেকিং - একটি বাংলা ব্লগিং প্লাটফর্ম। এখানে বাংলা ভাষায় শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। বাংলা ভাষায় সবার মাঝে সঠিক তথ্য পৌছে দেয়াই আমাদের লক্ষ্য।

Leave a Reply